logo
  • Sun, 18 Nov, 2018

  তারার মেলা রিপোটর্   ০৮ নভেম্বর ২০১৮, ০০:০০  

কলকাতা উৎসবে আবুল হায়াতের ‘গিন্নি’

কলকাতা উৎসবে আবুল হায়াতের ‘গিন্নি’
আবুল হায়াত
আগামী ১০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ভারতের ঐতিহ্যবাহী চলচ্চিত্র উৎসব ‘কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল-২০১৮’ (কেআইএফএফ)। এবারের উৎসবে ১৭১টি ফিচার ফিল্ম ছাড়াও অংশ নেয়ার জন্য চূড়ান্ত হয়েছে ৭০টি দেশের ১৫০টি স্বল্পদৈঘর্্য চলচ্চিত্র। যার মধ্যে স্থান পেয়েছে বাংলাদেশের ‘গিন্নি’।

উৎসবে ‘প্রতিযোগিতার বাইরে’ বিভাগে দেখানো হবে দেশের নন্দিত অভিনেতা-নিমার্তা আবুল হায়াত অভিনীত এই স্বল্পদৈঘ্যর্ চলচ্চিত্রটি। যার ইংরেজি নাম ‘বেটার হাফ’। প্রায় ৩০ মিনিটব্যাপ্তির এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন সম্রাট দাস। এটি প্রযোজনা করেছে কাইনেটিক নেটওয়াকর্। প্রতিষ্ঠানটির ক্লায়েন্ট সাভির্স ডিরেক্টর সংগীত শিল্পী জুয়েল মোশের্দ জ্যু বলেন, ‘এটি আমাদের একটি ভিন্নধমীর্ প্রযোজনা। এর গল্পটি যে কাউকে আকৃষ্ট করবে। চলচ্চিত্রে আবুল হায়াতের স্ত্রী মারা যান। তার স্মৃতি নিয়েই তিনি বেঁচে থাকেন। এর মধ্যে ঘটতে থাকে নানা ঘটনা।’ জ্যু আরও জানান, এতে আবুল হায়াত মূলত একাই অভিনয় করেছেন। চরিত্রের প্রয়োজনে মাঝে-মধ্যে অল্প সময়ের জন্য দুএকটি চরিত্র দেখা যাবে এতে।

আবুল হায়াত বলেন, ‘জীবনে অনেক কাজ করেছি। তবে এই কাজটি করে প্রশান্তি পেয়েছি। একেবারে আলাদা ভাবনার একটা কাজ। কলকাতা উৎসবে ছবিটি সিলেক্ট হয়েছে শুনে খুশি হয়েছি। আমি নিজেও চেষ্টা করব স্ক্রিনিংয়ের সময় কলকাতার নন্দনে হাজির থাকার, যদি শরীর সুস্থ থাকে।’

প্রযোজনা প্রতিষ্ঠান কাইনেটিক নেটওয়াকর্ জানায়, কলকাতা উৎসব দিয়ে ছবিটির অভিষেক হচ্ছে। শিগগিরই এটি নিয়ে তারা ঘুরতে চান বিশ্বের উল্লেখযোগ্য প্রায় সবকটি উৎসবে। এর মধ্যে বেশ কটি বড় উৎসব থেকে পজেটিভ সাড়াও পেয়েছেন প্রযোজনা কতার্রা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে