logo
  • Wed, 21 Nov, 2018

  তারার মেলা ডেস্ক   ০৮ নভেম্বর ২০১৮, ০০:০০  

আনন্দে ভাসছেন ক্যাটরিনা

আনন্দে ভাসছেন ক্যাটরিনা
ক্যাটরিনা কাইফ
অপেক্ষার পালা শেষ। আজ ৮ নভেম্বর মুক্তি পাচ্ছে বলিউডের বহুল আলোচিত ‘থাগস অব হিন্দুস্তান’ ছবিটি। মুক্তির কয়েকমাস আগে থেকেই নতুন নতুন সব ঘটনার কারণে আলোচনায় চলে আসে আমীর খান অভিনীত এই ছবিটি। ট্রেলার প্রকাশের পর সে আলোচনাটা টের পাওয়া গেল আরও ভালোভাবেই। প্রকাশের মাত্র তিন দিনেই সাড়ে ৪ কোটি বার দেখা হয়েছে ট্রেলারটি। যা রীতিমতো বিস্ময়কর সাফল্য বলে মনে করছে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান। ধারণা করা হচ্ছে অতীতের সব রেকডের্ক ছাড়িয়ে যাবে বিজয় কৃষ্ণা পরিচালিত ছবিটি। জানা গেছে, ভারতীয় সিনেমার ইতিহাসে আউটডোর শুটিংয়ের দিক দিয়েও এ ছবিটি সবচেয়ে ব্যয়বহুল ।

শুধু একটি কিংবা দুটি নয়, অনেকগুলো কারণেই ‘থাগস অব হিন্দুস্তান’ এ বছরের অন্যতম প্রতীক্ষিত ছবি। এই ছবিতে একই সঙ্গে অভিনয় করেছেন হিন্দি সিনেমার আইকন অমিতাভ বচ্চন। ১৭৭৫ খ্রিস্টাব্দে ঠগিদের সঙ্গে ব্রিটিশ ঔপনিবেশের দ্ব›েদ্বর কাহিনি নিয়ে নিমির্ত ছবিটিতে আজাদ নামক চরিত্রে দেখা মিলবে অমিতাভ বচ্চনের। আর ফিরাঙ্গি মাল্লাহ চরিত্রে অভিনয় করেছেন আমির খান। এ ছাড়াও ট্রেলারে বেশ আবেদনময়ী চরিত্রে দেখা মিলেছে ক্যাটরিনা কাইফের। ঢাল-তলোয়ার হাতে মারদাঙ্গা ভ‚মিকায় দেখা মিলবে ফাতিমা সানা শেখের।

ইউরোপের দ্বীপ দেশ মাল্টায় ছবির শুটিংয়ের জন্য এমন একটি সেট তৈরি করা হয়। যেখানে একই সঙ্গে স্বপ্ন আর বাস্তবতার ছেঁায়া আছে। ছবিতে ব্যবহৃত জাহাজ দুটি তৈরির জন্য প্রায় এক হাজার শ্রমিক এক বছর ধরে কাজ করেছেন মাল্টা উপক‚লে। নেয়া হয়েছে অভিজ্ঞ ডিজাইনারদের পরামশর্। তৈরি হওয়ার পর দুটি জাহাজের ওজন হয়েছে দুই লাখ কেজি। যা সাধারণত হলিউডের সিনেমায় করা হয়।

তবে আমির খান ছাড়াও এই ছবির আরও একটি বড় আকষর্ণ ক্যাটরিনা কাইফ। ট্রেলারের পর সম্প্রতি ছবির একটি গান প্রকাশ পেয়েছে ইউটিউবে। প্রকাশের পরই নেট দুনিয়ায় হইচই ফেলে দেয় গানটি। ক্যাটরিনা কাইফের জাদুকরী নাচ মুগ্ধ করে দেয় গোটা বিশ্বের সিনেমাপ্রেমী দশর্কদের। খোদ আমীর খানও ক্যাটরিনার নাচের প্রশংসা করে বলেছেন, এরকম নাচ আমি জীবনও নাচতে পারব না।

‘থাগস অব হিন্দুস্তান’ ছবিটির জন্য মুখিয়ে আছেন ক্যাটরিনা কাইফ নিজেও। কারণ এই ছবিতে তার স্বপ্নের চরিত্র রয়েছে বলে মনে করেন তিনি। এরকম একটি চরিত্রই নাকি এতদিন ধরে খঁুজছিলেন তিনি। ছবির গানে জনপ্রিয় কোরিওগ্রাফার প্রভু দেবার ইশারায় নেচেছেন তিনি। তবে পদার্র পেছনের রিহাসেের্ল অক্লান্ত পরিশ্রম করতে গিয়ে কোরিওগ্রাফার অনেক সময়ই তাকে কঁাদিয়েছেন বলে জানান ক্যাটরিনা। এই নাচের জন্য নিজেকেই নিজে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন ক্যাট।

নতুন স্টাইলে নাচা মোটেও সহজ ছিল না বলে সম্প্রতি রিহাসাের্লর একটি ভিডিও শেয়ার করেছেন ‘চিকনি চামেলি’ খ্যাত এই অভিনেত্রী। ইনস্টাগ্রামে নাচের রিহাসেের্লর ভিডিওটির ক্যাপশনে ক্যাটরিনা লিখেছেন, ‘প্রথমে যখন সুরাইয়ার কোরিও দেখেছিলাম, ভেবেছিলাম এটা কি জ্যাজ, না ব্যালে না লোকনৃত্য... কিন্তু আসলে ওটা প্রভু দেবার সঙ্গে ডান্স। আসলে ওর স্টাইলটা কী সেটা বোঝা যায় না, কারণ ওটা অতটাই অন্যরকম।’

থাগস অব হিন্দুস্তানের পর এ বছরই মুক্তি পাচ্ছে ক্যাটরিনার আরও একটি স্বপ্নের ছবি ‘জিরো’। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন বলিউড বাদশা শাহরুখ খান। আর তারপরই মুক্তিপাবে সালমানের খানের বিপরীতে অভিনয় করা ‘ভারত’ ছবিটি। বছর শেষে তিন খানের সঙ্গে তিন ছবি মুক্তি পাচ্ছে। এর চেয়ে বড় সাফল্য আর কি হত পারে! তাই তো ফুরফুরে মেজাজেই রয়েছেন ক্যাটরিনা কাইফ। যদিও এই তিন খানের বিপরীতে আগেও অভিনয় করেছেন তিনি। ক্যাটরিনার যোগ্যতা-দক্ষতাই বলিউডে শীষর্ নায়িকাদের কাতারে নিয়ে যাচ্ছে বলে দাবি করেন তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে