বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ডাইনোসরের গজর্ন!

২০১৮ সালের বড় ছবির তালিকায় ছবিটিকে তৃতীয় অবস্থানে রাখছেন বিশ্লেষকরা। সুপারহিরো ছবির যুগে জুরাসিক ওয়াল্ডের্র সাফল্য ব্যতিক্রম বলেই মত দিচ্ছেন অনেকে...
নতুনধারা
  ০৫ জুলাই ২০১৮, ০০:০০
‘জুরাসিক ওয়াল্ডর্ : ফলেন কিংডম’ ছবির দৃশ্য

ম তারার মেলা ডেস্ক

জুরাসিক ফ্র্যাঞ্চাইজির সবের্শষ ছবি ‘জুরাসিক ওয়াল্ডর্ : ফলেন কিংডম’ কঁাপিয়ে দিয়েছে বক্স অফিস। শুধু দেশে নয়, সারাবিশ্বেই শোনা যাচ্ছে ডাইনোসরের গজর্ন। প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভাসার্ল স্টুডিও জানিয়েছে, মুক্তির পর শুধু যুক্তরাষ্ট্রেই এ পযর্ন্ত ১৫ কোটি ডলার আয় করেছে ছবিটি। অন্যদিকে বিশ্বব্যাপী ৭০ কোটি ডলারের বেশি আয় করেছে জুরাসিক ওয়াল্ডের্র ডাইনোসররা।

ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, জুরাসিক সিরিজের নতুন ছবির সঙ্গে পিক্সারের অ্যানিমেটেড ছবি ‘দ্য ইনক্রেডিবলস ২’-এর হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে। তবে সারাবিশ্বেই জুরাসিক সিরিজের চলচ্চিত্রের আবেদন থাকায় কিছুটা সুবিধাজনক অবস্থায় আছে এর প্রযোজক প্রতিষ্ঠান ইউনিভাসার্ল।

এরই মধ্যে আয়ের দিক থেকে ফক্সের ‘ডেডপুল ২’-কে ছাড়িয়ে গেছে ‘জুরাসিক ওয়াল্ডর্ : ফলেন কিংডম’। ২০১৮ সালের বড় ছবির তালিকায় একে তৃতীয় অবস্থানে রাখছেন বিশ্লেষকরা। সুপারহিরো ছবির যুগে জুরাসিক ওয়াল্ডের্র সাফল্য ব্যতিক্রম বলেই মত দিচ্ছেন অনেকে। ভ্যারাইটির খবরে বলা হয়েছে, হাতে গোনা কয়েকটি ছবিই ডাইনোসরদের সঙ্গে পাল্লা দিতে পারছে। অন্যগুলো পাত্তাই পাচ্ছে না।

জুরাসিক সিরিজের এই ছবি আগামী ৬ জুলাই পযর্ন্ত বক্স অফিসে দাপট দেখাবে বলে ধারণা করা হচ্ছে। ওই দিনই অ্যান্ট ম্যান সিরিজের নতুন সিক্যুয়াল মুক্তি পাওয়ার কথা রয়েছে। ডাইনোসর পিঁপড়ায় হোঁচট খায় কি-না, সেটিই এখন দেখার বিষয়।

‘জুরাসিক ওয়াল্ডর্ ছবির কাহিনী শুরু হয়েছিল, যখন রাজা-রানী নয় এ ধরাধামে রাজত্ব ছিল দানবকুলের। চারপেয়ে সেই দানবের দলকেই নয়ের দশকে পদার্য় ফিরিয়ে এনেছিলেন ডা. জন হামন্ড। মশার জীবাশ্ম থেকে ফিরিয়ে এনেছিলেন অতীতের দানবদের। ‘জুরাসিক পাকর্’ গড়েছিলেন ডাইনোসরদের জন্য। মানুষ মুগ্ধ হয়ে দেখেছিল দানবের মুলুকে মানুষের বঁাচার সে কাহিনী।

এখানেই থেমে ছিল না ‘জুরাসিক পাকর্’-এর গল্প। কালে কালে তা বারবার ফিরে এসেছে। নাম বদলে হয়েছে ‘জুরাসিক ওয়াল্ডর্’। ২০১৫ সালের সে কাহিনীও মানুষের মন জয় করেছিল। কেবলমাত্র নায়িকা ব্রায়াস ডালাস হাওয়াডর্, কিংবা নায়ক ক্রিস প্যাটের জন্য নয় নতুন জুরাসিক ওয়াল্ডর্ ভারতীয়দের কাছে বেশি জনপ্রিয় হয়েছিল ইরফান খানের জন্যও। স্বল্প সময়ের চরিত্রেও ইরফান নজর কেড়েছিলেন দশর্কদের।

এবার ‘ফলেন কিংডম’-এর কাহিনী নিয়ে ‘জুরাসিক ওয়াল্ডর্’ ছবির পটভ‚মি গড়ে উঠেছে। আগের সিনেমার শেষ থেকে এ কাহিনীর শুরু হয়। ক্লেয়ার-ওয়েনের সামনে এবার নতুন পরীক্ষা। কারণ এবার দানবকুল কেবল শক্তি দিয়েই লড়ছে না, তারা লড়ছে বুদ্ধি দিয়েও। শত্রæর চাল বুঝতে সক্ষম তারা। আর এটাই তাদের করে তুলেছে আরও ভয়ঙ্কর। ডাইনোসরই এবার মানুষের জন্য ফঁাদ পাতছে ‘জুরাসিক ওয়াল্ডর্ : ফলেন কিংডম’-এ। মেতে উঠেছে রক্তের নতুন খেলায়। প্রাক্তন সেনা অফিসার ওয়েন ডাইনোসরদের মন আর পড়তে পারছেন না। বুঝতে পারছেন না তারা কী চায়? কেন এই হত্যালীলা চলছে?

এবারের ‘জুরাসিক ওয়াল্ডর্’-এর কাহিনী লিখেছেন ডেরেক কনোলি ও আগের ছবির পরিচালক কলিন ট্রেভরো। নতুন এই ছবিতে ফিরে এসেছেন ডা. ইয়ান ম্যালকম ওরফে জেফগোল্ডবøামও। নতুন-পুরনো মিশিয়েই এ বছরের গরমের ছুটিতেই পদার্য় মুক্তি পেয়েছে ‘ফলেন কিংডম’-এর এ কাহিনী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে