বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাঞ্জাবকন্যা তাপসী

দক্ষিণ ভারতের ছবির তারকা হওয়া সত্তে¡ও বলিউডে তাকে যথেষ্ট কষ্ট করে জায়গা পেতে হয়েছে। মুম্বাইয়ে থাকার জায়গা পাওয়া নিয়েও কম ঝামেলা হয়নি। তাপসী জানান, মুম্বাইয়ে বাড়ি ভাড়া নিতে গিয়েও বিরম্বনায় পড়েছেন। একা একটি মেয়েকে কেউই বাড়ি ভাড়া দিতে চাইছিল না।
ম স্যাম অরন্যা
  ০৫ জুলাই ২০১৮, ০০:০০
তাপসী পান্নু

পাঞ্জাবের কন্যা তাপসী পান্নু। তিনি ছিলেন ভারতের দক্ষিণাঞ্চলের একজন জনপ্রিয় নায়িকা। ২০১৬ সালে ‘পিংক’ ছবির মাধ্যমে হিন্দি ছবিতে পা রাখেন তিনি। স্বল্প দিনের বলিউড ক্যারিয়ারে ‘গাজী অ্যাটাক’, ‘নাম শাবানা’, ‘জড়–য়া টু’র মতো দশর্কপ্রিয় একাধিক ছবি উপহার দিয়েছেন তিনি। বতর্মানে বলিউডে নিয়মিত কাজ করছেন এই মেধাবী নায়িকা।

বলিউডে কাজ করতে গিয়ে সংগ্রামের মধ্যে পড়তে হয়েছে বলে মন্তব্য করেছেন তাপসী পান্নু। বলিউডে বেশ কষ্ট করেই নিজের জায়গা তৈরি করতে হয়েছে বলে জানান তাপসী।

সম্প্রতি ভারতীয় একটি সংবাদ মাধ্যমকে তাপসী বলেন, ‘আমাদের অনেক কষ্ট করে এই জায়গায় আসতে হয়েছে। কিন্তু তারপরেও অনায়াসেই আমাদের যে কোনো ছবি থেকে বাদ দিয়ে দেয়া হয়। এটা দেখে খারাপ লাগে।’

দক্ষিণ ভারতের ছবির তারকা হওয়া সত্তে¡ও বলিউডে তাকে যথেষ্ট কষ্ট করে জায়গা পেতে হয়েছে। মুম্বাইয়ে থাকার জায়গা পাওয়া নিয়েও কম ঝামেলা হয়নি। তাপসী জানান, মুম্বাইয়ে বাড়ি ভাড়া নিতে গিয়েও বিরম্বনায় পড়েছেন। একা একটি মেয়েকে কেউই বাড়ি ভাড়া দিতে চাইছিল না।

তাপসী অভিনীত চারটি বলিউড ছবি এখন মুক্তির মিছিলে রয়েছে। এগুলো হচ্ছেÑ ‘শমার্’, ‘টাড়কা’,‘মুল্ক’ ও ‘মনমরজিয়া’। বতর্মানে তাপসী ‘শমার্’ ছবির প্রচারণা নিয়ে ব্যস্ত আছেন। ছবিটি ১৩ জুলাই মুক্তি পাবে। এ ছবিতে তাপসীর সঙ্গে অভিনয় করেছেন দিলজিৎ দোসান্স, সিদ্ধাথর্ শুক্লা এবং দিভিয়েন্দু শমার্।

ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ সিংয়ের জীবন কাহিনী নিয়ে শমার্ ছবির পটভ‚মি গড়ে উঠেছে। একটি রোমান্টিক কাহিনী দশর্কদের সামনে তুলে ধরার ইচ্ছা রয়েছে নিদের্শক শাদ আলির। জানা গেছে, সন্দীপের ভূমিকায় এই ছবিতে অভিনয় করবেন বিখ্যাত পাঞ্জাবি গায়ক ও অভিনেতা দিলজিৎ দোসাঞ্ঝ। আর তার সহশিল্পী হিসেবে রয়েছেন তাপসী পান্নু।

যারা হকি খেলা ভালোবাসেন এবং হকি খেলোয়াড় হিসেবে সন্দীপকে চেনেন, তাদের হতাশ হওয়ার কারণ নেই। কারণ, ছবির নিদের্শক ভারতীয় হকি ভক্তদের কথায় মাথায় রেখে জাতীয় হকি টিমের প্রাক্তন অধিনায়কের খেলোয়াড় জীবনের ওপর বেশি করে জোর দিতে চলেছেন বলে জানানো হয়েছে। কারণ, স্পোটর্স পাসর্নদের ওপর ছবি তৈরির অথর্ই হলো ক্রীড়াপ্রেমী মানুষদের হলমুখী করা। সেখানে কোনোভাবেই চটকদার মনগড়া গল্পের ওপর কখনই নিভর্র করা যায় না।

নিদের্শক শাদ আলি পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন, সন্দীপ সিংয়ের জীবনের ওপর যে ছবিটি তৈরি হয়েছে, দশর্করা যেন আগে থেকে ভেবে না নেন যে সেটি বায়োপিক হতে চলেছে। তবে, ছবিটির মূল বিষয়বস্তু দুই হকি খেলোয়াড়ের প্রেম কাহিনীকে কেন্দ্র করে এগোবে এবং পরিণতি পাবে।

ভারতীয় হকির ইতিহাসে আধুনিক যুগের সবর্কালের সেরা ডয়াগ ফ্লিকার হিসেবে সন্দীপের নাম নেয়া হয়। তার ওপর ছবি নিমির্ত হয়েছে শুনে সন্দীপ নিজেও খুব খুশি। ছবিটিতে যাতে কোনোরকম খুঁত না থেকে সেজন্য ছবির চিত্রনাট্য নিয়ে দিলজিৎ ও তাপসীকে সবরকম সাহায্য করত প্রস্তুত ভারতের প্রাক্তন অধিনায়ক। গত অক্টোবর থেকেই পাঞ্জাবের বিভিন্ন লোকেশনে ছবির শুটিং করেন। ছবিতে হকি খেলোয়াড় হিসেবে নিজেদের মেলে ধরতে হকি খেলার প্রশিক্ষণ নেয়ার পাশাপাশি ছবির দুই স্টারকাস্ট নিজেদের চেহারাকে জিমে গিয়ে আরও সুঠাম করছেন।

গায়ক ও নিমার্তা হিসেবে পাঞ্জাবি ছবিতে নিজের অবদান রাখার পর দিলজিৎ এখন বলিউডে নিজের পরিচয় তৈরি করতে আগ্রহী। শাহিদ কাপুর অভিনীত উড়তা পাঞ্জাব ছবির মাধ্যমে বলিউডে করিনা কাপুরের বিপরীতে সহশিল্পী হিসেবে বলিউডে তার দ্বিতীয় মুক্তি পাওয়া ছবি অনুশকা শমার্র বিপরীতে ফিলৌরি ছবিতে। এখন বেশ কয়েকটি হিন্দি ছবিতে তিনি কাজও করছেন। সোনাক্ষী সিনহার সঙ্গে একটি ছবিতে দিলজিৎ ও তাপসী দুজনকেই দেখা যাবে।

সম্প্রতি তামিল এবং তেলেগু ভাষা শিক্ষাকে জরুরি বলে মনে করছেন তাপসী। তার ভাষ্য, ‘তামিল এবং তেলেগু ভাষা শিখলে ছবির প্রচারণায় কাজে আসবে। ছবির প্রচারণার জন্য তামিল এবং তেলেগু ভাষা কতটা জরুরি সেটা এখন বুঝতে পারছি। তাই আমি এ দুটি ভাষা শিখতে চাই।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে