logo
  • Tue, 23 Oct, 2018

  অনলাইন ডেস্ক    ০৪ অক্টোবর ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

মিউজিক ভিডিওতে লাক্স সুপারস্টার মানতাসা

তারার মেলা রিপোটর্

মিউজিক ভিডিওর জন্য প্রথমবার ক্যামেরার সামনে দঁাড়ালেন এবারের লাক্স সুপারস্টার মিম মানতাসা। গত সপ্তাহে ঢাকা ও কক্সবাজারে তিনি অংশ নেন কুমার বিশ্বজিতের একটি গানের মিউজিক ভিডিওতে। ‘আমি বলতে তোমায় পারিনি’ শিরোনামের এই গানটির মিউজিক ভিডিও নিমার্ণ করেছেন সৈকত নাসির। গানটির কথা, সুর ও সংগীতায়োজন করেছেন তরুণ মুন্সী। আর এই মিউজিক ভিডিওতে মিম মানতাসার সঙ্গে দেখা যাবে ফারহান রিওকে। মিউজিকি ভিডিওটি নিয়ে মানতাসা বলেন, ‘আমার জন্য এটা নতুন অভিজ্ঞতা। কাজটি করে অনেক ভালো লেগেছে। গানটি যেহেতু কুমার বিশ্বজিতের, তাই আগ্রহটা বেশিই ছিল।’

মিম মানতাসার কাজ প্রসঙ্গে সৈকত নাসির বলেন, ‘মিউজিক ভিডিওতে নতুন হলেও বেশ ভালো করেছে মিম মানতাসা। যেভাবে চেয়েছি সেইভাবেই কাজটা করেছেন তিনি।’ পরিচালক জানান আসছে ভালোবাসা দিবসে বাংলাফ্লিক্সে প্রচারিত হবে গানটি।

প্রযোজক

দীপিকা

তারার মেলা ডেস্ক

সাত পাকে বঁাধা পড়ে নিজের নাম কিংবা পরিচয় বদলাতে যাচ্ছেন না দীপিকা পাড়ুকোন। পেশাগত দায়িত্বের জের ধরেই দীপিকা এক নতুন পরিচয়ে সবার সামনে আসতে যাচ্ছেন। তিনি হতে যাচ্ছেন প্রযোজক। তার প্রযোজিত প্রথম ছবির শুটিং শুরু হবে আগামী বছর থেকে। ছবির নাম ঠিক না হলেও গল্পটা মোটামুটি ঠিক হয়ে গেছে। এটি হবে নারীনিভর্র একটি গল্পের ছবি। এসিড সন্ত্রাসের শিকার এক নারীর জীবনের গল্প নিয়ে তৈরি হবে ছবিটি। বলিউডে মুক্তি পাওয়া দীপিকা পাড়–কোনের সবের্শষ ছবি ছিল পদ্মাবত। এই ছবি দারুণ সাফল্য অজর্ন করে ভারতীয় বক্স অফিসে। এরপর থেকে সাবধানী হয়ে যান এই অভিনেত্রী। এখনো নতুন কোনো ছবি হাতে নেননি। খুব বুঝে শুনে ফেলছেন পা। দীপিকা পাড়ুকোনের কাছের একজন জানিয়েছেন, দীপিকা এখন থেকে নিজের চরিত্র নিয়ে খুব সচেতন হয়ে উঠেছেন। তার প্রযোজিত প্রথম ছবিটি যেন সব দিক থেকে এগিয়ে থাকে, এ জন্য প্রস্তুতিতে কোনো ঘাটতি রাখছেন না। নারীকেন্দ্রিক ছবি তৈরির জন্য দীপিকা পরিচালক হিসেবেও বেছে নিয়েছেন এক প্রভাবশালী গুণী নারী চলচ্চিত্র নিমার্তাকে। তিনি হলেন মেঘনা গুলজার। এর আগে এই নিমার্তা তালভার ও রাজি ছবি দুটি পরিচালনা করে বেশ প্রশংসা কুড়িয়েছেন।

কঙ্গনার ল²ীবাঈ

লুক প্রকাশ

তারার মেলা ডেস্ক

‘মণিকাণির্কা’ ওরফে রানি ল²ীবাঈ বেশে কঙ্গনা রানৌত। কেমন রাগী, হিংস্র দেখতে! রক্তাক্ত শরীর। খোলা তরবারি হাতে যেন আরও রক্ত মাখতে উদ্যত। নতুন ছবিতে কোন রূপে আবিভ‚র্ত হচ্ছেন তিনি, তারই এক ঝলক দেখা গেল এই ছবিতে। ‘রানি ল²ীবাই’ চরিত্র নিয়ে কী বললেন কঙ্গনা? ‘মণিকাণির্কার জীবনের থেকেও মহৎ এক গল্প নিয়ে কাজ করতে পেরে গবির্ত বোধ করছি। আমি নিশ্চিত, ছবিপ্রেমীদের অনুপ্রাণিত ও আনন্দিত করবে “মণিকাণির্কা” ছবিটি। বীরত্ব ও মানবিকতার গল্প। এ গল্পের মাধ্যমে ভারতের মহান এ মুক্তিযোদ্ধাকে আমাদের শ্রদ্ধা জানাচ্ছি।’

‘রানি ল²ীবাঈ’ চরিত্রে কঙ্গনা রানৌত যা হোক, যুদ্ধের ময়দানে এমন ভয়াবহ দেখা গেলেও পুরো ছবিতে কিন্তু কঙ্গনাকে এমন মারকুটে দেখা যাবে না। ধরা যাক অলঙ্কারের কথা। অনেক ছবি ও চিত্রকমের্ রানি ল²ীবাঈকে সুন্দর অলঙ্কার পরতে দেখা গেছে; এমনকি হাতে তরবারি ধরা থাকলেও। কঙ্গনা সেই বেশ ধারণে সফল হয়েছেন। এমনকি তখনকার সময়ের পোশাকের ক্ষেত্রেও। কিন্তু তার চুল বাধার স্টাইলটি মেলেনি ল²ীবাঈয়ের সঙ্গে। ল²ীবাঈ কি এভাবে চুল বঁাধতেন? রানি এভাবে চুল বঁাধতেন না, বিশেষ করে যুদ্ধক্ষেত্রে তো নয়ই। এ ক্ষেত্রে কঙ্গনা তৈরি করেছেন নিজের নিয়ম। চুল বেঁধেছেন এই সময়ের মেয়েদের মতো।

বিচারক পিয়া

তারার মেলা রিপোটর্

ডিজিটাল বিনোদন প্ল্যাটফমর্ অ্যান্ড সাভির্স লিংকাসের আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘মিস কালচার অ্যান্ড ট্যুরিজম’ প্রতিযোগিতা। ভিন্ন ধারার এই প্রতিযোগিতার প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন মডেল-অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়া। তিনি জানান, এখান থেকে চ‚ড়ান্ত হওয়া সেরা ৫ প্রতিযোগী বাংলাদেশের পযর্টন ও সংস্কৃতিকে উপস্থাপন করবেন চীনে। প্রতিযোগিতায় চ‚ড়ান্তভাবে বিজয়ী ৫ জন অক্টোবরের শেষ সপ্তাহে যাচ্ছেন চীনে। নভেম্বরের প্রথম সপ্তাহে শানঢং স্টেটের হাজাহ সিটিতে অনুষ্ঠিত হবে মিস ওয়াল্ডর্ কালচারাল অ্যান্ড ট্যুরিজম প্রতিযোগিতা।

এক উদ্বাস্তুর ঘুষি

খেলেন লোহান

তারার মেলা ডেস্ক

হলিউড অভিনেত্রী লিন্ডসে লোহান সম্প্রতি এক উদ্বাস্তু নারীর ঘুষি খেলেন। এই অভিনেত্রীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে প্রচার করা ‘লাইভ’ ভিডিওতে সেই দৃশ্য দেখা যায়। অবশ্য পরে সেই ভিডিও ইনস্টাগ্রাম থেকে সরিয়েও নেয়া হয়। ‘ফ্রিকি ফ্রাইডে’-খ্যাত অভিনেত্রী লিন্ডসে লোহান বতর্মানে আছেন রাশিয়ার মস্কোতে। গত শনিবার রাতে মস্কো থেকেই ইনস্টাগ্রামে ‘লাইভ’ করেন লিলো (লিন্ডসের ডাকনাম)। তাতে দেখা যায়, একটি উদ্বাস্তু পরিবারের পিছু নেন তিনি। লিন্ডসে ধারণা করেন, পরিবারটি কোনো বিপদে আছে। কিন্তু তাদের মা দুই ছেলের হাত ধরে লিন্ডসেকে পেছনে ফেলে এগিয়ে যেতে থাকেন। এতে লিন্ডসে মনে করেন, সেই উদ্বাস্তু মা বুঝি দুই ছেলেকে পাচার করে দেবেন অথবা বিক্রি করে দেবেন। তাই লিন্ডসে লাইভ ভিডিওতেই চিৎকার করতে থাকেন। ওই পরিবারটিকে সিরিয়া থেকে আসা উদ্বাস্তু ভেবে ইংরেজি ও আরবিতে চিৎকার করে নানা কথা বলতে থাকেন লিলো। একসময় ভীষণ রেগে যান লোহান। ওই উদ্বাস্তু মা-বাবাকে মানব পাচারকারী হিসেবে অভিহিত করতে থাকেন। এরপর ভিডিওতে দেখা যায়, উদ্বাস্তু পরিবারের সেই মা লিন্ডসে লোহানের দিকে এগিয়ে আসেন। এর পরপরই ভিডিওটি কেঁপে ওঠে এবং কিছুক্ষণর জন্য স্পষ্ট দৃশ্য দেখা যায় না। কিছুক্ষণ পর আবার ভিডিওতে লিন্ডসে লোহানের চেহারা দেখা যায়। এক হাত দিয়ে গাল চেপে ধরে কঁাদতে কঁাদতে লিন্ডসে লোহান বলেন, ‘আমাকে ঘুষি দেওয়া হয়েছে।’ এর পরপরই ভিডিওটি শেষ হয়ে যায়।

নানার চরিত্র নিয়ে

বললেন ডিম্পল

তারার মেলা ডেস্ক

এক দশক বলিউডে নেই তনুশ্রী দত্ত। যখন ফিরলেন, সঙ্গে নিয়ে এলেন পুরনো দিনের ক্ষত। ২০০৪ সালের ‘মিস ইন্ডিয়া’ ও বলিউড তারকা তনুশ্রী শক্তিমান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন। এ ছাড়া তিনি একই ধরনের অভিযোগ করেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী আর প্রেমাংশু রায়ের বিরুদ্ধেও।

‘হনর্ ওকে প্লিজ’ ছবির এক আইটেম গানে কাজ করার কথা ছিল। নানা পাটেকার সে সময় খারাপ আচরণ করেছিলেন তার সঙ্গে। কোরিওগ্রাফার গণেশ আচাযর্ আর পরিচালক চেপে যেতে বলেছিলেন। নানা পাটেকার অনুচিতভাবে গায়ে হাত দিতে চাইলে তিনি কেন চেপে যাবেন? শুটিং থেকে চলে এসেছিলেন তিনি। এ জন্য একদল লোককে দিয়ে তার গাড়িতে হামলাও চালানো হয়। সে সময় তার গাড়িতে মা-বাবাও ছিলেন।

তনুশ্রীর অনুরোধ ছিল, নানা পাটেকারের মতো লোককে যেন কেউ কাজে না নেয়। কিন্তু কে শোনে কার কথা? নানা পাটেকার ইন্ডাস্ট্রিতে জায়গা করে নিয়েছেন। এ নিয়ে নাখোশ তনুশ্রী।

আবার অক্ষয়ের স্ত্রী টুইঙ্কল খান্না টুইটে জানিয়েছেন, তনুশ্রীর পাশে দঁাড়াবেন তিনি। লিখেছেন, ‘তনুশ্রীকে লজ্জা দেওয়ার আগে তার কথা ভাবুন। হুমকি-ধমকি আর হেনস্তাহীন একটি কমর্পরিবেশ ও মৌলিক অধিকারের পথ তৈরি করে দিয়েছে এই মেয়েটির কণ্ঠ, যা আমাদের জন্য জরুরি ছিল।’
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে