logo
  • Wed, 24 Oct, 2018

  অনলাইন ডেস্ক    ২৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

অন্য উচ্চতায় রিয়ান্না

বিশ্বে রিয়ান্নার মতো রেকডর্ধারী তারকা খুব কমই আছেন। অল্প বয়সে তার যে অজর্ন তা সে কাউকে তাক লাগিয়ে দেবে। গানের কপি বিশ্বব্যাপী ২৩০ মিলিয়নের বেশি বিক্রির মাধ্যমে রিয়ান্না সবর্কালের সবোর্চ্চ বিক্রীত গানের সংগীতশিল্পীর মধ্যে তিনি একজন। আটটি গ্র্যামি পুরস্কার, বারোটি আমেরিকান মিউজিক অ্যাওয়াডর্স, বারোটি বিলবোডর্ মিউজিক অ্যাওয়াডর্স এবং ফ্যাশন আইকন পুরস্কার জিতেছেন তিনি। সম্প্রতি নিজ জন্মভ‚মির ব্র্যান্ড অ্যাম্বাসাডর নিযুক্ত হওয়া এই তারকাকে নিয়ে লিখেছেন আল মাসিদ

অন্য উচ্চতায় রিয়ান্না
রিয়ান্না
তারকা হয়ে সমাজের উন্নয়নে কাজ করে যাচ্ছেন হলিউড, বলিউডে এমন অনেক শিল্পী রয়েছেন। বলিউড নায়িকা প্রিয়াংকা চোপড়া ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়ে কাজ করছেন। এ ছাড়া হলিউডের এমা ওয়াটসন জাতিসংঘের নারী শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হয়ে কাজ করে যাচ্ছেন। এবার সমাজের উন্নয়নে কাজ করার সুযোগ পেলেন মাকির্ন কণ্ঠশিল্পী রিয়ান্না। বারবাডোজ সরকার তাকে শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ দিয়েছে।

বারবাডোজ দ্বীপে জন্মগ্রহণ করা ৩০ বছর বয়সী তারকা রিয়ান্না রাষ্ট্রটিতে শিক্ষা, পযর্টন ও বিনিয়োগে উদ্বুদ্ধ করতে কাজ করবেন। এ প্রসঙ্গে রিয়ান্না বলেছেন, ‘নিজ দেশে এমন সম্মানজনক উপাধি পেয়ে আমি গবির্ত। এ দায়িত্ব গ্রহণের জন্য আমি প্রস্তুত এবং আমি আবেগাপ্লুত, উচ্ছ¡সিত।’

এ প্রসঙ্গে বারবাডোজের প্রধানমন্ত্রী মিয়া আমর মোটলি বলেছেন, ‘এ দায়িত্বের জন্য রিয়ান্নাই সবচেয়ে বেশি উপযুক্ত। এই দেশের জন্য শিল্পীর গভীর ভালোবাসা আছে। স্বেচ্ছাসেবামূলক কাজে বিশেষ করে স্বাস্থ্য ও শিক্ষাখাতে তার প্রতিফলন আমরা এর আগেও দেখতে পেয়েছি। বারবাডোজের জন্য যেভাবে রিয়ান্না কাজ করে চলেছেন তাতে আমরা তার দেশপ্রেমের প্রমাণ পেয়েছি।’

উল্লেখ্য, বিশ্বব্যাপী ২৩০ মিলিয়ন রেকডের্র চেয়ে বেশি বিক্রির মাধ্যমে রিয়ান্না সবর্কালের সবোর্চ্চ বিক্রীত গানের সংগীতশিল্পীর মধ্যে একজন। তিনি অসংখ্য পুরস্কার ও মনোনয়ন অজর্ন করেছেন। রিয়ান্না আটটি গ্র্যামি পুরস্কার, বারোটি আমেরিকান মিউজিক অ্যাওয়াডর্স, বারোটি বিলবোডর্ মিউজিক অ্যাওয়াডর্স এবং ২০১৩ সালে আমেরিকান মিউজিক অ্যাওয়াডের্সর উদ্বোধনী আইকন পুরস্কার জিতেছেন।

নিজের ফ্যাশন পরিবতের্নর জন্য স্টাইল আইকন রিয়ান্না। তিনি ২০১৪ সালে কাউন্সিল অব ফ্যাশন ডিজাইনারস অব আমেরিকা থেকে ফ্যাশন আইকন লাইফটাইম পুরস্কার লাভ করেন। ফোবর্স রিয়ান্নাকে ২০১২ সালের চতুথর্ সবচেয়ে ক্ষমতাশালী তারকা হিসেবে নিবাির্চত করে এবং পরের বছর টাইম ম্যাগাজিন তাকে পৃথিবীর ১০০ প্রভাবশালীর তালিকায় স্থান দেয়।

এদিকে কিছুদিন আগে ‘বিলবোডর্’ ম্যাগাজিনের জরিপে শীষর্ তারকা নিবাির্চত হয়েছেন রিয়ান্না। প্রয়াত পপ তারকা মাইকেল জ্যাকসন এতদিন এই তালিকায় ছিলেন শীষের্। এবার তাকে হটিয়ে সেই অবস্থান কেড়ে নিলেন মাকির্ন গায়িকা রিয়ান্না। সেরা ১০০ গানের তালিকায় পপসংগীত তারকা রিয়ান্নার গান সাম্প্রতিক জরিপে টপ লিস্টে নাম লিখিয়েছে। রিহান্নার গান এত দিন পযর্ন্ত প্রথম অবস্থানে এসেছিল ১৩ বার। ‘কিং অব পপ’ প্রয়াত মাইকেল জ্যাকসনের গানও হিট তালিকায় ১৩ বার প্রথম অবস্থানে ছিল। এবার সেই পপ সম্রাট জ্যাকসনকে টপকালেন রিয়ান্না। গত সোমবার ১৪তম বারের মতো ১ নম্বরে উঠেছে রিয়ান্নার একক গান।

স¤প্রতি পপসংগীত তারকা রিয়ান্নার ‘ওয়াকর্’ গানটির মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে। এই ভিডিওর ব্যাপক সাফল্য উপভোগ করতে করতেই উদযাপন করার আরও একটি উপলক্ষ পেয়ে গেলেন রিয়ান্না। মাইকেল জ্যাকসনের মতো কিংবদন্তি শিল্পীকে পেছনে ফেলার আনন্দ উদযাপনের সুযোগ পেয়ে গেলেন ২৮ বছর বয়সী এই তারকা গায়িকা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে