logo
বুধবার ২১ আগস্ট, ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

  বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক   ২০ এপ্রিল ২০১৯, ০০:০০  

সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন

দেশে তৈরি সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে ওয়ালটন। 'প্রিমো ডি নাইন' নামের আকর্ষণীয় ডিজাইনের লাল ও কালো রঙের এ ফোনের দাম ২ হাজার ৯৩০ টাকা।

ওয়ালটনের এ স্মার্টফোনে ৮০০ু৪৮০ পিক্সেল রেজিউলেশনের ৪ ইঞ্চির ডবিস্নউভিজিএ ডিসপেস্ন আছে। এর ফলে ইন্টারনেট ব্রাউজিং, গেম খেলা কিংবা ভিডিও দেখা হবে স্বাচ্ছন্দ্যময়। ডিভাইসটিতে এলইডি নোটিফিকেশন লাইটও রয়েছে।

ওয়ালটন সেলুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, দেশের বাজারে প্রিমো ডি নাইন হলো সবচেয়ে কম দামি স্মার্টফোন। মাল্টি টাস্কিং সুবিধার ফোনটি তৈরি করা হয়েছে সবার ক্রয়ক্ষমতার কথা বিবেচনায় রেখে। ডিভাইসটিতে ১ দশমিক ৩ গিগাহার্জের কোয়াড-কোর প্রসেসর এবং মালি-টি৮২০ গ্রাফিকস আছে। ৫১২ মেগাবাইটর্ যামের এ স্মার্টফোনে ৮ গিগাবাইট স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে।

ওয়ালটন প্রিমো ডি নাইনে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং সেলফি ও ভিডিও কলের জন্য ০.৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে। অ্যান্ড্রয়েড ৮.১ ওরিওচালিত (গো এডিশন) স্মার্টফোনটিতে প্রয়োজনীয় পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ১৪০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি। থ্রিজি সমর্থিত ফোনটিতে একসঙ্গে ব্যবহার করা যাবে দুটি সিম। কানেক্টিভিটির জন্য আছে ওয়াইফাই, বস্নুটুথ ৪.২, ল্যান হটস্পট, ওটিএ এবং মাইক্রো ইউএসবি সুবিধা, জিপিএস, এ-জিপিএস নেভিগেশন, এক্সিলারোমিটার (থ্রিডি) ইত্যাদি।

দেশে তৈরি এ স্মার্টফোনে বিশেষ রিপেস্নসমেন্ট সুবিধা পাবেন ক্রেতা। ক্রয়ের ৩০ দিনের মধ্যে ত্রম্নটি দেখা দিলে পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এ ছাড়া ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘণ্টার মধ্যে বিক্রয়োত্তর সেবা মিলবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে