মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

অ্যাভাস্টে পরিবর্তন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
  ২৩ মার্চ ২০১৯, ০০:০০

চেক প্রজাতন্ত্রভিত্তিক অ্যান্টিভাইরাস সফটওয়্যার নির্মাতা অ্যাভাস্টের দীর্ঘদিনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ভিঞ্চ স্টেকলার পদত্যাগ করছেন। গত বুধবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়ার পর প্রথম বার্ষিক প্রতিবেদনে সংশোধিত রাজস্ব ও আয় দুটিই ধারণার চেয়ে কম হওয়ার তথ্য জানিয়েছিল অ্যাভাস্ট। খবর গেজেটস ৩৬০।

অবশ্য দীর্ঘ ১০ বছর ধরে প্রতিষ্ঠানের শীর্ষ পদে থাকা ভিঞ্চ স্টেকলার ২০১৯ সালেই অবসরে যাওয়ার কথা ছিল। আগামী ৩০ জুন তিনি সরে দাঁড়ালে তার স্থলাভিষিক্ত হবেন কোম্পানির কনজিউমার বিজনেসের সফল প্রেসিডেন্ট আনদ্রেজ ভেলক। তবে পদত্যাগ পরবর্তী এক বছর তিনি কোম্পানির উপদেষ্টা হিসেবে থাকতে পারবেন বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

অ্যাভাস্টের প্রধান স্থপতি বিবেচনা করা হয় ভিঞ্চ স্টেকলারকে। তার নেতৃত্বেই আরেক অ্যান্টিভাইরাস কোম্পানি এভিজি অধিগ্রহণ করে অ্যাভাস্ট। একই সঙ্গে তার প্রচেষ্টাতেই লন্ডন স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয় অ্যাভাস্ট। কোম্পানির রাজস্ব ২ কোটি মার্কিন ডলারের কম থেকে ৮০ কোটি মার্কিন ডলারেরও বেশি হওয়ার পেছনে তার বিশাল ভূমিকা রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<42157 and publish = 1 order by id desc limit 3' at line 1