logo
সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

  আলীজা ইভা   ২৬ জানুয়ারি ২০১৯, ০০:০০  

টুইটারে পরিবতর্ন আসছে

টুইটারে পরিবতর্ন আসছে
কসময়কার জনপ্রিয় প্রযুক্তি প্রতিষ্ঠান ইয়াহু অনেক চেষ্টা করেও নিজেদের হারানো অবস্থান পুনরুদ্ধার করতে পারেনি। অবশেষে বিক্রি করে দেয়া হয়েছে ইয়াহু। ইয়হুর মতোই ধুকছে মাইক্রোব্লগিং সাইট টুইটার। তারাও বতর্মানে অন্য সামাজিক মাধ্যমগুলোর সঙ্গে টেক্কা দিতে হিমশিম খাচ্ছে। কারণ নতুন ফিচার নিয়ে আসার প্রবণতা তাদের কম। তবে প্রতিযোগিতায় টিকতে হলে ব্যবহারকারী বাড়াতেই হবে। এখন তাই নতুন ফিচারের মাধ্যমে আরো ব্যবহারকারীর কাছে পৌঁছাতে চায় টুইটার। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে এখন পযর্ন্ত ফেসবুকই সবচেয়ে বেশি জনপ্রিয়। প্রায় সময়ই নানা রকম পরীক্ষা নিরীক্ষা করে তারা।

টুইটারও নতুন নতুন ফিচার নিয়ে আসার দিকে জোর দিচ্ছে। আইফোন ও আইপ্যাড ব্যবহারকারীদের জন্য টুইটার নিয়ে এসেছে তাদের নতুন ফিচার ‘নাইট মোড’। এ খবর জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া ও স্কুপনেস্ট।

গত মাসে টুইটার তাদের অ্যান্ড্রয়েড অ্যাপটি আপডেট করে সেটাতে ‘ডাকর্-থিমড মোড’ চালু করে। রাতের বেলায় বা অন্ধকারে যাতে টুইটার ব্যবহারের ক্ষেত্রে ব্যবহারকারীদের চোখের কোনো সমস্যা না হয় সেজন্যই চালু করা হয় নাইটমোড। এই মোডটি চালু করলে স্ক্রিনের আলো ব্যবহারকারীদের চোখের জন্য সহনীয় পযাের্য় থাকবে।

তবে অ্যান্ড্রয়েডের এই ফিচার শুধু বেটা ভাসর্ন ব্যবহারকারীরাই ব্যবহার করতে পারছেন। সেই একই উপায়ে এবার অ্যাপলের আইওএস অপারেটিংয়ের জন্য নাইটমোড চালু করেছে টুইটার। অ্যান্ড্রয়েডের মতোই একইভাবে কাজ করবে এই ফিচার। এটি টুইটারের থিমটিকে ব্যবহারকারীদের চোখের জন্য সহনীয় করে তুলবে। আইওএস অপারেটিংয়ের ক্ষেত্রেও এই ফিচার পরীক্ষামূলকভাবে ব্যবহার করে দেখা হচ্ছে। কবে নাগাদ সাধারণ ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহারের সুযোগ পাবে সে ব্যাপারে টুইটারের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে