বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

আইথ্রিএস টেকনোলজির হিরো মোটারসাইকেল

য়বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
  ১৯ জানুয়ারি ২০১৯, ০০:০০

হিরো ১৫০ সিসির মোটরসাইকেল অ্যাচিভারের দাম কমল। বাইকটির পূবর্মূল্য ছিল ১ লাখ ৩৫ হাজার ১০০ টাকা। বিশেষ অফারে এটি এখন বিক্রি হচ্ছে ১ লাখ ১৯ হাজার ৯৯০ টাকায়। এ অফার ৩১ জানুয়ারি পযর্ন্ত চলবে। নতুন বছর উপলক্ষে হিরো এই ছাড় দিয়েছে। বাইকটির বিশেষ ফিচার হিসেবে রয়েছে আইথ্রিএস টেকনোলজি। এই ফিচারের সুবিধা হলোÑ আপনি যানজটে কিংবা পাকির্ংয়ে নিউট্রালে ৫ সেকেন্ড বাইক চালু রাখলেই বাইকটি অটোম্যাটিক সুইচ অফ হয়ে যাবে। কিন্তু পুনরায় ক্ল্যাচ চাপলেই সঙ্গে সঙ্গে এটি স্টাটর্ নেবে। এতে করে জ্বালানি সাশ্রয় হবে।

হিরো অ্যাচিভারের সুবিধা হলো এর জ্বালানি সাশ্রয়ী ইঞ্জিন। অন্যসব ১৫০ সিসির বাইকের তুলনায় এর মাইলেজ বেশি পাওয়া যাবে। হিরো দাবি করছে তাদের এই বাইকটি এক লিটার জ্বালানি পুড়িয়ে ৫০ কিলোমিটার মাইলেজ দেবে। হিরো অ্যাচিভার ১৫০ সিসি মোটরসাইকেল একদম সাধারণ লুকের একটি মোটরসাইকেলে হলেও হিরোর অন্যসব মডেলের চেয়ে আকষর্ণীয়। খুব সিম্পল ডিজাইনের মধ্যে সব কিছু রাখা হয়েছে। বলতে পারেন আদশর্ ১৫০ সিসি কমিউটার মোটরসাইকেল অ্যাচিভার। হেডল্যাম্প ক্লাস্টার এবং ফুয়েল ট্যাঙ্কের ডিজাইন সম্পূণর্ নতুন ধঁাচের।

বাইকটিতে আছে অটোম্যাটিক হেড ল্যাম্প অন ফিচার। অ্যাচিভারের ইঞ্জিনের ক্ষমতা ১৩.৪বিএইচপি@৮০০০ আরপিএম। টকর্ ১২.৮ এনএম@৫০০০ আরপিএম।

এতে আছে ৫ স্পিড ম্যানুয়াল গিয়ার ট্রান্সমিশন সিস্টেম। ফ্রন্ট ব্রেক ২৪০ মিলিমিটার ডিস্ক ব্রেক এবং রিয়ার ১৩০ মিমি ড্রাম ব্রেক। ফ্রন্ট টায়ারের সাইজ ৮০/১০০ ১৮। রিয়ার টায়ারের সাইজ ৮০/১০০-১৮। রয়েছে কিক স্টাটর্ এবং সেলফ স্টাটর্ উভয় সুবিধা। বাইকটিতে রয়েছে ডিজিটাল ডিসি সিডিআই ইগনিশন (এমএমআই) অ্যাডভান্সড মাইক্রোপ্রসেসর ইগনিশন। এর ইঞ্জিন ১৪৯.২ সিসি এবং বিএসফোর স্ট্যান্ডাডের্ তৈরি এবং এয়ার কোল্ড ফোর স্ট্রোক ক্ষমতাসম্পন্ন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<32718 and publish = 1 order by id desc limit 3' at line 1