logo
রোববার ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

  শামীমা জান্নাত   ১৯ জানুয়ারি ২০১৯, ০০:০০  

অনলাইনে বাণিজ্যমেলার টিকিট

মাসব্যাপী ২৪তম ঢাকা আন্তজাির্তক বাণিজ্যমেলা চলবে ৮ ফেব্রæয়ারি পযর্ন্ত।

এবারই প্রথমবারের মতো অনলাইনে পাওয়া যাবে ঢাকা আন্তজাির্তক বাণিজ্যমেলার টিকিট। কীভাবে অনলাইনে এই টিকিট কাটবেন দশর্নাথীর্রা তা, বিস্তারিত নিচে তুলে ধরা হলো।

রপ্তানি উন্নয়ন ব্যুরোর তথ্যানুযায়ী, সরকারের ডিজিটাল সেবা ও মেলার ডিজিটালাইজেশনের অংশ হিসেবে এই প্রথমবারের মতো নিজস্ব প্লাটফমের্র মাধ্যমে (ওয়েব ও মোবাইল অ্যাপস) ঢাকা আন্তজাির্তক বাণিজ্যমেলা-২০১৯ এর প্রবেশ টিকিট অনলাইনে বিক্রির ব্যবস্থা করেছে সংশ্লিষ্ট কতৃর্পক্ষ। এর ফলে বাণিজ্যমেলায় আগত দশর্নাথীর্রা যে কোনো স্থান থেকে ওয়েব ও মোবাইল অ্যাপসের মাধ্যমে মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট ব্যাংকিংও ডেবিট-ক্রেডিট কাডের্র মাধ্যমে মেলার প্রবেশ টিকিট কিনতে পারবেন। অনলাইনে টিকিট কাটতে ক্লিক করুন িি.িব-ফরঃভ.পড়স ও অঢ়ঢ়: ঊ-উওঞঋ

এ ছাড়া এবার মেলা প্রাঙ্গণে দুটি ‘ডিজিটাল এক্সপেরিয়েন্স সেন্টার’ স্থাপন করা হয়েছে। মেলায় আসা দশর্নাথীর্রা টাচ স্ক্রিনের মাধ্যমে উপস্থাপিত ডিজিটাল ম্যাপ বা বেøা-আপ বোডের্র মাধ্যমে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে কাক্সিক্ষত স্টল বা প্যাভিলিয়নের নাম, নম্বর, অবস্থান ও ডিরেকশন জানতে পারবেন।

ওয়েব ও মোবাইল অ্যাপসের মাধ্যমে মেলায় অংশ নেয়া বিভিন্ন প্রতিষ্ঠানের নাম, স্টল নম্বর, অবস্থান, ডিরেকশনসহ পণ্য ও মেলা উপলক্ষে অফার সংক্রান্ত তথ্য প্রদশের্নর ব্যবস্থা রাখা হয়েছে। বিস্তারিত জানতে ভিজিট করুন িি.িব-ফরঃভ.পড়স ও অঢ়ঢ়: ঊ-উওঞঋ

মেলার যাবতীয় তথ্যাদি স্টেকহোল্ডারদের সাবর্ক্ষণিক জানার জন্য বাণিজ্যমেলার ডিজিটাল প্রেজেন্টেশন অ্যান্ড প্রমোশন প্রোগ্রামের আওতায় ডিজিটাল প্রচার প্রচারণার ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পযর্ন্ত দশর্নাথীের্দর জন্য উন্মুক্ত থাকেবে মেলা। প্রাপ্ত বয়স্কদের জন্য টিকিটের মূল্য নিধার্রণ করা হয়েছে ৩০ টাকা, অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। তবে অনলাইনে টিকিট কাটতে আরও দুই টাকা অতিরিক্ত গুনতে হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে