বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মেডিকেলবিষয়ক গুগল স্টাটর্আপ

অগমেডিক্স দেশের অনেক তরুণ-তরুণীকে পৃথিবীর অনেক সেরা চিকিৎসকের সঙ্গে কাজ করার সুযোগ তৈরি করে দিচ্ছে যা ভবিষ্যতে তাদের ক্যারিয়ারে অন্য সম্ভাবনা বয়ে আনবে। আমাদের স্থানীয় স্বাস্থ্যখাতেও এই জ্ঞান কাজে লাগানো যাবে।
শামীমা জান্নাত
  ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০

যুক্তরাষ্ট্রভিত্তিক গুগল গøাস স্টাটর্আপ ও স্বাস্থ্যসেবা কোম্পানি অগমেডিক্স বাংলাদেশে প্রথম রিমোট মেডিকেল স্ক্রাইব ব্যাচের ২১ জন শিক্ষাথীের্ক ডিগ্রি প্রদান করেছে। সম্প্রতি রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত অনুষ্ঠানের সহযোগিতায় ছিল তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের এলআইসিটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমসিএম বিভাগ। অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদে পলক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং স্কয়ার ফামাির্সউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী। পলক বলেন, ডিজিটাল বাংলাদেশকে বিশ্বে প্রতিনিধিত্ব করছে অগমডেক্স। আইসিটি ডিভিশন ১০০ স্ক্রাইব তৈরি করেছে। এর মধ্যে অগমডেক্স ২০ জনকে নিয়োগ দিয়েছে। ২০১৯ সালে অগমডেক্স আরও ৫০০ স্ক্রাইব নিয়োগ দেবে। প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশের ২০২১ সালের মধ্যে আইসিটিতে পঁাচ বিলিয়ন রপ্তানি লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। এই খাতে আমরা ২০ লাখ তরুণকে কমর্সংস্থানের সুযোগ করে দেবো। দেশের বিদ্যমান হাইটেক পাকর্গুলোতে অগমডেক্সকে জায়গা বরাদ্দ নেয়ার আহŸান জানিয়ে তিনি বলেন, অগমডেক্স হলো বাংলাদেশের ফ্লাগশিপ। প্রতিষ্ঠানের সাফল্য গাথা ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন অগমেডিক্সের প্রধান নিবার্হী কমর্কতার্ ও সহ-প্রতিষ্ঠাতা ইয়ান শাকিল। এ ছাড়া অগমেডিক্স বাংলাদশের কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমান সবার সঙ্গে বাংলাদেশের দৃষ্টিকোণ থেকে কোম্পানির মিশন, ভীষণ ও ভবিষ্যৎ পরিকল্পনা আর স্ক্রাইব পেশার সম্ভাবনা সম্পকের্ আলোচনা করেন। অনুষ্ঠানে জানানো হয়, খুব শিগগির স্বাস্থ্যসেবায় স্ক্রাইব পেশার বিপ্লব ঘটতে চলেছে। বাংলাদেশে এই পেশার ব্যাপক সম্ভাবনার দ্বার উন্মোচিত হতে চলেছে। শুধু তাই নয়, অগমেডিক্স দেশের অনেক তরুণ-তরুণীকে পৃথিবীর অনেক সেরা চিকিৎসকের সঙ্গে কাজ করার সুযোগ তৈরি করে দিচ্ছে যা ভবিষ্যতে তাদের ক্যারিয়ারে অন্য সম্ভাবনা বয়ে আনবে। আমাদের স্থানীয় স্বাস্থ্যখাতেও এই জ্ঞান কাজে লাগানো যাবে। অগমেডিক্সকে আরও সংহত করার মাধ্যমে তারাও অগমেডিক্সে নিজেদের আরও ভালো অবস্থান তৈরি করতে পারবেন। আমেরিকান স্বাস্থ্যসেবার এই জ্ঞান তারা বিভিন্ন অবস্থানে ব্যবহার করতে পারবেন। স্ক্রাইবরা সপ্তাহে ৪-৫ দিন কাজ করেন, আর এখানে অফিসের কাজ বাসায় নিয়ে যাওয়ার কোনো ব্যাপার নেই। তাদের ভালো পারিশ্রমিক, হেলথ ইন্স্যুরেন্স, ফেসটিভাল বোনাস, খাবার ও যাতায়াত সুবিধা দেয়া হয়। একজন স্ক্রাইব ভবিষ্যতে সিনিয়র স্ক্রাইব, স্ক্রাইব ট্রেইনার, টিমলিডার, কোয়ালিটি ¯েপশালিস্ট, ম্যানেজার থেকে শুরু করে আরও অনেক উচ্চপদে যেতে পারেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<31643 and publish = 1 order by id desc limit 3' at line 1