বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের বাজারে নতুন স্মাটের্ফান

অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, ‘এ সিরিজের হ্যান্ডসেটগুলো নিয়ে আমরা সবসময় অসম্ভব ভালো সাড়া পেয়েছি। তারই ধারাবাহিকতায় আমরা অপো এ৭ বাজারে নিয়ে এসেছি। আমরা আশা করি, অপো এ৭ ব্যবহারকারীদের সন্তুষ্ট করবে।’
শামীমা জান্নাত
  ০৮ ডিসেম্বর ২০১৮, ০০:০০

অপো সবচেয়ে বেশি বিক্রিত ‘এ’ সিরিজের সম্প্রতি উন্মোচিত নতুন স্মাটের্ফান এ৭-এর ফাস্টর্ সেল শুরু করেছে। বৃহস্পতিবার রাজধানীর একটি শপিং মলে অপো এ৭-এর ফাস্টর্ সেল শুরু হয়। এই স্মাটের্ফানে রয়েছে দীঘর্স্থায়ী ব্যাটারি, শক্তিশালী কাযর্ক্ষমতা এবং আটিির্ফসিয়াল ইন্টেলিজেন্স (এআই) সম্পন্ন ক্যামেরা।

ফাস্টর্ সেলের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো বাংলাদেশের ব্র্যান্ড ম্যানেজার আইঅনু, পিআর ম্যানেজার ইফতেখার আহমেদ সানি এবং মিডিয়া ম্যানেজার তেহসিন মুসাভি।

সবচেয়ে বেশি বিক্রিত ‘এ’ সিরিজ স্মাটের্ফানের নতুন মডেল অপো এ৭-এ রয়েছে ওয়াটারড্রপ স্ক্রিন এবং শক্তিশালী ৪২৩০এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি। এই হ্যান্ডসেটটিতে রয়েছে এআই ২.০ (আটিির্ফসিয়াল ইন্টেলিজেন্স) সম্পন্ন ১৬ মেগাপিক্সে ফ্রন্ট ক্যামেরা এবং ১৩+২ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা, যা দেবে প্রাকৃতিক সেলফি তোলার অভিজ্ঞতা। এ৭-এ ব্যবহার করা হয়েছে ওয়াইড-এঙ্গেল ফ্রন্ট ক্যামেরা, যা ছবি তোলার সময় আশপাশের আরও অন্যান্য অনেক বিষয়কে ধারণ করতে সক্ষম, বিশেষ করে সংকীণর্ জায়গায় গ্রæপ ছবি তোলার সময়। অপো এ৭ বাজারে পাওয়া যাবে মাত্র ২৪,৯৯০ টাকায়।

অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, ‘এ সিরিজের হ্যান্ডসেটগুলো নিয়ে আমরা সবসময় অসম্ভব ভালো সাড়া পেয়েছি। তারই ধারাবাহিকতায় আমরা অপো এ৭ বাজারে নিয়ে এসেছি। আমরা আশা করি, অপো এ৭ ব্যবহারকারীদের সন্তুষ্ট করবে।’

অপো এ৭-এ রয়েছে শক্তিশালী এবং কাযর্ক্ষম কোয়ালকম স্নাপড্রাগন ৪৫০ চিপসেট, ৬.২ ইঞ্চি ডিসপ্লের সঙ্গে ওয়াটার ড্রপ নচ স্ক্রিন। এই হ্যান্ডসেটটিতে আরও রয়েছে ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি রম, যা দিচ্ছে ২৫৬ জিবি পযর্ন্ত বাড়তি মেমোরি ব্যবহারের সুযোগ। উন্নত কাযর্ক্ষমতা নিশ্চিত করতে ফেনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৮.১-এর ভিত্তিতে কালারওএস ৫.২।

এদিকে মোবাইল ফোন নিমার্তা প্রতিষ্ঠান মটোরোলা বাংলাদেশের বাজারে নিয়ে এলো বড় স্ক্রিনের ‘মটো ই৫ প্লাস’ মডেলের বাজেট স্মাটের্ফান। ফোনটিতে কোয়ালকম স্নাপড্রাগন প্রসেসর, ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম ব্যবহার করা হয়েছে। রম ১২৮ জিবি পযর্ন্ত বাড়ানো যাবে।

ফোনটির বতর্মান বাজার মূল্য ১৯ হাজার ৯৯৯ টাকা। কিন্তু ফোনটি কেনার সময় নিশ্চিত ডিসকাউন্ট (সবির্নম্ন ২ হাজার এবং সবোর্চ্চ ৫ হাজার টাকা) ?সুবিধা পাওয়া যাবে। ফোনটির প্রধান বৈশিষ্ট্য হচ্ছেÑ

* ব্রিলিয়ান্ট ৬ ইঞ্চি এইচডি+ স্ক্রিন : ছবি বা ভিডিও প্রাণবন্ত দেখাতে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬ ইঞ্চি ম্যাক্স ভিশন এইচডি+ ডিসপ্লে। ১৮:৯ রেশিওর ¯িøম বডি হওয়ায় এক হাতে সহজেই ব্যবহারযোগ্য এই ফোনটি।

* দীঘার্য়ু ব্যাটারি ও দ্রæত চাজির্ং : ফোনটিতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করায়, চাজের্র কথা চিন্তা না করেই টানা ১৮ ঘণ্টা ভিডিও দেখা যাবে। এ ছাড়া যখনই প্রয়োজন হবে ব্যাটারি দ্রæত চাজর্ দেয়া যাবে। এ জন্য ফোনটির সঙ্গে ১০ ওয়াটের র‌্যাপিড চাজার্র রয়েছে।

* ভালো ছবি তুলতে লাইটেনিং ফোকাস : ভালো মানের ছবি তোলার জন্য ফোনটিতে ১২ মেগাপিক্সেলের লেজার অটোফোকাস রেয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং দ্রæত ফোকাস করার জন্য ডিডিএএফ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। আর অল্প আলোতে ছবি তুলতে ১.২৫ কিউএম পিক্সেল সাইজ ব্যবহার করা হয়েছে। এ ছাড়া আলো বা অন্ধকারে একাকী কিংবা গ্রæপ সেলফি তোলার জন্য ফোনটিতে এলইডি ফ্ল্যাশলাইটসহ ৫ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<25947 and publish = 1 order by id desc limit 3' at line 1