logo
  • Sun, 18 Nov, 2018

  এ. বাকের   ০৩ নভেম্বর ২০১৮, ০০:০০  

কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির ক্যামেরা নিয়ে টেকনো

কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির  ক্যামেরা নিয়ে টেকনো
ক্যামন আই টু’ এবং ‘ক্যামন আই টু এক্স’ মডেলের নতুন দুটি স্মাটের্ফান এনেছে ট্রানশান বাংলাদেশ। কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির দুই ক্যামেরার স্মাটের্ফানটিতে রয়েছে ৬ দশমিক ২ ইঞ্চি স্ক্রিন, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, দুটি সিম এবং মেমোরি কাডর্ ¯øট। দাম যথাক্রমে ১৪ হাজার ৯৯০ টাকা এবং ১৭ হাজার ৬৯০ টাকা। সম্প্রতি যমুনা ফিউচার পাকের্ আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রানশান বাংলাদেশের প্রধান নিবার্হী রেজওয়ানুল হক।

প্রিমিয়াম ব্র্যান্ড টেকনোর বহরে যুক্ত হয়েছে ক্যামন সিরিজের নতুন দুটি স্মাটের্ফান মডেল। সবার্ধুনিক প্রযুক্তি সমৃদ্ধ ও এআই ডুয়েল ক্যামেরা ও নচ-ডিসপ্লে। এবারও উচ্চমান ও প্রযুক্তিসম্পন্ন ক্যামেরার প্রাধান্য পেয়েছে নতুন এ মডেল দুটিতে। ক্যামন আই টু এবং ক্যামন আই টু এক্স নামের এ মডেল দুটির দাম নিধার্রণ করা হয়েছে যথাক্রমে ১৪ হাজার ৯৯০ এবং ১৭ হাজার ৬৯০ টাকা।

সম্প্রতি রাজধানীতে ফোন দুটির উন্মোচন অনুষ্ঠানে ট্রানশান বাংলাদেশের প্রধান নিবার্হী কমর্কতার্ রেজওয়ানুল হকসহ ঊধ্বর্তন কমর্কতার্রা উপস্থিত ছিলেন। মডেল দুটির ইনফ্লুয়েন্সার হিসেবে ইউটিউব সেলিব্রেটি রাবা খান ও লোকাল বাসখ্যাত প্রীতম হাসান নতুন মডেল দুটি উন্মোচন করেন।

টেকনো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ‘এক্সপেক্ট মোর’ ব্র্যান্ড দশের্ন ভর করে টেকনো তাদের এ ক্যামন সিরিজের ফোনে মিডরেঞ্জ-সেগমেন্টে ক্রেতাদের জন্য উচ্চমান ও কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ক্যামেরার পাশাপাশি অন্যান্য স্পেসিফিকেশনের দিকেও বিশেষ প্রাধান্য দেয়া হয়েছে। এরমধ্যে বাংলাদেশে টেকনোর ক্যামন সিরিজ অন্যদের তুলনায় বেশ ভালো ক্যামেরা ফোনের ট্যাগ লাগিয়ে নিয়েছে। এর সত্যতাও মিলেছে টেকনো ইউজারদের সঙ্গে কথা বলে। দামের তুলনায় যেসব স্পেসিফিকেশন ব্যবহার করা হয়েছে তা নিঃসন্দেহে যুগোপযোগী।

ট্রানশান বাংলাদেশের প্রধান নিবার্হী কমর্কতার্ রেজওয়ানুল হক বলেন, টেকনোর ক্ষেত্রে আমরা ক্রেতাদের হাতে সাশ্রয়ী মূল্যে উচ্চ-মানসম্পন্ন স্মাটের্ফান তুলে দেয়ার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছি। এ ক্ষেত্রে আমরা এ অঞ্চলের মানুষের ত্বকের রঙের দিকটি বিবেচনায় রেখে আমাদের ক্যামেরাগুলো এমনভাবে অপ্টিমাইজ করেছি যাতে ছবি তোলার সময় মুখাবয়বে বেশি আলো ধারণ করতে পারে এবং ছবিটির সৌন্দযর্ ফুটিয়ে তোলে। টেকনোর স্মাটের্ফানে তোলা ছবিগুলো এ জন্যই এত সুন্দর ও প্রাণবন্ত হয়। ক্যামন সিরিজের ক্যামন আই টু এবং ক্যামন আই টু এক্স দুটি মডেলেই কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ডুয়েল ক্যামেরা ব্যবহার করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে