logo
শনিবার ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

  শবনম টিয়া   ২০ অক্টোবর ২০১৮, ০০:০০  

ই-কমাসের্র নানারকম উদ্যোগ

ই-কমাসের্র নানারকম  উদ্যোগ
সম্প্রতি শেষ হলো দেশের সবচেয়ে বড় অনলাইন শপিং উৎসব ‘১০-১০’। শীষর্স্থানীয় ১০টি ই-কমাসর্ প্রতিষ্ঠানের যৌথ আয়োজনে ১০ দিনব্যাপী এই উৎসব শুরু হয় ১ অক্টোবর ও শেষ হয় ১০ অক্টোবর।

অংশগ্রহণকারী ই-কমাসর্ প্রতিষ্ঠানগুলো হচ্ছেÑ অলশবৎউবধষ.পড়স, জড়শড়সধৎর.পড়স, ইধমফড়ড়স.পড়স, চৎরুড়ংযড়ঢ়.পড়স, চরপশধনড়ড়.পড়স, ঙঃযড়নধ.পড়স, ঝযবনধ.ীুু, কযধংভড়ড়ফ.পড়স, ঘৎনইধুধধৎ.পড়স, ঐঁহমৎুহধশর.পড়স.

শপিং উৎসব উপলক্ষে এই ১০টি ই-কমাসর্ সাইটে ছিল আকষর্ণীয় নানা অফার ও মূল্য ছাড়। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেÑ সারা দেশে যে কোনো প্রোডাক্ট অডাের্রর ক্ষেত্রে ফ্রি ডেলিভারি এবং বিক্যাশ পেমেন্টের মাধ্যমে কিনলে ২০% পযর্ন্ত ক্যাশব্যাক। ১০টি ই-কমাসের্র অনেকে দিয়েছিল ৫০% থেকে ৭০% পযর্ন্ত মূল্য ছাড়। আবার অনেকে নিয়ে এসেছিল ‘একটি কিনলে একটি ফ্রি’ অফার।

এ ছাড়া এই ১০টি ই-কমাসর্ সাইট থেকে যারা প্রোডাক্ট অডার্র দেয়, তাদের মধ্যে থেকে লটারির মাধ্যমে ১০০ জনকে বাছাই করে বিশেষ গিফট দেয়া হয়। প্রথম পুরস্কার ঢাকা-ব্যাংকক-ঢাকা টিকিট, দ্বিতীয় পুরস্কার এলইডি টিভি, তৃতীয় পুরস্কার স্মাটের্ফান। সব মিলিয়ে ১ কোটি টাকা সমমূল্যের ক্যাশব্যাক, ডিসকাউন্ট ও গিফট দেয়া হয় ১০ দিনের এই অনলাইন শপিং উৎসবে।

‘১০-১০’ শপিং উৎসবের পাটর্নার ও পৃষ্ঠপোষকতা করেছিল ই-ক্যাব, মাস্টারকাডর্ ও এসএসএল কমাজর্।

এদিকে দেশের শীষর্স্থানীয় অনলাইন শপিং সাইট দারাজ বাংলাদেশ নিয়ে এসেছে ‘হ্যাপি শপিং’ ক্যাম্পেইন। ছয়দিনব্যাপী এই ক্যাম্পেইনের আওতায় প্রায় চার লাখ পণ্যের ওপর সবোর্চ্চ ৬৫ শতাংশ পযর্ন্ত মূল্যছাড় সুবিধা পাওয়া যাবে।

সম্প্রতি দারাজ মোবাইল অ্যাপে যুক্ত হওয়া নতুন ফিচারগুলোর মধ্যে উল্লেখযোগ্য একটি হচ্ছে, উইশ লিস্ট। কেনাকাটায় উন্নত অভিজ্ঞতা দেয়ার জন্য এই ফিচারটি যুক্ত করা হয়েছে। উইশ লিস্ট ফিচারের মাধ্যমে পণ্য তালিকার উপরে ‘হাটর্’ সাইনে ক্লিক করে কিংবা ‘অ্যাড টু উইশ লিস্ট’-এ ট্যাপ করে খুব সহজেই পছন্দের পণ্য তালিকাভুক্ত করা যাবে। এ ছাড়া ক্যাম্পেইন চলাকালীন সময়ে কোন পণ্যটির দাম কমছে, তা নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেবে এই উইশ লিস্ট ফিচার।

‘হ্যাপি শপিং’ ক্যাম্পেইনে ব্যাংক পাটর্নার হিসেবে রয়েছে এনসিসি ব্যাংক, ব্যাংক এশিয়া, সাউথ ইস্ট ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক। এই ব্যাংকগুলোর ক্রেডিট কাডর্ধারীরা কেনাকাটার ক্ষেত্রে অগ্রিম পেমেন্টে থাকছে ১০% অতিরিক্ত মূল্যছাড় (প্রতিবার সবোর্চ্চ ১,৫০০ টাকা পযর্ন্ত)। এ ছাড়া বিকাশ পেমেন্ট করলেই থাকছে ২০% পযর্ন্ত ক্যাশব্যাক সুবিধা (সবোর্চ্চ ৫০০ টাকা পযর্ন্ত)।

ক্যাম্পেইনে প্রতিদিন থাকবে ৩টি করে ফ্ল্যাশসেল। এ ছাড়া থাকবে ‘গেজ দ্য কোড’ ভাউচার, ডাবল টাকা ভাউচার, ফ্ল্যাশ ভাউচারসহ নানা ধরনের আকষর্ণীয় ডিসকাউন্ট ভাউচার। ক্যাম্পেইনের বিশেষ আকষর্ণ হিসেবে থাকছে সারা দেশে ফ্রি ডেলিভারি। এছাড়া দারাজ.কম নভেম্বর মাসে আরও একটি বিশেষ ই-কমাসর্ উদ্যোগ নিচ্ছে। এভাবে বিভিন্ন অনলাইন ই-কমাসর্ সাইটগুলো সারা বছরব্যাপী নানা ধরনের উদ্যোগ নিচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে