logo
  • Sat, 20 Oct, 2018

  সাজ্জাদ সনি   ০৬ অক্টোবর ২০১৮, ০০:০০  

ফেসবুকের মেসেজিং অ্যাপ

ফেসবুকের মেসেজিং অ্যাপ
বতর্মানে স্মাটের্ফান ব্রাউজারগুলো দিয়ে মেসেজ আদান-প্রদানের সুবিধা বন্ধ করছে ফেসবুক। এর বদলে ব্যবহারকারীদের সুবিধাও কম দেয়া হয়নি। স্যোশাল মিডিয়া জায়ান্ট ফেসবুকের মেসেজিং অ্যাপ ‘মেসেঞ্জার’ এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই যাচ্ছে। মেসেঞ্জার তার নিত্যনতুন ফিচারের দ্বারা নিজ যোগ্যতায় শীষের্ পেঁৗছেছে। মেসেজিং অ্যাপে শুধুমাত্র ব্যক্তিগত বাতার্ আদান-প্রদানের সুবিধা থাকাই যথেষ্ট নয়, এটা বুঝতে পেরে এর সঙ্গে যুক্ত করা হয়েছে আরো বাড়তি কিছু সুবিধা। আসুন জেনে নিই যে পঁাচটি সুবিধা মেসেঞ্জারকে জনপ্রিয়তার শীষের্ নিয়ে গেছেÑ

গ্রæপ চ্যাট: মেসেঞ্জারের দ্বারা সহজেই বন্ধুদের সঙ্গে গ্রæপ চ্যাট করতে পারেন। মেসেঞ্জারের সাম্প্রতিক আপডেটে গ্রæপ চ্যাট অপশনটির অনেক উন্নত করা হয়েছে। যদিও এটা আপনার মোবাইল ব্রাউজার দিয়েও সম্ভব ছিল। তবে মেসেঞ্জারের মতো এতটা মজা ব্রাউজারে নেই। জাস্ট গ্রæপ আইকনে ক্লিক করে শুরু করতে পারেন গ্রæপ চ্যাট। বিভিন্নজনকে অ্যাড করতে পারেন এবং কেউ যদি গ্রæপ ত্যাগ করে সেটাও জানতে পারবেন। গ্রæপ চ্যাটিংয়ে আপনার কোনো জরুরি মেসেজ ‘পিন’ করে রাখতে পারেন।

চ্যাট বোটস: ফেসবুক তার মেসেঞ্জারে যুক্ত করেছে ‘চ্যাট বোটস’ নামে একটি অপশন যার দ্বারা বিজনেস নিউজ, আবহাওয়ার খবর ইত্যাদি জানা যাবে।

টাকা আদান-প্রদান: ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে নিরাপদে টাকা আদান-প্রদান করতে পারেন। ডেবিট কাডির্ট ব্যবহার করে বন্ধুকে টাকা পাঠাতে পারেন যদি তার কাডর্ নাম্বারটি ফেসবুকে দেয়া থাকে।

ভিডিও কল: বতর্মানে অডিও কলের তুলনায় ভিডিও কল জনপ্রিয়তার শীষের্।

গেম: গেমপ্রিয় মানুষের জন্য মেসেঞ্জার নিয়ে এলো নতুন বাতার্। মেসেঞ্জারে গিয়ে কোনো ফ্রেন্ডকে আমন্ত্রণ জানান। তারপর ‘ইমোজি’ আইকনে ক্লিক করে মেসেঞ্জারের ইমোজি কিবোডর্ সিলেক্ট করুন। স্কোরার বলটি সিলেক্ট করে চেপে ধরুন যতক্ষণ পযর্ন্ত ‘এয়ার’ শব্দটি শোনা যায়। তারপর শুরু হোক গেমিং।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near ') ORDER BY id' at line 1

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে