শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অপোর কোরফটোনিক্স ক্যামেরা মোবাইল

ছবি ঘোষ
  ৩০ জুন ২০১৮, ০০:০০

বিশ্বের চতুথর্ শীষর্ স্মাটের্ফান নিমার্তা প্রতিষ্ঠান অপো, ডুয়্যাল ক্যামেরা প্রযুক্তির শীষর্ লাইসেন্স প্রদানকারী প্রতিষ্ঠান কোরফটোনিক্সের সঙ্গে একটি স্ট্র্যাটেজিক লাইসেন্সিং চুক্তি স্বাক্ষর করেছে।

এই চুক্তির অধীনে স্মাটের্ফান ক্যামেরার রোডম্যাপ-সাপোটির্ং হাই অপটিক্যাল জুম ফ্যাক্টরগুলো, যথাযথ ডেপথ ম্যাপিং, আল্ট্রা-ফাস্ট ডিজিটাল বোকেহ এবং অন্যান্য অত্যাধুনিক ফিচার, যেমন অপটিক্স, মেকানিক্স, কম্পিউটেশনাল ফটোগ্রাফি, ডিপ লানির্ংসহ আরও অনেক ক্ষেত্রে নতুন নতুন উদ্ভাবনের লক্ষ্যে কোরফটোনিক্সের সঙ্গে কাজ করবে অপো। অপোর হাডর্ওয়্যার ডিরেক্টর ড. কিং বলেন, অপোর মূল ফোকাস হলো মোবাইল ফটোগ্রাফি এবং আমরা কোরফটোনিক্সের মতো শীষর্ সাপ্লায়ারদের সঙ্গে কাজ করতে সবসময়ই আগ্রহী ছিলাম।

তিনি আরও বলেন, কোরফটোনিক্সের পেরিস্কোপ-স্টাইল কনস্ট্রাকশন, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন ও ইমেজ ফিউশন টেকনোলজি এবং এজ মোবাইল ফটোগ্রাফিসহ ওয়াইড অ্যাঙ্গেল ও টেলিফটো লেন্স সমৃদ্ধ ডুয়্যাল ক্যামেরাগুলো প্রায় ডিজিটাল ক্যামেরার মতোই কাজ করে।

কোরফটোনিক্সের সিইও প্রফেসর ডেভিড মেন্ডলোভিক বলেন, স্মাটের্ফান ইমেজিংয়ের ক্ষেত্রে নতুন উদ্ভাবনে অপোর রয়েছে উল্লেখযোগ্য সাফল্য। অপোর আগামী প্রজন্মের ক্যামেরা প্রযুক্তি নিয়ে অপো টিমের সঙ্গে কাজ করার সুযোগ তৈরি হওয়ায় আমরা গবির্ত। ভবিষ্যৎ মোবাইল ফটোগ্রাফিতে আমাদের ক্যামেরার ডিজাইন ও ইমেজিং অ্যালগরিদমের যে সুফল রয়েছে তার মূল হিসেবে কাজ করবে এই স্ট্র্যাটেজিক চুক্তি।

কোরফটোনিক্সের সঙ্গে অপোর গেøাবাল অ্যাসোসিয়েশন প্রসঙ্গে অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, অপো সেলফি ফটোগ্রাফিকেই সবাির্ধক প্রাধান্য দিয়ে থাকে। কোরফটোনিক্সের সঙ্গে অপোর এই বন্ধুত্বের মাধ্যমে আমরা আমাদের গ্রাহকদের আরও উন্নত প্রযুক্তি এবং সেবা দিতে পারব বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

গ্রাহকদের চাহিদা মেটাতে, স্মাটের্ফান প্রস্তুতকারকরা ফোনের বৈশিষ্ট্য ও মূল্যের সঙ্গে কোনো আপস না করে ব্যবহারকারীদের ক্যামেরা ব্যবহারের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে নিয়মিত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এর ওয়াইড-স্প্যান মাল্টি অ্যাপারচার প্রযুক্তিগুলোর দ্বারা, কোরফটোনিক্স ক্যামেরা উদ্ভাবনের মাধ্যমে উচ্চকাযর্ক্ষমতা ইমেজিং সলিউশন্সে নতুনত্ব প্রদান করতে সক্ষম।

সবির্নম্ন একটি ওয়াইড অ্যাঙ্গেল অ্যাপারচার এবং একটি টেলিফটো অ্যাপারচারের সমন্বয়ে, বতর্মানে বিশ্বের অনেক জনপ্রিয় স্মাটের্ফান ব্র্যান্ড এখন এর ক্যামেরা ডিজাইনগুলো অন্তভুর্ক্ত করছে। ফোল্ডেড ক্যামেরা পদ্ধতিতে আরও উদ্ভাবনগুলো এসেছে, যেগুলো ক্যামেরা মডিউল উচ্চতায়ও বৃহৎ হ্রাস ঘটিয়েছে। এটি এখনো ৫এক্স অপটিক্যাল জুম, অপ্রতিদ্ব›দ্বী কম আলো কাযর্ক্ষমতা এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোটর্ করে। ইমেজ কোয়ালিটি এবং সামগ্রিকভাবে ক্যামেরা ব্যবহারকারীর অভিজ্ঞতা বৃদ্ধি করে, এই ক্যামেরার ডিজাইনগুলো মাল্টি-অ্যাপারচার সফটওয়্যার এবং অ্যালগরিদমগুলো দ্বারা উদ্দীপ্ত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে