logo
শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

  রঙ বেরঙ ডেস্ক   ২২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

ঝটপট পার্টি লুক

ঝটপট পার্টি লুক
আমাদের প্রায়ই বিভিন্ন উৎসবে যেতে হয়। কোনো অনুষ্ঠানে যাওয়ার জন্য আমরা পরিপাটি হয়ে যেতে চাই। তবে ব্যস্ততা এবং সময়ের অভাবে পার্লারে গিয়ে তৈরি হওয়া হয়ে ওঠে না। ঝটপট ঘরে সাজের কিছু পদ্ধতি জেনে নিলে প্রয়োজনে কাজে দেবে।

দাঁত ব্রাশ করুন। মুখ ফেসওয়াশ দিয়ে ধুয়ে নিন। মুখ, গলা, হাতে বরফ ঘষে ১০ মিনিট অপেক্ষা করুন। অনুষ্ঠান বুঝে পোশাক পরুন। মুখে হালকা করে ফাউন্ডেশন দিয়ে একটু ফেস পাউডার লাগিয়ে নিন। চোখে কাজল, মাশকারা ও লাইনার লাগান, ড্রেসের সঙ্গে মিলিয়ে হালকা আইশ্যাডো লাগান। ঠোঁটে একটু লিপস্টিক দিন। পোশাকের সঙ্গে মিলিয়ে টিপ পরুন। এবার দুই গালে হালকা করে বস্নাশন বুলিয়ে দিন। পার্টি ব্যাগ নিন জুতা পরুন।

পছন্দের পারফিউম ব্যবহার করতে ভুলবেন না যেন। এবার আপনি তৈরি, বেরিয়ে পড়ুন অনুষ্ঠানবাড়ির উদ্দেশে। সাজার এ উপকরণগুলো একটি ছোট বাক্সে হাতের কাছে রাখুন। সাজের সময় খুঁজে পেতে সহজ হবে। একটু সময় নিয়ে সাজতে বসবেন। এতে সাজটা ভালো হয়। আমাদের দেশীয় জামদানি, কাতান বা বেনারসি শাড়িতেই কিন্তু বাঙালি নারীর পূর্ণ সৌন্দর্য এবং ব্যক্তিত্বের প্রকাশ ঘটে।

বাড়ি ফিরে ভালোভাবে মেকআপ তুলতে হবে। এজন্য দরকার মেকআপ ক্লিনজার। তুলার সাহায্যে ক্লিনজার দিয়ে ভালোভাবে মেকআপ তুলুন। এরপর ফেসওয়াশ দিয়ে ধুয়ে নিন। পরিষ্কার ত্বকে ক্রিম অথবা নাইট ক্রিম ব্যবহার করুন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে