বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

পারফিউমের সৌরভ ছড়াক সবখানে

পারফিউম সাধারণত দুই রকমের হয়ে থাকে। একটি শরীরে ব্যবহার উপযোগী, অন্যটি পোশাকে। তবে দুটিই কিন্তু ঘামের দুগর্ন্ধ তাড়ায়। রাজধানী ঢাকার বাজারে বিভিন্ন নাম ও দামের পারফিউম রয়েছে। যেমন ভাসাির্চ, গুচি, ডলচে অ্যান্ড গাবানা, ডি অ্যান্ড জি, মেরিজ পারফিউম, রয়েল মেরিজ, ডানহিল, লাঙ্ট, ডিস্কোয়াডর্, ওডি অ্যাপারেল, ওয়ান ম্যান শো, হুগো বস, জাগুয়ার, কেলভিন ক্লাইন, মেস্কি ইত্যাদি।
তানিয়া তন্বী
  ০৫ আগস্ট ২০১৮, ০০:০০

দরদাম : শ্যানেল ফাইভের দাম ৯ হাজার ২০০, গিভেনচির দাম পড়বে দুই হাজার ৬০০ থেকে পঁাচ হাজার, ডানহিল দুই হাজার ২০০ থেকে তিন হাজার, বিউটিফুল চার হাজার থেকে ৫ হাজার ৫০০, হুগো বস তিন হাজার ২০০ থেকে ৪ হাজার, কেলভিন ক্লেইন চার হাজার থেকে ছয় হাজার, এসতে ল্যাডর ৩ হাজার, নিনা রিচির দাম পড়বে ২ হাজার ৭০০ থেকে ৪ হাজার, বিভিএল গারির দাম ২ হাজার ৫০০ থেকে ৪ হাজার, ক্রিস্টিয়ান ডিওর পঁাচ হাজার থেকে দশ হাজার, বøু-লেডি ৮০০ থেকে ১ হাজার ২০০ টাকা।

বডি স্প্রে : ভালো ব্র্যান্ডের পারফিউমের দাম সব সময় বেশি। সেই তুলনায় বডি স্প্রে সাধ্যের মধ্যে হয়। যেমন-হ্যাভক ২৫০ থেকে ৩২০, ডু ইট ২৫০ থেকে ২৭০, নিভিয়া ২২০ থেকে ২৫০, ব্রæট ২৬০ থেকে ২৮০ টাকা। রেক্সোনা ও ডাভ পাবেন ২৫০ থেকে ২৭০ টাকার মধ্যে। বøু লেডির দাম ২৮০ টাকা। ফরেভার ২৫০, গুচি ২৮০-৩৫০, ইটারনাল লাভ ২৫০, আরমানি ৩৪০-৩৮০ টাকা। জিলেট ২৩০ থেকে ২৫০ টাকায়। এডিডাস ২৫০ থেকে ৩৫০ টাকা এবং জাটাক পাবেন ২৮০-৩৫০ টাকায়।

কোথায় পাবেন : দেশে পারফিউম ওয়াল্ডের্র আউটলেট করেছে বাংলা পারফিউম। যমুনা ফিউচার পাকের্র নিচতলায় এই আউটলেট চালু করেছে প্রতিষ্ঠানটি। বাংলা পারফিউমস ডিস্ট্রিবিউটরস লিমিটেড অনেক ধরনের পারফিউম বাংলাদেশে বিক্রি করছে। যেমন গুচ্চি, ডলচে অ্যান্ড গাবানা, বারবেরি বডি, ভারসাচ্চি, ক্রিড, ল্যালিক, হুগো বস, অ্যাজারো, জিমি চু, ফেরারি, ভিকটোরনিক্স ইত্যাদি। এ ছাড়া ঢাকার বসুন্ধরা সিটি, প্লাজা এ আর, নাভানা টাওয়ার, পলওয়েল, ইউনেসকো সিটি সেন্টার, চট্টগ্রামের আফমি প্লাজা, সিলেটের আল-হামরায় বাংলা পারফিউম সুগন্ধি সরবরাহ করে।

মেয়েরা বেশি পছন্দ করে গুচি, ভাসাির্চ, হুগো বস, এসকাডা, ক্রিড, বারবেরির মতো জনপ্রিয় ব্র্যান্ডগুলো। ছেলেদের পছন্দ বস, ডানহিল, ফেরারি, জিরো জিরো সেভেন, অ্যাজারো বা ল্যাকোস্টে। ফ্লোরাল ফ্লেভারের সুগন্ধির মধ্যে গুচির এনভি মি, গিল্টি এবং ইনটেন্স নাম করেছে। মেয়েদের জন্য তৈরি পারফিউমগুলো পাওয়া যায় সাধারণত ৫০ থেকে ১০০ মিলিলিটারের বোতলে।

কখন কেমন পারফিউম চাই : গরমের জন্য গাঢ় পারফিউমগুলো অনেক ভালো কাজ করে। অন্যদিকে শীতকালে হালকা সুবাসের সুগন্ধিই টিকে থাকে অনেকক্ষণ।

কেনার আগে করণীয় : ভালো মানের পারফিউম স্প্রে করার পর ১৫ ঘণ্টা পযর্ন্ত তার সুবাস থাকে। কেনার আগে এটা পরীক্ষা করে নিতে পারেন। এ ছাড়া কেনার আগে মেয়াদ দেখে কিনুন। পারফিউম স্প্রে করার পরপরই পাওয়া যায় অ্যালকোহল সলভেন্টের গন্ধ। ১০-১৫ সেকেন্ড পরও যদি সেটা থেকে যায়, তাহলে বুঝতে হবে এই পারফিউমের মেয়াদ শেষ। কারণ, পারফিউমের আসল সৌরভ বের হয় ১০-১৫ সেকেন্ডের মধ্যেই।

পারফিউম এবং বডি স্প্রে : পারফিউম একটু বেশি তেল তেলে হয়ে থাকে এবং এর ঘ্রাণ কড়া হয়। অন্যদিকে বডি স্প্রেতে অ্যালকোহল এবং পানির পরিমাণ বেশি থাকে। পারফিউমের ঘ্রাণ দীঘর্স্থায়ী হলেও বডি স্প্রের ঘ্রাণ অল্প সময় পরই মিলিয়ে যায়।

ব্যবহারের উপায় : পারফিউম ব্যবহারের সবচেয়ে উপযুক্ত সময় হলো গোসলের পর। কারণ এই সময়ে শরীর পরিষ্কার ও শুভ্র থাকে। তবে পারফিউম ব্যবহারের স্থানগুলো অবশ্যই আদর্্র হতে হবে। এজন্য এসব স্থানে আগে ময়েশ্চারাইজার বা লোশন লাগানো যেতে পারে। পারফিউমের সৌরভের সঙ্গে মিল রেখে সাবান ও লোশন ব্যবহার করতে হবে। পারফিউম যত তীব্র হবে তত বেশি দূর থেকে তা প্রয়োগ করুন। মোটামুটি ৫-৬ ইঞ্চি দূর থেকে প্রয়োগ করলে ভালো। পারফিউম প্রয়াগের পর সেই স্থান না শুকানো পযর্ন্ত হাত দেবেন না। স্বাভাবিকভাবে তা শুকাতে দিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<6479 and publish = 1 order by id desc limit 3' at line 1