logo
শুক্রবার ১৯ জুলাই, ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

  রঙ বেরঙ ডেস্ক   ০৭ জুলাই ২০১৯, ০০:০০  

সিজন বুঝে ফেসিয়াল

সিজন বুঝে ফেসিয়াল
প্রতিদিনের ধুলোবালু আর রোদে ত্বকের অবস্থা নাজেহাল। ব্রণ থাকলে তো কথাই নেই। এমন দিনে বেড়ে যায় এদের উৎপাতও। এবার একটু নড়েচড়ে বসে ত্বকের বিষয়ে যত্নবান হতে হবে।

রূপবিশেষজ্ঞরা মনে করেন, গরমে ঘামলে ঘর্মগ্রন্থি খুলে যায়, যা ত্বকের জন্য ভালো। তবে এটাই আবার ত্বকের ক্ষতির কারণ হতে পারে; যদি সঠিক সময়ে ত্বক পরিষ্কার করা না হয়। তাই ত্বক ভালো রাখতে সঠিকভাবে পরিষ্কার করতে হবে। আর এ জন্য ফেসিয়ালের কথা আসবেই।

কিন্তু গরমে ত্বকে কোন ধরনের ফেসিয়াল করবেন, তা নিয়ে দ্বিধা দেখা যায়। এ বিষয়ে হেয়ারোবিক্স ব্রাইডালের স্বত্বাধিকারী তানজিমা শারমিন বলেন, এ সময়ে ত্বকে রোদেপোড়া ভাব বেড়ে যায়। ফলে সানবার্ন ফেসিয়াল করা ভালো। যাদের ত্বক তৈলাক্ত, তাদের ত্বক আরও তৈলাক্ত হয়ে যায়। এ ধরনের ত্বকের জন্য হারবাল বা ভেষজ ফেসিয়াল উপযুক্ত।

বিভিন্ন রকম মৌসুমি ফল দিয়ে ফ্রুটস ফেসিয়াল করা যেতে পারে। স্বাভাবিক ও তৈলাক্ত ত্বকের জন্য অ্যালোভেরা ফেসিয়াল ও অরেঞ্জ ফেসিয়াল কার্যকর।

কিউবেলার স্বত্বাধিকারী ফারজানা মুন্নী বলেন, গরমে ত্বকে পরিবর্তন আসে। ফলে বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে ফেসিয়াল করতে হবে।

ত্বকের ধরন বুঝে স্পা ফেসিয়াল ও আয়ুর্বেদিক ফেসিয়াল করলে উপকার পাবেন। যাদের ব্রণের সমস্যা আছে, তাদের জন্য অ্যাকনে ফেসিয়াল আছে। তবে ত্বকের সমস্যা থাকলে অবশ্যই চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে নেবেন।

গরমের দিনে সম্ভব হলে ১৫ দিন অন্তর ফেসিয়াল করবেন। তা না হলে মাসে একবার ফেসিয়াল করতে হবে। ত্বক সুস্থ রাখতে মৌসুমি ফল ও পর্যাপ্ত পানি বেশি করে খান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে