বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আতর, টুপি জায়নামাজ

রঙ বেরঙ ডেস্ক
  ০২ জুন ২০১৯, ০০:০০

কসমেটিক্স, মেহেদিসহ অন্যান্য কেনাকাটার পাশাপাশি আতর, টুপি, জায়নামাজের দোকানগুলোতে থাকে প্রচন্ড ভিড়। বায়তুল মোকাররম মার্কেটে গিয়ে দেখা গেছে, সেখানকার আতর, টুপি, জায়নামাজের দোকানগুলোতে উপচেপড়া ভিড়। বায়তুল মোকাররমে আতরের ব্যবসায়ী মেসার্স আরাফাত আতর হাউসের স্বত্বাধিকারী মো. ইয়াছিন জানান, কম দামের আতরের মধ্যে দুবাইয়ের হারামাইন আতর প্রতি ১৫ মি.লি ৪৪০ টাকায়, সৌদি আল রিহাব কোম্পানির ৬ মি.লি ১২০ টাকা থেকে ১৫০ টাকায়, ভারতের আল নাঈম কোম্পানির ৮ মি.লি বোতলের আতর ১৫০ টাকা থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া দেশীয় ফারহান কোম্পানির আতর ৬ মি.লি ২০০ টাকা থেকে ২৫০ টাকায়, আলিফ কোম্পানির আতর ১৫০ টাকায় থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

টুপির বাজার

এদিকে আতরের বাজারের পাশাপাশি টুপির বাজারেও ক্রেতাশূন্যতা লক্ষ্য করার মতো। বাজারে দেশীয় টুপি ছাড়াও তুর্কি, পাকিস্তান, চায়না, ইন্ডিয়ান টুপি পাওয়া যায়। বাজারে দেশীয় টুপি ১৫০ টাকা থেকে ৩০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। এ ছাড়া পাকিস্তানি সিন্দি টুপি ৫০০ টাকা থেকে ৭০০ টাকায়, কাশ্মির টুপি ২০০ টাকা থেকে ৮০০ টাকায়, জিন্নাহ ও নেয়ামত টুপি ১৫০০ টাকা থেকে ৩ হাজার টাকায়, কাজ করা টুপি ২৫০ টাকা থেকে ৩০০ টাকায়, স্টোন টুপি ১ হাজার টাকা থেকে ১২০০ টাকায় বিক্রি হচ্ছে।

জায়নামাজ

দেশের বাজারে বেশির ভাগ তুর্কির জায়নামাজ পাওয়া যাচ্ছে। এ ছাড়া পাকিস্তানি, চায়না জায়নামাজ বাজারে পাওয়া যাচ্ছে। তুর্কি জায়নামাজ ৩৫০ টাকা থেকে ১২০০ টাকায়, পাকিস্তানি জায়নামাজ ৪০০ টাকা থেকে ৫০০ টাকায়, চায়না জায়নামাজ ১২০ টাকা থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। বাহারি ডিজাইনের তুর্কি জায়নামাজই ক্রেতাদের আকৃষ্ট করছে। এ কারণে তুর্কির জায়নামাজ অন্যান্যের চেয়ে বিক্রি ভালো। তুর্কির আয়ডিন কোম্পানির জায়নামাজ সবচেয়ে ভালো মানের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<52082 and publish = 1 order by id desc limit 3' at line 1