logo
  • Fri, 21 Sep, 2018

  তানিয়া তন্বী   ০৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

মুখের সঙ্গে মানিয়ে দুল

মুখের সঙ্গে মানিয়ে দুল
ফ্যাশন-সচেতন নারীর এক অনন্য অনুষঙ্গ কানের দুল। মানানসই কানের দুলজোড়া বেছে নেয়ার জন্য অনেক দিকেই খেয়াল রাখতে হয়। পোশাকের ধরনের সঙ্গে মিল রেখে যেমন কানের দুল বেছে নেয়া হয়, তেমনি মুখের আকৃতির দিকেও খেয়াল রাখা প্রয়োজন।

গহনা, পোশাক কিংবা সাজের মাধ্যমে কারও ব্যক্তিত্ব ফুটে ওঠে। বিভিন্ন মানুষের মুখের আকৃতি বিভিন্ন ধঁাচের হয়ে থাকে। সব ধরনের আকৃতির সঙ্গে সব ধরনের কানের দুল মানায় না। তাই নিজের মুখের আকৃতির দিকে খেয়াল রেখে কানের দুল বেছে নেয়া ভালো।

গহনা বাছাইয়ের ক্ষেত্রে ব্যক্তিত্ব ও নিজস্ব পছন্দ সবচেয়ে গুরুত্বপূণর্ বিষয়। তবে কানের দুলের ক্ষেত্রে এরপরই চলে আসে মুখের আকৃতির বিষয়টি।

লম্বাটে মুখের জন্য : লম্বাটে মুখের জন্য বড়, গোলাকার দুল বেছে নেয়া ভালো। এতে চেহারায় ভারসাম্য থাকবে। এ ক্ষেত্রে লম্বা ঝোলানো দুল মানানসই নয়।

তবে কেউ যদি ঝোলানো কানের দুল খুব বেশি পছন্দ করেন, সে ক্ষেত্রে চুল খোলা রেখে মাঝারি আকারের লম্বা দুল পরা যেতে পারে।

ডিম্বাকৃতির মুখে : আপনার মুখের আকৃতি যদি কেট হাডসনের মতো কিছুটা ডিম্বাকৃতির হয়, তবে যে কোনো কানের দুলই নিশ্চিন্তে পরতে পারেন আপনি।

গোলাকার মুখের জন্য : কেট উইন্সলেটের মুখের মতো গোলাকার মুখের জন্য লম্বাটে, বড় দুল বেশ মানানসই। গোল মুখের সঙ্গে গোলাকার দুল একেবারেই মানাবে না।

চৌকো, ত্রিকোণাকৃতি বা পানপাতার আকৃতির মুখের জন্য : এ ধরনের মুখের জন্য ছড়ানো, বড় কানের দুল বেছে নিতে পারেন। পাশা, মাকড়ি বা এজাতীয় বড় দুল বেশ মানাবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে