logo
রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৬

  মো. শফিকুল ইসলাম, ঘোড়াঘাট   ১৫ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

বাল্যবিবাহ, ইভটিজিং, যৌতুকের বিরুদ্ধে

বাল্যবিবাহ, ইভটিজিং, যৌতুকের বিরুদ্ধে
ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম
ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম মাদক, বাল্যবিবাহ, ইভ টিজিং, যৌতুকের বিরুদ্ধে নানা কর্মসূচি পালন করে সর্বমহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন। ওয়াহিদা খানম ইউএনও হিসেবে যোগদানের পর উপজেলায় অবৈধ স্থাপনা উচ্ছেদ, নিয়মিত স্কুল, কলেজ পরিদর্শন, বাল্যবিবাহ, মাদক রোধসহ খেলাধুলায় পৃষ্ঠপোষকতা ও মোবাইল কোর্ট পরিচালনা করে এই উপজেলায় বেশ প্রশংসিত হয়েছেন। উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম ২০১৮ সালের ৭ নভেম্বর এই উপজেলায় যোগদান করেন। যোগদানের পর থেকে ঘোড়াঘাট উপজেলার সার্বিক উন্নয়নে তিনি সর্বদা পরিশ্রম ও আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছেন। খেলাধুলায় তার দক্ষ পৃষ্ঠপোষকতার মাধ্যমে স্বাধীনতার ৪৮ বছর পর এই প্রথম দিনাজপুর জেলাপর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা জাতীয় গোল্ড কাপ টুর্নামেন্টে ছেলেরা চ্যাম্পিয়ান ও মেয়েরা রানার্সআপের কৃতিত্ব অর্জন করে। এ ছাড়া তিনি মোবাইল কোর্ট পরিচালনা করে সড়কের পাশ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন এবং স্কুল-কলেজে গিয়ে প্রতিনিয়ত মাদক, বাল্যবিবাহ প্রতিরোধে সভা-সেমিনার করে যাচ্ছেন। নদীভাঙন রোধে তিনি মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ বালু উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন, পাইপ ও ভেকু জব্দ করছেন ক্ষেত্র বিশেষে পুড়িয়ে দিচ্ছেন। উপজেলা পরিষদের ক্যাম্পাস নিরাপদ রাখতে উপজেলা পরিষদের প্রধান গেটসহ উপজেলা চেয়ারম্যান ভবন, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, প্রকৌশলী ভবন ও মৎস্য ভবনের গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করেছেন। আগত সেবা গ্রহিতাদের বিশ্রামের জন্য অবসরে কিছুক্ষণ, পানি পানের ব্যবস্থা করেছেন ও প্রবীণ ও মুক্তিযোদ্ধাদের জন্য 'মুক্তিযোদ্ধা ও প্রবীণ কর্ণার' স্থাপন করেছেন। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে বহিরাগতদের প্রবেশ রোধে এসএসসি পরীক্ষাকেন্দ্রগুলোয় প্রবেশ পথে সিসি ক্যামেরা সংযুক্তকরণসহ সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর (আদিবাসী) সঠিক সংখ্যা জানার জন্য তিনি স্ব-উদ্যোগে তাদের জরিপ ও ডেটা বেইজ কার্যক্রম শুরু করেছেন ও তাদের বস্নাড গ্রম্নপ নির্ণয়ের কার্যক্রম হাতে নিয়েছে। যা ক্রান্তিকালে মুমূর্ষু রোগীকে দ্রম্নত রক্ত দান করা যাবে।

এ বিষয়ে ৩নং সিংড়া ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মন্ডল জানান, ইউএনও মহোদয় অত্যন্ত মিশুক, মিষ্টভাষী, পরোপকারী ও পরিশ্রমী ব্যক্তি। তিনি অত্যন্ত দক্ষতা ও আন্তরিকতার সহিত উপজেলার সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

\হউপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা জানান, বর্তমান উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম এ উপজেলায় দাপ্তরিক কাজ করে খুবই প্রশংসিত হচ্ছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারকে প্রশ্ন করা হলে, তিনি জানান, কিছু কিছু কাজ অত্যন্ত চ্যালেঞ্জিং ছিল। তবুও আলস্নাহর ইচ্ছায় সবার সহযোগিতায় সরকার কর্তৃক অর্পিত দায়িত্ব ভালোভাবে করতে পেরেছি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে