logo
শনিবার ২৩ মার্চ, ২০১৯, ৯ চৈত্র ১৪২৫

  নন্দিনী ডেস্ক   ০৬ আগস্ট ২০১৮, ০০:০০  

অধ্যাপক ড. নুরজাহান বেগম বিপিএসসির সদস্য হিসেবে দায়িত্ব নিলেন

অধ্যাপক ড. নুরজাহান বেগম বিপিএসসির সদস্য হিসেবে দায়িত্ব নিলেন
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি রসায়নের অধ্যাপক ড. নুরজাহান বেগম বাংলাদেশ পাবলিক সাভির্স কমিশনের (বিপিএসসি) সদস্য হিসেবে যোগদান করেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১৩৮(১) অনুচ্ছেদে বণির্ত ক্ষমতাবলে মহামান্য রাষ্ট্রপতি এ নিয়োগ প্রদান করেন। ড. নুরজাহান বেগমের যোগদানের মাধ্যমে এখন বিপিএসসির সদস্যসংখ্যা দঁাড়াল ১৪ জনে।

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক পুলিশ কমর্কতার্ মরহুম বেলাল হোসেন এবং সুফিয়া খাতুনের মেয়ে ড. নুরজাহান ১৯৮৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মাস্টাসর্ এবং ২০০৩ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও লুন্ড বিশ্ববিদ্যালয়ের যৌথ প্রোগ্রামে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৯৪ সালে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি রসায়ন বিভাগে শিক্ষক হিসেবে যোগদান করেন।

একাডেমিক ক্যারিয়ারে তিনি পোস্ট ডক্টরাল ফেলো, ভিজিটিং সাইনটিস্ট ও স্কলার হিসেবে যুক্তরাজ্য, জাপান ও সুইডেনে কাজ করেছেন। তার ৪৬টির অধিক গবেষণা জাতীয় ও আন্তজাির্তক জানাের্ল প্রকাশিত হয়েছে। পারিবারিক জীবনে সুখি ড. নুরজাহান ১ ছেলে ও ১ মেয়ের জননী। তার স¦ামী মো. শামসূল হক বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোডের্র একজন উচ্চপদস্থ প্রকৌশলী এবং একমাত্র ছেলে প্রকৌশলী তাসকিন এহতেশাম ইউনিভাসিির্ট অব টরেন্টো, কানাডা থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রনিক্স বিষয়ে পাস করে এখন কানাডায় কমর্রত। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে প্রথমবারের মতো বিপিএসসির সদস্য হিসেবে যোগদান করায় বিশ্ববিদ্যালয় পরিবার খুবই খুশি। তার এ নিয়োগে ইতিমধ্যেই উপাচাযর্সহ বিশ্ববিদ্যালয় প্রশাসন, কৃষি রসায়ন বিভাগের শিক্ষকবৃন্দ ও শিক্ষক সমিতি পৃথক পৃথকভাবে অভিনন্দন জানিয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে