logo
শুক্রবার ২২ মার্চ, ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

  মৌনতা তৃষা   ০৭ জানুয়ারি ২০১৯, ০০:০০  

সৃজনশীলতার গল্প

সৃজনশীলতার গল্প
তরুণ প্রজন্মকে স্বপ্ন দেখতে হবে, এগিয়ে যেতে হবে সৃজনশীলতা মাথায় রেখে। মানুষ নাকি তার স্বপ্নের সমান বড়। তাই তারুণ্য স্বপ্ন দেখে। দেখে বিশেষ কিছু করার। স্মরণীয় কিছু করার। সম্প্রতি উনিশ-বিশের পক্ষ থেকে কথা হলো একঝঁাক স্বপ্নবাজ তরুণ-তরুণীর সঙ্গে। তাদের কেউ কেউ সৃষ্টিশীল কাজে ইতোমধ্যেই বেশ পরিচিত। আবার কেউ কেউ পরিচিতি লাভের পথে। তবে সবকিছু ছাপিয়ে তাদের স্বপ্নটাকেই বড় করে দেখতে হবে।

শাখাওয়াত মানিক : তরুণ প্রজন্মের নিমার্তা বিশেষ করে তরুণ মেধাবী নিমার্তাদের জন্য শাখাওয়াত মানিক অনুপ্রেরণার উৎস। নিমার্তা মানিক তরুণ প্রজন্মের নিমার্তাদের উদ্দেশে বলেন, এখন অনেক চ্যানেল, সুযোগ অনেক আবার প্রতিযোগিতাও বেড়েছে। ভালো কাজের মাধ্যমেই এখানে টিকে থাকতে হবে। এ জন্য যারা নিমাের্ণর এই সৃজনশীল কাজে আসতে আগ্রহী তাদের ভালোভাবে শিখে নিয়ে আসতে হবে। সৃজনশীল-সৃষ্টিশীল এ কাজে আগ্রহ ও মনোযোগ সবার আগে প্রয়োজন, পাশাপাশি কারিগরি জায়গাগুলোও শিখে নেয়ার ব্যাপার রয়েছে।

শাখাওয়াত মানিক পরিচালিত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ঘুনপোকা (মাছরাঙ্গা টিভি), বø্যাক কফি (এন টিভি), অপরাহ (আর টিভি), রূপকথা মেঘবালিকা, জীবনের চতুথর্ অধ্যায়, প্রেম তোমাকে অভিনন্দন, শুধু তোর জন্য, অসমাপ্ত ত্রিভুজ, পাÐুলিপির শেষের কথা কি ছিল, তবুও ভালোবাসি, অনুভবে অনুভ‚তি, রুপালি, মি. সুলতান, ফেরারী, ভালোবাসার কাছে ফেরা, মনবাস, শতর্ প্রযোজ্যসহ আরও অনেক নাটক। তিনি এখন নাটক ও নতুন সিরিয়াল নিয়ে ব্যস্ত রয়েছেন।

রাফাত মজুমদার রিংকু : একজন পরিচালক। একজন সৃজনশীল নিমার্তা। পরিচালনার মাধ্যমে তিনি ইতোমধ্যে টিভি নাটকের দশর্কদের ভিন্ন কিছু উপহার দিয়েছেন। তার নিমাের্ণ মেধার ছেঁায়া থাকে। রিংকু বলেন, ‘সততা আর নিষ্ঠা নিয়ে কাজ করে যেতে চাই। যোগ্যতার ভিত্তিতে নতুনদের কাজের সুযোগ দিতে চাই।’ তরুণ হিসেবে কাজ সামলাচ্ছেন বেশ দক্ষতার সঙ্গে। তিনি বলেন, ‘প্রিয় মানুষের জন্য যে কাজগুলো করা দরকার তা বেশ যতœসহকারেই করি। নিজেকে অত বড়মাপের নিমার্তা মনে করি না। মনে করি পরিশ্রমী, মনোযোগী নিমার্তা। এখনো আমি ভোরবেলা উঠি। আমার নিমাের্ণর কাজের জন্য ছুটি।’ রিংকুর কাজের এই প্ল্যানিং থেকে তরুণ নিমার্তাদের অনেক কিছুই শেখার আছে। তিনি আশা রাখেন ভালো ভালো প্রডাকশন হাউসের সঙ্গে কাজ করে ভিন্ন কিছু দশর্কদের উপহার দেবেন। রিংকু পরিচালিত রাজা রানীর গল্প, আবেগ কুমার, প্রেমহীন এই শহরে, বিবাহ ইম্পসিবল, সিগন্যাল, সৌলমেট নাটকগুলো বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয়েছে। শিগগিরই তার নতুন সিরিয়াল অনএয়ার শুরু হবে।

কে এম নাইম : তার নিমাের্ণ মেধার ছেঁায়া থাকে। একজন সৃষ্টিশীল নিমার্তা। তিনি ইতোমধ্যে টিভি নাটকের দশর্কদের ব্যতিক্রমী কাহিনী উপহার দিয়েছেন পরিচালনার মাধ্যমে। নাইম বলেন, ‘নিষ্ঠা নিয়ে কাজ করে যেতে চাই। যোগ্যতার ভিত্তিতে এগিয়ে যেতে চাই।’ নাইম তরুণ হিসেবে কাজ সামলাচ্ছেন বেশ দক্ষতার সঙ্গে। তিনি বলেন, ‘প্রিয় মানুষের জন্য যে কাজগুলো করা দরকার তা বেশ যতœসহকারেই করি। নিজেকে অত বড়মাপের নিমার্তা মনে করি না। মনে করি পরিশ্রমী, মনোযোগী নিমার্তা। এখনো আমি ভোরবেলা উঠি। আমার নিমাের্ণর কাজের জন্য ছুটি।’ নাইমের কাজের এই প্ল্যানিং থেকে তরুণ নিমার্তাদের অনেক কিছুই শেখার আছে। তিনি আশা রাখেন ভালো ভালো প্রডাকশন হাউসের সঙ্গে কাজ করে ভিন্ন কিছু দশর্কদের উপহার দেবেন। নাইম পরিচালিত জলমানব, সাটিির্ফকেট ফেরত, প্রেম তন্ত্র, চক্র, অবাক চিকিৎসা, ভালোবাসার এপিঠ ওপিঠ, কানামাছি, গিফট বক্স নাটকগুলো বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে