logo
  • Sun, 18 Nov, 2018

  উনিশ বিশ ডেস্ক   ০৫ নভেম্বর ২০১৮, ০০:০০  

খেয়াল রাখুন

খেয়াল রাখুন
লেবুর রসের সঙ্গে আঙুরের রস ও পুদিনাপাতার রস মিশিয়ে মুখে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি তৈলাক্ত ত্বকের জন্য খুবই উপকারী।

আঙুরের রস হাতে নিয়ে মুখে লাগিয়ে ২৫ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বককে নরম ও উজ্জ্বল করতে সাহায্য করে।

গোলাপজল, মুলতানি মাটি ও আঙুরের রস একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এ প্যাক নিয়মিত ব্যবহারে আপনার ত্বক অনেক উজ্জ্বল হবে।

দুধের সঙ্গে আঙুরের রস মিশিয়ে পুরো মুখে লাগান। আপনি এর সঙ্গে ব্যাকিং সোডা ও অলিভ অয়েল মেশাতে পারেন। এ প্যাক ব্যবহারে ত্বকের ক্লান্তিভাব দূর হয় এবং ত্বক সতেজ হয়।

দুই ভাগ আঙুরের রসের সঙ্গে এক ভাগ কোকো পাউডার মিশিয়ে মুখে লাগান। এ প্যাক ব্যবহারে ত্বক উজ্জ্বল ও মসৃণ হয়।

আপনি কি জানেন, পুষ্টিগুণে ভরা আঙুর আপনার ত্বকের জন্য কতটা কাযর্কর? আঙুর ব্যবহারের পর ত্বকের যে উপকার হয়, তা জানলে আপনি আর বাজারের প্রসাধনী ব্যবহার করতে চাইবেন না।

আঙুরে অ্যান্টিঅক্সিডেন্ট ও ভিটামিন-সি রয়েছে। এটি ত্বকে সানস্ক্রিনের কাজ করে। আঙুরের রস ব্যবহারে ত্বকের বলিরেখা দূর হয় এবং বয়সের ছাপ পড়ে না।

ত্বকে আঙুরের কাযর্কারিতার কয়েকটি দিক রয়েছে। গোলাপজল, অ্যাভোকাডো ও মধুর সঙ্গে আঙুরের রস মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। শুষ্ক ত্বকের জন্য এ প্যাক বেশ কাযর্কর।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে