logo
  • Sat, 20 Oct, 2018

  পাবর্নী দাস   ০৮ অক্টোবর ২০১৮, ০০:০০  

ত্বকের যতেœ...

ত্বকের যতেœ...
ত্বকের যতেœ গিøসারিন আস্থা অজর্ন করেছে মডেল : প্রিমা
গিøসারিন উদ্ভিদ উৎস থেকে উদ্ভূত একটি বণর্হীন এবং গন্ধহীন তরল। দীঘির্দন ধরে সারা বিশ্বেই সৌন্দযর্ ধরে রাখার আর ত্বকের যতœ নেয়ার জন্য গিøসারিন আস্থা অজর্ন করেছে।

চামড়ার সমস্যা নিয়ে আমরা কমবেশি সবাই ভুক্তভোগী। রুক্ষ-শুষ্ক প্রাণহীন ত্বক, অথবা ব্রণ আর র‌্যাশের সমস্যা কমিয়ে নরম স্বাভাবিক সুন্দর ত্বক পেতে কে না চান! বাজার চলতি নানান ময়েশ্চারাইজার দূরে সরিয়ে রাখুন, ব্যবহার করুন প্রাকৃতিক সহজ উপাদান গিøসারিন। গিøসারিন আপনার ত্বকের সমস্যাগুলো কমাতে সাহায্য করে পাশ্বর্প্রতিক্রিয়া ছাড়াই। গিøসারিন উদ্ভিদ উৎস থেকে উদ্ভূত একটি বণর্হীন এবং গন্ধহীন তরল। দীঘির্দন ধরে সারা বিশ্বেই সৌন্দযর্ ধরে রাখার আর ত্বকের যতœ নেয়ার জন্য গিøসারিন আস্থা অজর্ন করেছে। সব প্রসাধনী এই গিøসারিন থাকে। তবে ভালো ত্বক পেতে সরাসরিই ত্বকে লাগান গিøসারিন।

গিøসারিন প্রধানত শকর্রা এবং অ্যালকোহল জৈব যৌগ দ্বারা গঠিত। ত্বকের বাড়তি তেল, ময়লা এবং মেকআপ সরিয়ে গভীরভাবে ত্বক পরিষ্কার করার ক্ষমতা আছে গিøসারিনের। ক্লিনসিং মিল্কের পরিবতের্, আপনি আপনার মুখ পরিষ্কার করতে গিøসারিন ব্যবহার করতে পারেন।

মুখ ভালো করে ভিজিয়ে নিন তারপর একটি তুলোর বলের ওপর গিøসারিন নিন কয়েক ফেঁাটা। সারা মুখে লাগান। এ ছাড়াও আপনি এক টেবিলচামচ গিøসারিনে তিন টেবিল চামচ দুধ যোগ করতে পারেন, সারারাত এভাবে রেখে দিতে পারেন।

যাদের শুষ্ক চামড়া নিয়ে হামেশাই সমস্যায় পড়তে হয় তাদের জন্য গিøসারিন ভীষণই উপকারী। গিøসারিন ত্বকের আদ্রর্তা বাড়ায় এবং ত্বক নরম করতে সাহায্য করে। গিøসারিন চামড়া থেকে স্বাভাবিক জলীয় পদাথের্র বাষ্পীভ‚ত হয়ে যাওয়া রোধ করে, ত্বকে জলীয় পদাথর্ ধরে রেখে একে আদ্রর্ রাখে। তা ছাড়া, এটি ত্বকের স্পশের্যাগ্যতা উন্নত করে কোষের বৃদ্ধি ঘটায়।

আপনার ত্বকে সরাসরি গিøসারিন প্রয়োগ করুন অথবা ভিটামিন ই তেল দিয়ে মেশান। ঘুমের আগে গিøসারিন দিয়ে ত্বকের ম্যাসাজ করুন এবং সারারাত রেখে দিন।

গিøসারিন ভীষণ মৃদু সুতরাং সব ধরনের ত্বকের জন্যই এটি উপকারী। উদ্ভিদভিত্তিক এই তেল চামড়া জ্বালা এবং লাল লাল ফুসকুড়ি কমাতে সাহায্য করে। গিøসারিন ত্বকের জলীয় ভারসাম্য বজায় রাখে। অথচ এর জন্য কোনো অতিরিক্ত সেবাম নিঃসরণও হয় না। ফলে ব্রণও কম হয়।

এক অংশ গিøসারিন নিন এবং তার দ্বিগুণ গোলাপজল। ত্বকের টোনার হিসেবে এটি ব্যবহার করুন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near ') ORDER BY id' at line 1

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে