logo
বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর, ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪

  মৌনতা তৃষা   ১৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

সৃজনশীলতার গল্প

সৃজনশীলতার গল্প
হিমেল আশরাফ
তরুণ প্রজন্মকে স্বপ্ন দেখতে হবে, এগিয়ে যেতে হবে সৃজনশীলতা মাথায় রেখে। মানুষ নাকি তার স্বপ্নের সমান বড়। তাই তারুণ্য স্বপ্ন দেখে। দেখে বিশেষ কিছু করার। স্মরণীয় কিছু করার। সম্প্রতি উনিশ-বিশের পক্ষ থেকে কথা হলো একঝঁাক স্বপ্নবাজ তরুণ-তরুণীর সঙ্গে। তাদের কেউ কেউ সৃষ্টিশীল কাজে ইতোমধ্যেই বেশ পরিচিত। আবার কেউ কেউ পরিচিতি লাভের পথে। তবে সবকিছু ছাপিয়ে তাদের স্বপ্নটাকেই বড় করে দেখতে হবে।

হিমেল আশরাফ

তরুণ প্রজন্মের নিমার্তা বিশেষ করে তরুণ মেধাবী নিমার্তাদের জন্য হিমেল আশরাফ অনুপ্রেরণার উৎস। নিমার্তা হিমেল আশরাফ তরুণ প্রজন্মের নিমার্তাদের উদ্দেশে বলেন, এখন অনেক চ্যানেল, সুযোগ অনেক আবার প্রতিযোগিতাও বেড়েছে। ভালো কাজের মাধ্যমেই এখানে টিকে থাকতে হবে। এ জন্য যারা নিমাের্ণর এই সৃজনশীল কাজে আসতে আগ্রহী তাদের ভালোভাবে শিখে নিয়ে আসতে হবে। সৃজনশীল-সৃষ্টিশীল এ কাজে আগ্রহ ও মনোযোগ সবার আগে প্রয়োজন, পাশাপাশি কারিগরি জায়গাগুলোও শিখে নেয়ার ব্যাপার রয়েছে। নিমার্তা মোস্তফা সরয়ার ফারুকীর হাত ধরে মিডিয়ায় প্রবেশ করেন হিমেল আশরাফ।

সেলিব্রেটি ১৯৭১, জয় হে মানুষ, মি. পাষাণ প্রভৃতি নাটকের মাধ্যমে দশের্কর দৃষ্টি আকষর্ণ করতে সক্ষম হয়েছেন হিমেল। বাংলাভিশনে জনপ্রিয় হয়েছিল হিমেল পরিচালিত ধারাবাহিক নাটক ‘গপ্পো’। এনটিভিতে জনপ্রিয় হয়েছিল ফারুক হোসেন রচিত ও হিমেল আশরাফ পরিচালিত ধারাবাহিক নাটক ‘একদিন ছুটি হবে’। হিমেল কিছুদিন ব্যস্ত ছিলেন তার স্বপ্নের চলচ্চিত্র ‘সুলতানা বিবিয়ানা’র রিলিজ নিয়ে। বাপ্পী ও অঁাচলকে নিয়ে নিমির্ত এ চলচ্চিত্রটি প্রযোজনা করেছিল ভাসের্টাইল মিডিয়া। তিনি এখন নাটক ও নতুন সিরিয়াল নিয়ে ব্যস্ত রয়েছেন।

সদার্র রোকোন

একজন পরিচালক। একজন সৃজনশীল নিমার্তা। পরিচালনার মাধ্যমে তিনি ইতোমধ্যে টিভি নাটকের দশর্কদের ভিন্ন কিছু উপহার দিয়েছেন। তার নিমাের্ণ মেধার ছেঁায়া থাকে। রোকোন বলেন, ‘সততা আর নিষ্ঠা নিয়ে কাজ করে যেতে চাই। যোগ্যতার ভিত্তিতে নতুনদের কাজের সুযোগ দিতে চাই।’ তরুণ হিসেবে কাজ সামলাচ্ছেন বেশ দক্ষতার সঙ্গে। তিনি বলেন, ‘প্রিয় মানুষের জন্য যে কাজগুলো করা দরকার তা বেশ যতœসহকারেই করি। নিজেকে অত বড়মাপের নিমার্তা মনে করি না। মনে করি পরিশ্রমী, মনোযোগী নিমার্তা। এখনো আমি ভোরবেলা উঠি। উঠে সংসারের কাজ করি তারপর আমার নিমাের্ণর কাজের জন্য ছুটি।’ রোকোনের কাজের এই প্ল্যানিং থেকে তরুণ নিমার্তাদের অনেক কিছুই শেখার আছে। তিনি আশা রাখেন ভালো ভালো প্রডাকশন হাউসের সঙ্গে কাজ করে ভিন্ন কিছু দশর্কদের উপহার দেবেন। রোকোন পরিচালিত বৈরী হাওয়া, ছেঁড়া রঙের খোয়াব, ঘর-জামাই কই পাই, অনন্ত প্রতীক্ষা, অন্ধকারের অন্তরালে, বধূবরণ, রোদের মধ্যে রোদ, এক বিন্দু ভালোবাসা, চঁাদকন্যা, হাত বাড়ালেই পাবে তুমি, প্রিয় সবর্নাশ, নাটকগুলো বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয়েছে। ঈদের পরে তার নতুন সিরিয়াল অনএয়ার শুরু হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে