logo
  • Tue, 13 Nov, 2018

  শামিমা জান্নাত   ১০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

চশমায় সতকর্তা

চশমায়  সতকর্তা
ছবি : ইন্টারনেট
যারা চশমা পরেন তাদের অনেককেই নানা সময় মন খারাপ করতে দেখা যায়, কারণ তার ওই ‘কালো হরিণ চোখ’ দুটি চলে যায় চশমার আড়ালে। লেন্স দিয়ে সমস্যার কিছুটা সমাধান করা গেলেও চিরন্তন সমাধান হিসেবে লেন্স কখনই গ্রহণযোগ্য নয়। কারণ বেশি সময় একটানা লেন্স চোখে পরে থাকলে আরো নানান সমস্যার সৃষ্টি হয়। তাই অগত্যা চশমাকেই বেছে নিতে হয়। কিন্তু আমরা আজ যারা চশমা পরেন তাদের চোখকে মোহময় করে তুলতে কয়েকটি উপায় দেয়া হলো।

যারা চশমা পরেন তারা কিন্তু অজান্তেই চোখের তলার কালি ও ফোলা আরো বেশি করে হাইলাইট করে ফেলেন। তাই যত তাড়াতাড়ি সম্ভব চোখের কালি ও ফোলা ভাব ঠিক করাটা জরুরি। চোখের তলার ফোলা অংশে বরফ ঘষলে কমে যায় ফোলাভাব। তাই মেকআপ করার আগে চোখের তলায় একটু বরফ ঘষে নিন। এরপর কালার কারেক্টিং কনসিলার দিয়ে ভালো করে চোখের তলার কালি মুছে ফেলুন। চোখের নিচের পাতায় কাজল বা আই লাইনার না লাগানোই ভালো। কারণ এতে চোখের তলার কালি আর ফোলা ভাব আরো বেশি করে দৃষ্টি আকষর্ণ করবে।

এটা সত্যি যে চশমার কারণে চোখের আইশ্যাডো ঢাকা পড়ে যায়। তাই আইশ্যাডোকে দেখাতে ন্যুড কালার বা সোনালি রং দিয়ে চোখের পাতা হাইলাইট করুন। এর ফলে চোখ অনেকটা বড় দেখাবে। পাশাপাশি আইশ্যাডো এমন রঙের নিবার্চন করুন যাতে সেটা চশমার ভেতর দিয়ে দেখা যায়। তবে মনে রাখবেন চশমার ফ্রেম আর আইশ্যাডোর রং যেন আলাদা হয়। নীল, সবুজ এবং লাইল্যাক রং খুব ভালো দেখায়। চোখের পাতায় প্রথমে একটা হালকা রং লাগিয়ে নিন। এবার চোখের বাইরের কোনায় গাঢ় রং লাগান।

যেসব মহিলা চশমা পরেন তাদের জন্য চোখের পাতা হাইলাইট করা অত্যন্ত জরুরি। ভালো করে মাসকারা লাগানোর আগে আই ল্যাশ কালার দিয়ে চোখের পাতা কালার করে নিন। এরপর দু-তিন বার মাসকারা লাগান। দেখবেন আপনার চোখ বেশ মোহময় হবে অন্যদের চোখে।

চশমা থাক বা না থাক মোটা আনশেপড ভুরু কিন্তু মোটেই ভালো দেখায় না। তাই মাসে অন্তত দুবার ভুরু প্লাক করা জরুরি। খয়েরি রঙের আইশ্যাডো দিয়ে ভুরু আরো গাঢ় করে তুলুন।

চোখ যখন চশমায় ঢাকা তখন চোখ ছাড়া যাতে ঠেঁাটে অন্যের চোখ আটকে যায় তার ব্যবস্থা করুন। আইশ্যাডোর কথা ভুলে গাঢ় লাল রঙের লিপস্টিক দিয়ে ঠেঁাট রাঙিয়ে তুলুন। হট পিঙ্ক বা ডিপ বেরিও পছন্দ করতে পারেন আপনার ঠেঁাটের জন্য।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে