logo
  • Thu, 20 Sep, 2018

  অনলাইন ডেস্ক    ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

সৃজনশীল উপস্থাপনার গল্প

সৃজনশীল উপস্থাপনার গল্প
পাবর্নী দাস

সাজিয়া তন্বী খুলনা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে খুব ভালো রেজাল্ট করেছেন। কিন্তু নিজের ক্যারিয়ার গড়ে তুলেছেন কিছুটা ভিন্ন ক্ষেত্রে। টেলিভিশন উপস্থাপনা, করপোরেট কমিউনিকেশন নিয়ে খুব এখন তিনি।

রুচিশীল উপস্থাপনার মাধ্যমে নিজেকে তুলে ধরেছেন তিনি। উপস্থাপনা করেছেন মাছরাঙ্গা টিভি (রাঙা সকাল), চ্যানেল ৭১, এসএ টিভিতে। এখন চ্যানেল ২৪-এ আছেন।

বিজ্ঞাপনেও কাজ করেছেন মডেল হিসেবে। তার কাজ করা বিজ্ঞাপনের মধ্যে রয়েছে মাকর্স ডায়েট মিল্ক পাউডার, রবি, বাংলালিংক, রঁাধুনি, প্রাণ-আরএফএল, শাপর্ ইলেকট্রনিক্স।

গত পঁাচ বছর ধরে করপোরেট কমিউনিকেশন নিয়ে কাজ করছেন। নিজেও উদ্যোক্তা হিসেবে এই লাইনে এগিয়ে যাচ্ছেন। বন্ধুদের নিয়ে শুরু করেছেন এই কাজ। আর বিভিন্ন করপোরেট ইভেন্টে কাজ তো চলছেই।

উপস্থাপনায় নতুনদের উদ্দেশ্যে সাজিয়া বলেন, প্রথমে নিজের কাছে ক্লিয়ার হতে হবে যে আসলেই প্রেজেন্টার হতে চায় কিনা। তারপর আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে। উচ্চারণ আর উপস্থাপনার দিকে খেয়াল রাখতে হবে। সোশাল মিডিয়ায় ভালো উপস্থাপনা যারা করে তাদের অনুসরণ করা যেতে পারে।

ইশরাত চৈতি খুবই মেধাবী এবং ফ্যাশন সচেতন। নিজেকে উপস্থাপনার ক্ষেত্রে খুবই সতকর্ থাকে। তরুণ প্রজন্মকে করেছেন মুগ্ধ। অনেক ভক্ত তার। কাজ করছেন যমুনা টেলিভিশনে। উৎসবের মজাদার অনুষ্ঠানের উপস্থাপনা হলেই ডাক পড়ে চৈতির। খুব কালারফুল থাকতে পছন্দ করেন। ক্যামেরায় তাই সবসময় আধুনিক আর রুচিশীল হিসেবেই চোখে পড়ে তাকে। নিজের অভিনয়ের মাধ্যমেও মেধার পরিচয় দিয়েছেন। উপস্থাপনার তালে তালে ও হৃদয় ভোলানো হাসির মাধ্যমে মনের মাঝে দোলা সৃষ্টিতে ভীষণ পারদশীর্ চৈতি। সময়ের আলোচিত তরুণ মডেল ও অভিনেত্রী সে। তরুণ প্রজন্মের এই শিল্পী নিজেকে নিমার্ণ করেছেন তিলে তিলে অত্যন্ত যতœ করে। মেয়েটির আত্মবিশ্বাস এবং অভিনয় দক্ষতা তাকে ধীরে ধীরে মিডিয়ায় ছড়িয়ে পড়তে সহযোগিতা করছে।

উপস্থাপক হিসেবে তিন্নি বাংলাদেশ বেতার রাজশাহীতে কাজ করেছেন তিন বছর। বিভিন্ন ইভেন্টে উপস্থাপনা তো ছিলই। রাজশাহী শহরে বেড়ে ওঠা মেয়েটি পরিবারের খুব আদরের। নিজেকে রুচিশীলভাবে উপস্থাপন করতে খুব ভালো লাগে তার। বতর্মানে ঢাকায় অবস্থান করছেন টেলিভিশন মিডিয়ায় নিউজ প্রেজেন্টার হিসেবে কাজ করার জন্য। ইতোমধ্যে এনটিভিসহ বেশকিছু বেসরকারি টেলিভিশন চ্যানেলে উপস্থাপক হিসেবে কাজ করে মেধার স্বাক্ষর রেখেছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে