logo
রোববার ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

  আইন ও বিচার ডেস্ক   ২০ আগস্ট ২০১৯, ০০:০০  

বাবা-মায়ের ঝগড়ায় অতিষ্ঠ হয়ে স্বেচ্ছামৃতু্য চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি

কিশোরের বয়স মাত্র ১৫ বছর। কিন্তু বাবা-মায়ের ঝগড়ায় এতটাই বীতশ্রদ্ধ ও বিরক্ত যে স্বেচ্ছামৃতু্যর আবেদন করেছে ভারতের রাষ্ট্রপতির কাছে। রাষ্ট্রপতির কাছ থেকে নির্দেশ পেয়ে প্রধানমন্ত্রীর দপ্তর বিষয়টি খতিয়ে দেখতে বলেছে বিহারের ভাগলপুর প্রশাসনকে।

বিহারের ভাগলপুরের জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নির্দেশের পর তদন্ত করে দেখা হচ্ছে কেন ১৫ বছরের একটি ছেলে স্বেচ্ছামৃতু্য চাইছে। সেই সঙ্গে সমস্যা-সমাধানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

প্রায় মাস দুয়েক আগে ওই কিশোর রাষ্ট্রপতিকে চিঠি লেখে। পরে সেই চিঠি প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়। কিশোরের আসল বাড়ি বিহারে। কিন্তু বর্তমানে সে ঝাড়খন্ডে থাকে। দেওঘরে তার বাবা রাজ্য গ্রামোন্নয়ন দপ্তরে ম্যানেজার পদে কর্মরত। আর মা বিহারের পটনায় একটি ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার।

কিশোর তার চিঠিতে রাষ্ট্রপতিকে লিখেছে, কীভাবে তার বাবা-মায়ের ঝগড়ায় সে অতিষ্ঠ হয়ে উঠেছে। আর এই ঝগড়া তার পড়াশোনার ওপর গভীর প্রভাব ফেলছে। সে আরও অভিযোগ করেছে, তার বাবা ক্যান্সারে আক্রান্ত। তার ওপর মায়ের নির্দেশে সমাজবিরোধীরা তাকে বারবার হুমকি দিচ্ছে। কিশোরের মা-বাবা দুজনেই একে অন্যের বিরুদ্ধে বিবাহ বহির্ভূত সম্পর্কের অভিযোগে মামলা করেছেন। গোটা বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে ভাগলপুর জেলা প্রশাসন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে