logo
বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

  সবুজ শর্মা শাকিল, সীতাকুন্ড   ০৩ মার্চ ২০২০, ০০:০০  

সীতাকুন্ডের সমুদ্র সৈকত মিলনমেলায় মুখরিত

সীতাকুন্ডের সমুদ্র সৈকত মিলনমেলায় মুখরিত
চট্টগ্রামের সীতাকুন্ডের মিলনমেলায় বন্ধুরা
ব্যাপক উৎসব আনন্দের মধ্য দিয়ে সীতাকুন্ডের গুলিয়াখালী সমুদ্র সৈকতে ভাটিয়ারী হাজি টি এ সি উচ্চ বিদ্যালয়ের ২০০৩ শিক্ষাবর্ষের সাবেক শিক্ষার্থীর মিলনমেলা শনিবার অনুষ্ঠিত হয়েছে। সাবেক শিক্ষার্থীর ব্যতিক্রমী এ মিলনমেলায় ফ্রেন্ডস ফোরাম বন্ধুদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আনন্দের মাত্রাকে আরো বহুগুণ বাড়িয়ে তোলে। শিক্ষার্থীরা ফ্রেন্ডস ফোরাম বন্ধুদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি পুরো সময় তাদের সঙ্গে আনন্দ আড্ডায় মেতে উঠেন। এ সময় সাবেক শিক্ষার্থীরা ফ্রেন্ডস ফোরাম বন্ধুদের সঙ্গে নিয়ে গুলিয়াখালী সৈকতে আনন্দ শোভাযাত্রা শেষে কেক কাটেন। বন্ধুরা দুপুরের ভোজ শেষে সাবেক শিক্ষার্থীদের সঙ্গে মুক্ত আলোচনায় মেতে উঠেন।

মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও জেজেডি ফ্রেন্ডস ফোরাম সভাপতি মামুনুর রশিদ মামুন, সাবেক শিক্ষার্থী ও ফ্রেন্ডস ফোরাম সদস্য রবিউল হাসান রাজু, আবু নাছের সোহেল,নাঈম উদ্দিন কফিল, গিয়াস উদ্দিন, বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আশরাফুল আলম ফয়সাল, মো. মোকাররম, দীপক, মো. রেজাউল করিম রুবেল, মো. রোকন, ইকবাল হোসেন, মো. খারশেদ আলম (রাজু), মো.আলাউদ্দিন, মো. আজগর, শাহ্‌?নেওয়াজ শিবলু, মো. জিয়াউদ্দিন জিকু, মো. সেলিম রেজা, মো. তারেক, মো. জুনায়েদ মমি, আলী আকবর, জুনায়েদ প্রধান, কামরুল, বাবলু শীল, মোহাম্মদ ফারুক, মো. নিজাম উদ্দিন, নুর উদ্দিন, মো. তসলিম, উত্তম কুমার শীল ও মো. তুহিন প্রমুখ।

মুক্ত আলোচনায় সাবেক শিক্ষার্থী ও জেজেডি ফ্রেন্ডস ফোরাম সভাপতি মো. মামুনুর রশিদ মামুন বলেন, এ বিদ্যালয়ের সঙ্গে আমার অনেক স্মৃতি জড়িয়ে থাকায় আমি গৌরবান্বিত। বিদ্যালয় ছেড়ে আসার পর মনে করেছিলাম আমি একা। কিন্তু আজ সব বন্ধুকে একসঙ্গে কাছে পেয়ে মনে হলো, আমি একা নই। সহপাঠীদের কাছে পেয়ে আজ আমি হারিয়ে গেছি পুরনো দিনে। তিনি আরো বলেন, এ আয়োজন এক নতুন ইতিহাস রচনা করল। এ আয়োজনের পেছনের সবার প্রতি অভিনন্দন।

\হফ্রেন্ডস ফোরাম বন্ধু নাঈম উদ্দিন কপিল বলেন, দীর্ঘ প্রায় ১৭ বছর পর আমার পুরনো দিনের বন্ধুদের কাছে পেয়ে আজ আমি দারুণ আনন্দিত। ২০০৩ সালে বিদ্যালয় থেকে পাস করে চলে যাওয়ার পর কর্মজীবনের ব্যস্ততায় সবাই এক হওয়ার সুযোগ হয়ে উঠেনি। স্কুল জীবন ফেলে আসার দীর্ঘ এ সময়ে নিজেকে বড় একা মনে হলেও আজ বন্ধুদের কাছে পেয়ে নিজেকে পরিপূর্ণ মনে হচ্ছে। আমাদের বেশ কয়েকজন বন্ধুর অক্লান্ত পরিশ্রম আমাকে মুগ্ধ করেছে। তাদের অদম্য সাহসীকতায় আজকের এই মিলনমেলা সম্পন্ন হলো। তাই আমি এ আয়োজনের নেপথ্য নায়কদের অভিনন্দন ও শুভ কামনা জানাই।

আলোচনা শেষে সমুদ্রের সারি সারি ঝাউ বাগানের ছায়া সুনিবিড় শান্তিময় সবুজ পরিবেশে সবাই হৈচৈ ও নাচ গানে মেতে উঠেন। খোলামেলা পরিবেশে সবুজ ছায়া সুনিবিড় পরিবেশ সেদিন সেজেছিল নতুনের বার্তা নিয়ে।

এ সময় কেউ বন্ধুরা ব্যস্ত হয়ে পড়েন তাদের নিজেদের বৈচিত্র্য সবার সামনে তুলে ধরতে। পাশাপাশি কিছু বন্ধু গান ও নাচ পরিবেশন করেন, আবার কেউ অভিনয়ে সবাইকে মুগ্ধ করেন। সেদিন বন্ধুরা পুরো দিন রঙিন করে স্মৃতির পাতায় আটকে রাখতে আয়োজনে কোন রকম কার্পণ্য করেনি।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

সীতাকুন্ড, চট্টগ্রাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে