logo
বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

  মো. নিজামুল আলম মোরাদ   ২৫ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

কাশিয়ানীতে তিন বন্ধুর সম্মাননা লাভ

প্রকৃতিতে এসেছে ঋতুরাজ বসন্ত। দিকে দিকে সবুজ পাতা আর ফুলে ফুলে ভরে গেছে গাছপালা, বন্ধুদের মনেও জেগেছে ভালোবাসা। গত শুক্রবার দিনব্যাপী খুলনা জেলা সদরে বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে জেলা প্রশাসন ও বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের আয়োজনে মুজিববর্ষ উপলক্ষে একুশে বইমেলা অনুষ্ঠিত হয়। একই মঞ্চ মেলায় গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ আয়োজন করে ১২৫তম আন্তর্জাতিক লেখক সম্মেলন ও কবিতা উৎসবে 'মুজিব স্মারক গাঙচিল সম্মাননা-২০২০ প্রদান অনুষ্ঠান'।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ খান আক্তার হোসেন (প্রতিষ্ঠাতা- গাঙচিল), প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক। বিভিন্ন জেলা থেকে আসা লেখক ও গুণীজনের উপস্থিতিতে লেখক ও কবিদের কাব্যগ্রন্থ, উপন্যাস, গল্পগ্রন্থ ও সাহিত্য ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়। দেশের বিভিন্ন জায়গা থেকে আসা একঝাঁক কবির স্বরচিত কবিতা পাঠ, মুজিববর্ষে- আন্তর্জাতিক মাতৃভাষা ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সম্পর্কে করা হয়।

অনুষ্ঠানে কয়েকজন লেখক ও কবিকে দেওয়া হয় সম্মাননা স্বারক। তাদের মধ্যে কাশিয়ানী জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা কবি, সাহিত্যিক ও শিক্ষাবিদ, অধ্যক্ষ অতুলকৃষ্ণ দাস পান সম্মাননা স্মারক। খুলনায় গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের যারা উপস্থিত ছিলেন তারা হলেন- কেন্দ্রীয় সভাপতি এসএম রইচ উদ্দীন আহম্মেদ, কেন্দ্রীয় মহাসচিব ড. ইদ্রিস আলী, কেন্দ্রীয় সভাপতি লেখিকা পরিষদ- রওশনআরা রুশো, কেন্দ্রীয় সভাপতি দ. বাংলা লেখক ফোরাম খন্দকার জাকির হোসেন, কেন্দ্রীয় আন্তর্জাতিক সমন্বয়ক ও সোবহান আমিন ও সর্ব শ্রী পথিক মজুমদার (দর্শন ও সাহিত্য গবেষণা পরিষদের প্রতিষ্ঠাতা) প্রমুখ।

কাশিয়ানী জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা অধ্যক্ষ অতুলকৃষ্ণ দাস, সম্মাননা পদকপ্রাপ্ত হওয়ায় কাশিয়ানী ফ্রেন্ডস ফোরামের সভাপতি আলহাজ মুন্‌শী ওয়াহিদুজ্জামান, প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মো. ফায়েকুজ্জামান, সাধারণ সম্পাদক মো. নিজামুল আলম মোরাদ, সমমনা শিক্ষক সমাজের সাধারণ সম্পাদক ও ফোরামের উপদেষ্টা আলহাজ মো. বেলায়েত হোসেন তাকে অভিনন্দন জানিয়েছেন।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

কাশিয়ানী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে