বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পূর্বধলায় ডিজিটাল দিবসে আলোচনা সভা

নতুনধারা
  ১৭ ডিসেম্বর ২০১৯, ০০:০০
পূর্বধলায় ডিজিটাল বাংলাদেশ দিবসের আলোচনা সভায় অতিথিরা

মো. জায়েজুল ইসলাম

'সত্য-মিথ্যা যাচাই করি, ইন্টারনেটে শেয়ার করি'- এই প্রতিপাদ্য সামনে নিয়ে নেত্রকোনার পূর্বধলায় জেজেডি ফ্রেন্ডস ফোরাম ও আজকের আরবান ডটকম পত্রিকার যৌথ উদ্যোগে গত বৃহস্পতিবার ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি এবং আজকের আরবান ডটকমের সম্পাদক ও প্রকাশক সৈয়দ আরিফুজ্জামান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমনি সুলতানা সুমি ও জেলা পরিষদ সদস্য এ কে এম মাজহারুল ইসলাম রানা।

যায়যায়দিন পত্রিকার উপজেলা প্রতিনিধি ও ফোরামের উপদেষ্টা মো. জায়েজুল ইসলামের সঞ্চালনায় বৈঠকে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ইকরা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল ও পূর্বধলা প্রেসক্লাবের সহ-সভাপতি শফিকুজ্জামান শফিক, মিডিয়া আইডিয়াল স্কুলের পরিচালক ও প্রেসক্লাবের সদস্য জুলফিকার আলী শাহিন, জগৎমনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকী, জেজেডি ফ্রেন্ডস ফোরামের আহ্বায়ক ও কালডোয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির আহমেদ খান কামাল, মৌদাম সেসিপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রেসক্লাবের সদস্য মো. গোলাম মোস্তফা ও ওয়ার্ল্ডভিশন বাংলাদেশের পূর্বধলা এপির প্রজেক্ট অফিসার খোকন রিচিল।

এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলার আওয়াজ ডটকমের সম্পাদক ও প্রকাশক এবং প্রেসক্লাবের সদস্য নূর উদ্দীন মন্ডল দুলাল, পূর্বময় ডটকমের প্রকাশক ও সম্পাদক এবং প্রেসক্লাবের ক্রীড়া বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসের শিমুল, আজকের আরবান ডটকমের সহকারী বার্তা সম্পাদক মো. এমদাদুল ইসলাম, পূর্বধলা থানার ডি.এস.বি মো. মনিরুজ্জামান, আজকের আরবান ডটকমের উপজেলা প্রতিনিধি জিয়াউর রহমান, আরবান একাডেমির অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার মো. ফিরোজ মিয়া, মো. মনিরুজ্জামান মনির, আব্দুল মতিন, সোহাগ মিয়া, মো. নজরুল ইসলাম, মো. মাহবুব আলম, মো. খায়রুল ইসলাম, সাকী মো. শাওন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন বলেন, ডিজিটাল বাংলাদেশে আমাদের যত অর্জন, সবকিছুকে ঝুঁকির মুখে ফেলে দিচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা তথ্য ছড়িয়ে পড়ার বিষয়টি। তাই সোশ্যাল মিডিয়া সম্পর্কে সবাইকে সচেতন করতে হবে।

সভাপতি সৈয়দ আরিফুজ্জামান তার স্বাগত বক্তব্যে ডিজিটাল দিবসের প্রেক্ষাপট তুলে ধরেন। তিনি বলেন ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই দিবসটির আগের নাম ছিল আইসিটি দিবস বা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস। ২০১৭ সালের ২৭ নভেম্বর বাংলাদেশ সরকার এ দিবসটি রাষ্ট্রীয়ভাবে পালনের ঘোষণা দেয়। ২০১৮ সালের ২৬ নভেম্বর আইসিটি দিবসের পরিবর্তে এ দিনকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম,

পূর্বধলা, নেত্রকোনা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<80151 and publish = 1 order by id desc limit 3' at line 1