logo
সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৬

  সবুজ শর্মা শাকিল, সীতাকুন্ড   ১০ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

সীতাকুন্ডে বন্ধুদের আড্ডা

সীতাকুন্ডে বন্ধুদের আড্ডা
চট্টগ্রামের সীতাকুন্ডে আড্ডা শেষে বন্ধুদের ফটোসেশন
প্রকৃতির অপার সৌন্দর্য সুধা অবলোকন ও সবুজের অপূর্ব মেলবন্ধনে প্রশান্তির পরশ খুঁজে পেতে সীতাকুন্ডের ফৌজদারহাট বেড়িবাঁধে ঘোরাফেরা এবং আনন্দ আড্ডায় সময় পার করলেন জেজেডি ফ্রেন্ডস ফোরাম সীতাকুন্ডের বন্ধুরা। পড়ন্ত বিকেলে সমুদ্রের বেলাভূমিতে হেলে পড়া সূর্যের মনোরম দৃশ্য দেখতে

শুক্রবার বিকালে ফ্রেন্ডস ফোরাম বন্ধুরা একত্রিত হয়ে ছুটে যান সেখানে। এ সময় বঙ্গপোসাগরের ঢেউয়ের তোড়ে ভেসে আসা সাগরের জলরাশিতে নিজেকে মনের মতো করে ভিজিয়ে নেন ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা।

দীর্ঘক্ষণ ঘোরাফেরা শেষে পড়ন্ত বিকেলে বেড়িবাঁধ সংলগ্ন ঝাউবাগানে বসে উন্মুক্ত আলোচনায় মেতে ওঠেন বন্ধুরা। ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা ও সীতাকুন্ড প্রতিনিধি সবুজ শর্মা শাকিলের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন ফ্রেন্ডস ফোরাম ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ মামুনুর রশিদ, সদস্য নাইম আহাম্মদ কফিল, এম এ রহিম, মোহাম্মদ মিনহাজ উদ্দিন সামি, সোহেল আরমান, জাহেদুল ইসলাম, মো. মিরাজুর রফিক (অভি) ও মোহাম্মদ এন ইসলাম নুরু প্রমুখ। উন্মুক্ত আলোচনায় বন্ধুরা ফ্রেন্ডস ফোরাম সীতাকুন্ড শাখার গতিশীলতা বৃদ্ধিতে পুরাতন কমিটি ভেঙে নতুনভাবে কমিটি গঠন করার অনুরোধ জানান।

আলোচনায় ভারপ্রাপ্ত সভাপতি মো. মামুনুর রশিদ মামুন বলেন, ফ্রেন্ডস ফোরাম এমন একটি সংগঠন, যে সংগঠনে থেকে সমাজের সব অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। অশুভ শক্তিতে প্রতিহত করার মাধ্যমে সমাজের সর্বত্র শুভ শক্তির আবির্ভাব ঘটানো সম্ভব। তিনি আরো বলেন, ফ্রেন্ডস ফোরামের মতো ব্যতিক্রমী এ সংগঠনের গতিশীলতা আরো বৃদ্ধিতে পুরনো কমিটি ভেঙে বন্ধুদের ঐকমত্যের ভিত্তিতে নতুন কমিটি গঠন করতে হবে। পাশাপাশি বন্ধু হিসেবে বেছে নিতে হবে শিক্ষিত, সুশীল ও রুচিবোধ সম্পূর্ণ বন্ধুদের।

\হফ্রেন্ডস ফোরাম সদস্য জাহেদুল ইসলাম বলেন, সবুজের অপরূপ শোভায় শোভিত ফৌজদারহাট বেড়িবাঁধ অনেক বেশি আকর্ষণীয়। এখানে পড়ন্ত বিকেলের শেষে সূর্যাস্তের অপরূপ দৃশ্য মুহূর্তেই মন কেড়ে নেয়। আর এখানে সারি সারি ঝাউবনের মন মাতানো রূপ মুহূর্তেই ভাবাবেশে আকৃষ্ট করে আগত সব মানুষকে।

আলোচনা শেষে বন্ধুরা হিমেল শীতল ঠান্ডায় ঝাউবাগানে বসে আপন মনে ঝালমুড়ির স্বাদ আচ্ছাদন করেন। এ সময় জাহেদুল আরমানের ছড়া ও মিনহাজ উদ্দিনের চট্টগ্রামের ভাষায় আঞ্চলিক কবিতা আবৃত্তিতে সভাস্থল মুখরিত হয়ে উঠে। পরিশেষে উপস্থিত সব বন্ধুকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে সভাপতি আড্ডার পরিসমাপ্তি ঘোষণা করেন।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

সীতাকুন্ড, চট্টগ্রাম।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে