logo
শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬

  আলী আক্‌কাস রেণু   ২৬ নভেম্বর ২০১৯, ০০:০০  

কটিয়াদীতে কমিটি গঠন

কটিয়াদীতে কমিটি গঠন
কিশোরগঞ্জের কটিয়াদীতে বন্ধুদের ফটোসেশন
২২ নভেম্বর, ২০১৯। হেমন্তের পরন্ত বিকেল। চারিদিকে নবান্নের নব ঘ্রাণ। এমন দিনে পাড়া গাঁয়ের মানুষের মুখে হাসি খুশির ছাপ। ধান কাটা আরম্ভ হয়েছে। অল্পদিনের ভেতর গোলা ভরবে নতুন ধানে। নতুন ধানের ভাত খেতে সে কি মজাই না লাগে। এবার ধানও বেশ ভালো হয়েছে। ফ্রেন্ডস ফোরামের সব সদস্যের অন্তরেও আনন্দের বন্যা। আর এই আনন্দঘন সময়ে জেজেডি ফ্রেন্ডস ফোরাম, কটিয়াদী উপজেলার কার্যকরী কমিটি গঠন হবে আজ। সঙ্গে নবান্ন ও বিজয় উৎসবের প্রস্তুতিমূলক সভাও। বেলা পড়তেই একে একে উপস্থিত হলো। সংগঠনের কার্যালয় মায়ালতা ভবন, কটিয়াদী সদর মানিকখালী সড়কের পাশে একটি খোলামেলা পরিবেশে। আহ্বায়ক কবি ও সাহিত্যিক আলী আক্‌কাস রেণুর সভাপতিত্বে শুরু হয় আলোচনা সভা। সভাপতির স্বাগত বক্তব্যের পর শুরু হলো উৎসব ও কমিটি গঠন প্রক্রিয়ার বিস্তারিত আলোচনা-পর্যালোচনা। প্রথমে সংগঠনের আয়োজনে নবান্ন ও বিজয় দিবসের উৎসবের বিভিন্ন দিক নিয়ে বেশ কিছুক্ষণ আলোচনা চলে বক্তব্য, মতামত ও বিশ্লেষণ নিয়ে। এক সময় সন্ধ্যা নেমে এলো। দ্বিতীয় পর্বে নানা পদে যোগ্যতা মোতাবেক নির্বাচিত করে সাজানো হলো কমিটি। সভাপতি প্রকাশ করলেন নবগঠিত ০২ উপদেষ্টা ও ৩৩ জন বিশিষ্ট কার্যকরী কমিটি। উপদেষ্টা হলেন কটিয়াদী উপজেলার সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওয়াহাব আইন উদ্দিন ও কটিয়াদী সরকারি কলেজের অধ্যাপক শামসুদ্দীন আহমেদ (অব.)।

কার্যকরী কমিটির সভাপতি কবি ও সাহিত্যিক আলী আক্‌কাস রেণু, সহ-সভাপতি যথাক্রমে প্রধান শিক্ষক (অব.) মো. নুরুজ্জামান-জালালপুর উচ্চ বিদ্যালয়, কবি আব্দুল হক, সমাজকর্মী, মো. নুরুল হক, সার্জেন্ট আর্মি (অব.) শাহ্‌ আলম। সাধারণ সম্পাদক-নাট্যাভিনেতা মো. বদিউজ্জামান (বাচ্চু), সহ-যুগ্ম সাধারণ সম্পাদক-সাহিত্য কর্মী মোফাজ্জল হোসেন জামান, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম মাস্টার, অর্থ সম্পাদক-আবৃত্তিকার হুমাইরা জাহান উপমা, দপ্তর সম্পাদক মো. মনির হোসেন (বাবুল), সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শেখ নজরুল ইসলাম, সহ-সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো. ছাদেকুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক মো. ফরহাদ, সহ-সাংস্কৃতিক সম্পাদক মো. রায়হান, সমাজকল্যাণ সম্পাদক শাহ্‌ মো. আব্দুল কাদির (দুলাল), ক্রীড়া সম্পাদক মো. আবু বকর সিদ্দিক (বাচ্চু), শিক্ষা এবং বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি সম্পাদক আব্দুলস্নাহ আল ফাহাদ, আন্তর্জাতিক সম্পাদক মো. নজরুল ইসলাম এনতাজ, প্রচার ও জনসংযোগ সম্পাদক মো. আবুল কাশেম রানা।

সম্মানীত সদস্য যারা- সায়মা আক্তার রুবি, সাহাজ উদ্দিন টুটুল, মো. শামছুর রহমান শফিক, মো. হাবিবুর রহমান (লিটন), মো. হানিফ, মো. বকুল মিয়া, শাহনাজ পারভিন, শেখ রোমান, আছিয়া সিদ্দিকা ইতি, খাদিজাতুল খুবরা, উর্মি, মাসুম আহমেদ রনি, জহিরুল ইসলাম ও আনোয়ার। সব শেষে ফ্রেন্ডস ফোরামের স্স্নোগান- 'বন্ধুত্ব করি দেশ গড়ি' এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে, সভাপতি সব সদস্যকে একতা বদ্ধ হয়ে বিভিন্ন কল্যাণকর কাজে অংশগ্রহণ করে সমাজ ও দেশকে এগিয়ে নেয়ার আহ্বান করেন ও সবার মঙ্গল কামনা করে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে