logo
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

  সবুজ শর্মা শাকিল   ১৫ অক্টোবর ২০১৯, ০০:০০  

সীতাকুন্ডে প্রতিবন্ধী পরিবারের পাশে দাঁড়ালেন বন্ধুরা

সীতাকুন্ডে প্রতিবন্ধী পরিবারের পাশে দাঁড়ালেন বন্ধুরা
সীতাকুন্ডের ছলিমপুর ইউনিয়নের প্রতিবন্ধী পরিবারের পাশে বন্ধুরা
সীতাকুন্ডের ছলিমপুর ইউনিয়নের প্রতিবন্ধী পরিবারের পাশে দাঁড়ালেন জেজেডি ফ্রেন্ডস ফোরাম সীতাকুন্ড শাখার বন্ধুরা। বৃহস্পতিবার বিকালে তারা অসহায় এ পরিবারের দু'প্রতিবন্ধীর সার্বিক বিষয়ে খবরাখবর নেয়ার পাশাপাশি তাদের চিকিৎসার ব্যাপারে সার্বিক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেন।

ফ্রেন্ডস ফোরাম সভাপতি মোহাম্মদ মামুনুর রশিদ মামুন জানান, উপজেলার সলিমপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড সংলগ্ন ফৌজদারহাট ঝুনা মার্কেটে মোবারক আলী কাটিবাড়ীর মঞ্জুর কাদেরের ছেলে মারুফ কাদের বাবুল (২৭) ও মেয়ে মিসিলা কাদের মিতি (২৯) দুজনই প্রতিবন্ধী। বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করা মঞ্জুর কাদেরের পক্ষে সংসারের ব্যয়ভার বহনের পাশাপাশি প্রতিবন্ধী দুই ছেলেমেয়ের চিকিৎসা করানো অনেকটা কষ্টসাধ্য হয়ে পড়েছে। বিষয়টি জানার পর ফ্রেন্ডস ফোরাম বন্ধুরা তার বাড়িতে ছুটে যায়। মঞ্জুর কাদেরের বাড়িয়ে গিয়ে ঘটনার পূর্ণ বিবরণ শোনার পর ফ্রেন্ডস ফোরাম থেকে আর্থিক সাহায্য প্রদানের পাশাপাশি তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করি।

এনামুল রশিদ আরো বলেন, শারীরিক প্রতিবন্ধী মিসিলা কাদের মিতি ও মারুফ কাদের বাবুলের মা মুক্তার বেগমের সঙ্গে আলাপকালে তিনি কান্নাজড়িত কণ্ঠে জানান, মিসিলা কাদের মিতি সপ্তম শ্রেণিতে পড়া অবস্থায় হঠাৎ তার শারীরিক অবস্থার পরিবর্তন ঘটতে থাকে। ধীরে ধীরে তার হাত-পাসহ শরীর নাড়ানো বন্ধ হয়ে যাওয়ার পাশাপাশি অস্পষ্ট হয়ে যায় তার মুখে কথা বলার ভাষা। একীভাবে তার ছোট ছেলে মারুফ কাদের বাবলুও স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছে না। তাদের দু'জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোলজি বিভাগের ডাক্তার ওয়াহিদ জামান নিয়মিত ফিজিওথেরাপি দিতে বলেছে। তিনি বলেন, তাদের এই রোগের চিকিৎসা বাংলাদেশে খুবই কম। তাই তাদের বিদেশে নিয়ে চিকিৎসা করানোর পরামর্শ দেন তিনি। কিন্তু দরিদ্র পরিবারটির পক্ষে তা খুবই কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়ছে। চিকিৎসা বাবদ প্রচুর অর্থ প্রয়োজন হলেই এত টাকা বহন করার সম্ভব নয়। সরকার অথবা সমাজের বিত্তবানরা যদি তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে তারা দু'জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে।

আলাপ শেষে ফ্রেন্ডস ফোরাম বন্ধুরা প্রতিবন্ধী দুই ভাইবোনের চিকিৎসার সাহায্যার্থে পাশে দাঁড়াতে সমাজের সব বিত্তবানের সহযোগিতা কামনা করেন। পাশাপাশি প্রতিবন্ধী দু'সন্তানের মা মুক্তার বেগমের ন্যাশনাল ব্যাংক সীতাকুন্ডের ভাটিয়ারী শাখার একাউন্ড নাম্বার-১১০৭০০২৯০১১৩১ সাহায্য পাঠানোর জন্য অনুরোধ জানান।

এ সময় উপস্থিত ছিলেন, জেজেডি ফ্রেন্ডস ফোরাম সদস্য নামি আহাম্মদ কফিল, মো. এম এ রহিম, মোহাম্মদ মিনহাজ উদ্দিন সামি, সোহেল আরমান, জাহেদুল ইসলাম, মো. মিরাজুল রফিক অভি ও মোহাম্মদ এন ইসলাম নুরু প্রমুখ।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

সীতাকুন্ড, চট্টগ্রাম।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে