logo
মঙ্গলবার ১৮ ডিসেম্বর, ২০১৮, ৪ পৌষ ১৪২৫

  সবুজ শমার্ শাকিল   ০৭ আগস্ট ২০১৮, ০০:০০  

সীতাকুÐে রাস্তা দখলের প্রতিবাদে মানববন্ধন

সীতাকুÐে রাস্তা দখলের প্রতিবাদে মানববন্ধন
মানববন্ধন কমর্সূচিতে ফ্রেন্ডস ফোরাম বন্ধুরাসহ সবর্সাধারণ
সীতাকুÐের বাড়বকুÐ ইউনিয়নের আনোয়ারা জুট মিল এলাকায় প্রায় ২০ হাজার মানুষের চলাচলের রাস্তা দখলের প্রতিবাদে মানববন্ধন কমর্সূচি পালন করেছে এলাকাবাসী ও রাজা আম্বিয়ার ঢালা পাহাড়ি বাগান ও কৃষি উৎপাদনকারী ফলদ বাগান মালিক সমিতি। গত বুধবার অনুষ্ঠিত এ মানববন্ধন কমর্সূচিতে বিভিন্ন সংগঠনের পাশাপাশি সংহতি প্রকাশ করেন জেজেডি ফ্রেন্ডস ফোরাম সীতাকুÐ শাখার বন্ধুরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ফ্রেন্ডস ফোরাম সভাপতি মামুনুর রশিদ মামুন, সহ-সভাপতি ডা. হরিপদ রায়, সদস্য মোহরম আলী, রাজা আম্বিয়ার ঢালা পাহাড়ি বাগান ও কৃষি উৎপাদনকারী ফলদ বাগান মালিক সমিতির সভাপতি মো. জয়নাল আবদীন ভ‚ঁইয়া, সমিতির সাধারণ সম্পাদক একেএম নুর নেওয়াজ, মোজাম্মেল হক, মারুফ, ফখরুল আলম বাদশা, নুরুল আমিন, রহমান মেম্বার, সফিক সদ্দার্র, খোকন, ফজলুল হক, ফসিউল আলম। এ ছাড়াও এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন সাবেক ইউপি সদস্য আবদুর রহমান, আবুল কালাম, নেজাম উদ্দিন, মজির্না আক্তার, আবদুর রহমান ভ‚ঁইয়া, শফিকুল ইসলাম ভাÐারি, সাইফুল ইসলাম খোকন, জাহাঙ্গীর, আব্দুন নুর প্রমুখ।

বক্তব্যকালে রাজা আম্বিয়ার ঢালা পাহাড়ি বাগান ও কৃষি উৎপাদনকারী ফলদ বাগান মালিক সমিতির সভাপতি জয়নাল আবেদীন ভ‚ইয়া বলেন, সীতাকুÐ উপজেলার বাড়বকুÐ ইউনিয়নের জঙ্গল কাটগড় রাজা আম্বিয়ারঢালা সড়কটি সরকারি রেকডর্ভুক্ত। পাহাড়ে চাষাবাদসহ জীবন জীবিকার তাগিদে প্রতিদিন এ রাস্তা দিয়ে ২০-২৫ হাজার কৃষক চলাচল করেন। কিন্তু হঠাৎ অদৃশ্য শক্তির প্রভাবে বেসরকারি একটি শিল্প প্রতিষ্ঠান রাতের অঁাধারে রাস্তাটি দখল করে স্থাপনা নিমার্ণ করেন। এতে চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধের ফলে সীমাহীন দুভোের্গ পড়েন খেটে খাওয়া মানুষগুলো। এলাকার হাজারো মানুষের উৎপাদিত ফল ও সবজি বাজারে আনার একমাত্র রাস্তাটি অনেকটা পরিকল্পিতভাবে বন্ধ করেন শিল্প প্রতিষ্ঠানটি। বতর্মানে রাস্তাটি বন্ধ থাকায় এসব কৃষকের জীবিকা নিবার্হ কঠিন হয়ে পড়েছে। সাধারণ মানুষের দুভোর্গ লাঘবে সহসাই চলাচলের রাস্তাটি উন্মুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য আবদুর রহমান বলেন, রাস্তা বন্ধে কমর্হীন হয়ে পড়া ২৫ হাজার মানুষ তাদের উৎপাদিত ফসলাদি উত্তোলন করে বাজারজাত করতে না পারায় অনাহারে অধার্হারে মানবেতর জীবনযাপন করছে। কৃষক ও শ্রমজীবী মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি দখলদারের কবল থেকে উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

সীতাকুÐ, চট্টগ্রাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে