logo
মঙ্গলবার ১৮ ডিসেম্বর, ২০১৮, ৪ পৌষ ১৪২৫

  ইমরান হোসেন ইমন   ০৭ আগস্ট ২০১৮, ০০:০০  

নিরাপদ সড়কের দাবিতে বন্ধুদের মানববন্ধন

নিরাপদ সড়কের দাবিতে বন্ধুদের মানববন্ধন
জেজেডি ফ্রেন্ডস ফোরামের আয়োজনে মানববন্ধন
‘নিরাপদ সড়কের দাবিতে বগুড়ার ধুনট উপজেলা জেজেডি ফ্রেন্ডস ফোরামের আয়োজনে মানববন্ধন কমর্সূচি পালিত হয়েছে। শনিবার বিকেলে ধুনট জিরোপয়েন্ট এলাকায় উক্ত মানববন্ধন কমর্সূচি পালিত হয়।

জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা ও ধুনট মডেল প্রেসক্লাবের সভাপতি ইমরান হোসেন ইমনের সভাপতিত্বে মানববন্ধন কমর্সূচিতে বক্তব্য রাখেন ধুনট মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমরুল কায়েস ঝিনুক খান, সহ-সভাপতি এমএ রাশেদ, যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহমেদ ও উপজেলা জেজেডি ফ্রেন্ডস ফোরামের সদস্য সচিব শাওন ইসলাম সুমন।

সভাপতি তার বক্তব্য বলেন, নিরাপদ সড়কের দাবিতে এবং সড়ক দুঘর্টনা রোধে যানবাহনগুলোকে সাবর্ক্ষণিক মনিটর করতে সরকারি ও বেসরকারি উদ্যোগে প্রয়োজনীয়সংখ্যক কমীর্ নিয়োগ, অনিধাির্রত জায়গায় পাকির্ং, পরিবহনে চঁাদাবাজি বন্ধ, মহাসড়কের দু’পাশে স্থাপিত অবৈধ দোকান ও বাজার উচ্ছেদ করা, অতিরিক্ত পণ্য ও যাত্রী পরিবহন বন্ধ, ট্রাফিক আইনের যথাযথ প্রয়োগ, ব্যস্ততম মোড়ে পথচারী পারাপারের জন্য ওভারব্রিজ বা আন্ডারপাস ও ইউটানর্ নিমার্ণ, গাড়ির লাইসেন্স ও চালকদের লাইসেন্স প্রদানের ক্ষেত্রে জালিয়াতি বন্ধ, হাইওয়ে ও ট্রাফিক পুলিশকে চঁাদাবাজি পরিহার করে আন্তরিকভাবে দায়িত্ব পালন, সড়ক-দুঘর্টনা প্রতিরোধে মহাসড়কের পাশে স্থানীয় মানুষের আলাদা সড়ক বা লেন নিমাের্ণর সরকারি ঘোষণা বাস্তবায়ন করার দাবি জানান।

ধুনট মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমরুল কায়েস ঝিনুক খান তার বক্তব্য বলেন, সড়ক-দুঘর্টনা ঘটবেই-কখনো তা বন্ধ করা যাবে না। তবে এটা যতবেশি কমিয়ে আনা যায়- সে ব্যাপারে জনসচেতনতা সৃষ্টি ও সরকারি-বেসরকারি পদক্ষেপ নিতে সবর্স্তরের মানুষ নিয়ে মানবন্ধনে অংশগ্রহণ করেছি।

উপজেলা জেজেডি ফ্রেন্ডস ফোরামের সদস্য সচিব শাওন ইসলাম সুমন তার বক্তব্য বলেন, একটি দুঘর্টনা সারাজীবনের কান্না। তাই সড়কে মৃত্যুর মিছিল কমিয়ে আনতে অবৈধ যানবাহন চলাচল বন্ধ এবং অদক্ষ চালকদের চিহ্নিত করে তাদেরকে আইনের আওতায় আনতে হবে। এ ছাড়া ভাঙ্গাচোড়া সড়কগুলো মেরামত করতে হবে। তাহলেই এদেশের সড়কগুলো কিছুটা হলেও নিরাপদ হবে।

কমর্সূচিতে আরও অংশ নেন উপজেলা জেজেডি ফ্রেন্ডস ফোরামের যুগ্ম আহŸায়ক এমএন নয়ন রেজা, পৌর কমিটির আহŸায়ক শহিদুল মÐল, যুগ্ম আহŸায়ক কামাল হোসেন রিপন, আব্দুস সাত্তার, কাযির্নবার্হী সদস্য মোসাদ্দেক হোসেন সাওম, লিটন মাহমদু, ব্যবসায়ী আবু হাসান, ফারুক হোসেন, শাহ আলম তরফদার প্রমুখ।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

ধুনট, বগুড়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে