শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

খুন, ধর্ষণ ও মাদকের আগ্রাসন বন্ধে সীতাকুন্ডে মানববন্ধন

সবুজ শর্মা শাকিল
  ৩০ জুলাই ২০১৯, ০০:০০
চট্টগ্রামে সীতাকুন্ডে খুন, ধর্ষণ ও মাদকের আগ্রাসন বন্ধে মানববন্ধনে বন্ধুরা

'অপরাধ করব না, অপরাধ সইব না' এ স্স্নোগানকে সামনে রেখে খুন, ধর্ষণ মাদকের আগ্রাসন বন্ধে সীতাকুন্ড প্রেসক্লাবের আয়োজনে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সকালে পৌর সদর এলাকায় অনুষ্ঠিত এ মানববন্ধনে শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক ৩০টি সংগঠনের পাশাপাশি মানববন্ধনে স্বতঃফূর্তভাবে অংশগ্রহণ করেন জেজেডি ফ্রেন্ডস ফোরাম সীতাকুন্ড শাখার বন্ধুরা। এতে অংশগ্রহণ করা প্রায় তিন হাজার মানুষের হাতে শোভিত ব্যানার, পোস্টার ও ফেস্টুনে অন্যায়ের প্রতিবাদে মুখর হয়ে উঠে মানববন্ধনস্থল।

সীতাকুন্ড প্রেসক্লাব সভাপতি এম সেকান্দর হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তীর সঞ্চালনে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন সাংসদ দিদারুল আলম। বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়, সীতাকুন্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহা, ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী, ছাদাকাত উলস্ন্যাহ মিয়াজী, পৌর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন, সীতাকুন্ড সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মানিক, শিক্ষক নেতা দীপক ভট্টাচার্য্য, যুবাইদিয়া মহিলা মাদ্রাসা অধ্যক্ষ নুরুল কবির, প্রেসক্লাবের সাবেক সভাপতি এস এম ফোরকান আবু, এম হেদায়েত উলস্ন্যা, জেজেডি ফ্রেন্ডস ফোরাম উপদেষ্টা ও যায়যায়দিন সীতাকুন্ড প্রতিনিধি সবুজ শর্মা শাকিল, জ্যোতিশ্বর গীতা শিক্ষা সংঘের সাধারণ সম্পাদক সুমন দাশ প্রমুখ।

মানববন্ধনে প্রধান অতিথি দিদারুল আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুন, ধর্ষণ ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। এসব অপকর্মে জড়িতদের দ্রম্নত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হচ্ছে। তিনি আরো বলেন, ধর্ষণ ও মাদকের আগ্রাসনরোধে আমাদের সোচ্চার হতে হবে। অভিভাবকরা নিজ নিজ শিশুদের ব্যাপারে সর্তক থাকতে হবে। তারা কোথায় যায়, কার সঙ্গে মিশে তা খেয়াল রাখতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় বলেন, দেশে খুন, ধর্ষণ ও মাদকের আগ্রাসন বন্ধে জনসচেতনতা সৃষ্টিতে আয়োজিত এ মানববন্ধন সত্যিই প্রশংসার দাবিদার। সমাজকে অপরাধমুক্ত করতে সাংবাদিকের পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এগিয়ে আসতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টাই সমাজের সব বৈষম্য ও অন্যায় প্রতিহত করা সম্ভব।

উপদেষ্টা

\হজেজেডি ফ্রেন্ডস ফোরাম

সীতাকুন্ড, চট্টগ্রাম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<60415 and publish = 1 order by id desc limit 3' at line 1