logo
শুক্রবার ১৯ জুলাই, ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

  মোফাজ্জল হোসেন জামান   ০৯ জুলাই ২০১৯, ০০:০০  

কটিয়াদীতে বর্ষাবরণ

কটিয়াদীতে বর্ষাবরণ
কটিয়াদীতে বর্ষাবরণ অনুষ্ঠানে ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা
৪ জুলাই, ২০১৯। ঝর ঝর বর্ষার দিনে আকাশে ছেঁড়াছেঁড়া মেঘ। বহমান শীতল বাতাস। চারদিকে কদম ফুলের সুভাস। প্রায় বৃক্ষেই সুস্বাদু ফল। অন্যদিকে নদ-নদীর ভরা যৌবন। বর্ষার প্রকৃতি অপরূপ যেন সুন্দরের লীলাভূমি। রিমিঝিমি বৃষ্টির বিকেল। পূর্বপরিকল্পনা মোতাবেক বর্ষাবরণ অনুষ্ঠানের একে একে জেজেডি বন্ধুরা উপস্থিত হলো, ফ্রেন্ডস কম্পিউটার ক্লাস রুমে। সঙ্গে আরও যোগ দিলেন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী আব্দুল আল ফাহাদ, সায়েদ, নিপা আক্তার, তাজিম, জুবায়ের, রাজিব, উর্মি, সাবিকুন্নাহার দিনা, আপেল মাহমুদ ও আরও অনেকই। পড়ন্ত বিকেলে আরম্ভ হলো বর্ষাবরণ সাহিত্য আড্ডা।

জেজেডি ফ্রেন্ডস ফোরামের আহ্বায়ক কবি ও সাহিত্যিক আলী আক্‌কাস রেণুর সভাপতিত্বে বর্ষার ওপর কবিতা আবৃত্তি করেন- রনি আহমেদ, মাহবুবা আক্তার জুঁই, অপরূপা আক্তার রুপা ও হুমাইরা জাহান উপমা। ছড়া পাঠ করেন- আছিয়া সিদ্দিকা ইতি ও সীমা আক্তার। স্বরচিত প্রবন্ধ পাঠ করেন, নুরুজ্জামান মাস্টার।

সভাপতি তার বক্তব্যে বলেন, দৈনিক যায়যায়দিন পত্রিকার পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন ফ্রেন্ডস ফোরাম। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য কাজ করে আসছে। এ ছাড়া বিভিন্ন সময়ে মাদক ও সন্ত্রাসবিরোধীসহ নানা কর্মসূচি পালন করে জেজেডি ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা।

সভাপতি আরও বলেন, বর্ষা বাংলার প্রাণ। কবি, কথা সাহিত্যিকদের লেখায় এই বর্ষা ধরা দিয়েছে নানা মাত্রায়। গুড় গুড় মেঘের মাদল আর রিমঝিম বৃষ্টি বাঙালির মনে ছড়িয়ে দেয় নানা মাত্রার অভিব্যক্তি। এই বর্ষা কখনো বিরহ যাতনার উপলক্ষ, কখনো সর্বনাশী, সর্বগ্রাসী। মানুষের জীবনের মানচিত্র পাল্টে দিয়ে সব ওলট-পালট করে দিয়ে যায় বর্ষার প্রচন্ড রূপ। এই ঋতুকে বরণ করে নিতে ফ্রেন্ডস ফোরামের এই আয়োজন।

এ সময় বক্তরা বলেন,বৃষ্টির ছন্দে কবিমনে হাজারো শব্দের সৃষ্টি হয়। ফ্রেন্ডস ফোরামকে বর্ষার কবিতা পাঠের আসর এই আয়োজন করার জন্য ধন্যবাদ।

শেষে ফ্রেন্ডস কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউটের চলতি বৎসরের জানুয়ারি হতে জুন সানমাসিক বিভাগের প্রশিক্ষণের শিক্ষার্থীর মধ্যে পুরস্কার প্রদান করা হয়। প্রথম পুরস্কার গ্রহণ করেন, কাজল মিয়া, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার গ্রহন করেন যথাক্রমে মামুনুল ও জাহাঙ্গীর। পুরো অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন, কটিয়াদী ফ্রেন্ডস কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউটের প্রধান শিক্ষক সাদ্দাম হোসেন ও জেজেডি ফেন্ডস ফোরামের যুগ্ম আহ্বায়ক নুরুল হক। অনুষ্ঠান শেষে সভাপতি কর্তৃক উপস্থিত সবাইকে প্রতিটি ভালো কাজের উৎসাহ দানে এবং সবার মঙ্গল কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

সদস্য সচিব

জেজেডি ফ্রেন্ডস ফোরাম,

কটিয়াদী, কিশোরগঞ্জ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে