logo
রোববার ১৬ জুন, ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

  মো. জায়েজুল ইসলাম   ১১ জুন ২০১৯, ০০:০০  

পূর্বধলায় বন্ধুদের ঈদসামগ্রী বিতরণ

পূর্বধলায় বন্ধুদের ঈদসামগ্রী বিতরণ
পূর্বধলায় দুস্থদের মধ্যে ঈদসামগ্রী বিতরণের শেষে বন্ধুদের ফটোসেশন
বন্ধুত্ব করি দেশ গড়ি এই স্স্নোগানকে সামনে রেখে যায়যায়দিন পত্রিকার পাঠক সংগঠন জেজেডি ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে নেত্রকোনার পূর্বধলা ৫০টি দুস্থ পরিবারের মধ্যে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। পবিত্র ঈদুল ফিতরের আগের দিন মঙ্গলবার যায়যায়দিন পত্রিকার পূর্বধলা উপজেলা সংবাদদাতা ও ফোরামের উপদেষ্টা মো. জায়েজুল ইসলামের নিজ বাড়ি উপজেলার বিশকাকুনী ইউনিয়নের ধলা গ্রামের মড়ল বাড়িতে এ উদ্যোগ বাস্তবায়ন করা হয়।

ঈদসামগ্রী বিতরণ আগে আলোচনা সভায় ফোরামের আহ্বায়ক জাকির আহমদ খান কামালের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, কিশোরগঞ্জের নিকলি উপজেলায় কর্মরত কৃষি অফিসার মোহাম্মদ হারুন অর রশীদ। বিশেষ অতিথি ছিলেন ময়মনসিংহ পলস্নীবিদু্যৎ সমিতি-৩ এর ক্যাশিয়ার মো. সাদেকুল ইসলাম উজ্জ্বল, ট্যাফে টাক্টরে নওগাঁ জেলার কর্মকর্তা মো. আমিন শরীফ মানিক, পূর্বধলা সদর ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারী ভূমি কর্মকর্তা মো. শামছুল হক নয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সহসাধারণ সম্পাদক মো. আজিজুল হক সোহেল।

সভাপতি তার সূচনা বক্তব্যে বলেন, 'বন্ধুত্ব করি দেশ গড়ি'- স্স্নোগানকে ধারণ করে ও মহান মুক্তিযুদ্ধের ব্রত অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়তে দৃঢ়প্রতিজ্ঞ জেজেডি ফ্রেন্ডস ফোরাম। এ সময় জেজেডি ফ্রেন্ডস ফোরামের মাধ্যমে উপজেলার বন্ধুদের মধ্যে একটি আত্মিক ও সাংগঠনিক পরিবেশ সৃষ্টি হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হারুন অর রশিদ বলেন, গরিব ও দুস্থদের মধ্যে ঈদসামগ্রী বিতরণ নিঃসন্দেহে একটি প্রশংসনীয় উদ্যোগ। ফোরামের উদ্যোগে ৫০ পরিবারের হাতে ঈদ উপকরণ তুলে দেয়ায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের উদ্যোগকে স্বাগত জানান। এ সময় ঈদসামগ্রী হিসেবে, প্রত্যেকেই সেমাই, চিনি, দুটি সাবান, চাল, লবণ ইত্যাদি পেয়ে খুশি হয়। তারা প্রতিক্রিয়ায় বলেন, 'এসব দিয়ে ঈদের দিন পরিবারের সবাইকে নিয়ে আনন্দে ঈদ করা যাইব।' এর আগের ঈদসামগ্রী ক্রয় করার জন্য তহবিল সংগ্রহ করা হয়। এতে আর্থিকভাবে সহযোগিতা করেন মৌলভীবাজার পিবিএসের লাইন টেকনেশিয়ান মো. আজিজুল হক, মদিনা জুয়েলার্সের মালিক মো. আল আমিন জুয়েল, সাদেকুল ইসলাম উজ্জ্বল, মো. শামছুল হক নয়ন, জাকির আহমদ খান কামাল, সিঙ্গাপুর প্রবাসী মো. মজিবুল ইসলাম, মো. জায়েজুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত থেকে ঈদসামগ্রী বিতরণ করেন হাজী আব্দুল খালেক মন্ডল, মো. নজরুল ইসলাম কাজল প্রমুখ।

শেষে ফোরামের আহ্বায়ক পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম ঈদ শুভেচ্ছা জানিয়ে ও যারা এই মহতী উদ্যোগকে বাস্তবায়ন করতে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদের প্রত্যেককে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

পূর্বধলা, নেত্রকোনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে