মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

লাকসামে বৃক্ষরোপণ কমর্সূচি পালিত

মুহাম্মদ আহসান উল্যাহ
  ১৭ জুলাই ২০১৮, ০০:০০
কুমিল্লার লাকসামে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে বৃক্ষরোপণ কমর্সূচি পালিত হয়েছে

কুমিল্লার লাকসামে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে বৃক্ষরোপণ কমর্সূচি পালিত হয়েছে। গত বৃহস্পতিবার সকালে লাকসাম দৌলতগঞ্জ ফায়ার সাভির্স সিভিল ডিফেন্স স্টেশনে এ বৃক্ষরোপণ কমর্সূচি পালিত হয়।

বৃক্ষরোপণ কমর্সূচির শুরুতে সংক্ষিপ্ত আলোচনায় যায়যায়দিন লাকসাম প্রতিনিধি আরিফুর রহমান স্বপন তার বক্তব্যে বলেন, বৃক্ষ আমাদের পরম বন্ধু, বৃক্ষ পরিবেশকে সুন্দর রাখে। ফল ও অক্সিজেন দিয়ে আমাদের জীবন বঁাচায়। আথির্ক জোগান দেয়। দৈনন্দিন প্রয়োজনে বৃক্ষের ব্যবহার বহুবিধ। তাই প্রত্যেকের উচিত কমপক্ষে ১টি করে ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষ লাগানো। এ সময় তিনি বাড়ির আশপাশে বেশি করে গাছ লাগানোর আহŸান জানান।

ফায়ার সাভির্স সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ মোবারক আলী গাছের চারা রোপণ কমর্সূচিকে স্বাগত জানিয়ে বলেন, গাছ ফল দেয়, গাছ ছায়া দেয়, গাছ কাঠ দেয়, গাছ প্রাকৃতিক দুযোর্গ থেকে আমাদের রক্ষা করে। তাই আমাদের প্রত্যেকের উচিত বেশি করে গাছ লাগানো। জেজেডি ফ্রেন্ডস ফোরামের সাধারণ সম্পাদক মুহাম্মদ আহসান উল্যাহ বলেন, গাছ আমাদের অক্সিজেন দিয়ে বেঁচে থাকতে সাহায্য করে। তাই অবাধে বৃক্ষ নিধন বন্ধ করে বেশি করে গাছ লাগাতে হবে।

ফ্রেন্ডস ফোরামের সভাপতি ডা. মীর হোসেন তার সমাপনী বক্তব্য বলেন, গ্রিন হাউস প্রতিক্রিয়া থেকে আমাদের ধরণীকে রক্ষা করতে হলে গাছের চারা রোপণের কোনো বিকল্প নেই।

যায়যায়দিন লাকসাম প্রতিনিধি আরিফুর রহমান স্বপনের সহযোগিতায় বৃক্ষরোপণ কমর্সূচিতে উপস্থিত ছিলেন যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের সভাপতি ডা. মীর হোসেন, সাধারণ সম্পাদক মুহাম্মদ আহসান উল্যাহ, ফায়ার সাভির্স সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ মোবারক আলী, লিডার আবদুর রশিদ, ইউছুফ আলী, ড্রাইভার শাহ সেলিম, রুহুল আমিন, ফায়ারম্যান আবু হাসান খান, ফিরোজ আলম মজুমদার, বদিউল আলম, শওকত আলম, আমজাদ হোসেন, রয়েল হক, পেয়ার আহমেদ, মফিজুল ইসলাম, রুহুল আমিন, রাশেদুল হাসান, ফায়ার সাভির্স জামে মসজিদের ইমাম জাহাঙ্গীর আলম। পরে বৃক্ষরোপণ কমর্সূচিতে ফায়ার সাভির্স কম্পাউন্ডে বিভিন্ন জাতের ফলদ ও বনজ গাছ রোপণ করা হয়।

সাধারণ সম্পাদক

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

লাকসাম, কুমিল্লা

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<3789 and publish = 1 order by id desc limit 3' at line 1