logo
বুধবার ২১ আগস্ট, ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

  এম আবদুল জব্বার ফিরোজ   ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

লোহাগাড়ায় বৃত্তি প্রদান

লোহাগাড়ায় বৃত্তি প্রদান
চট্টগ্রামের লোহাগাড়ায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে বন্ধুরা
চট্টগ্রামের লোহাগাড়ায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে এবং মরহুমা লায়লা বেগম স্মৃতি বৃত্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং আরব-বাংলাদেশ ব্যাংক লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ ইব্রাহিমের অথার্য়নে বৃত্তি প্রদান ও সনদ বিতরণ করা হয়েছে। গত ৯ ফেব্রæয়ারি শনিবার বিকালে দারুত তাওহীদ আল ইসলামিয়া দাখিল মাদ্রাসা হেফজখানা ও এতিমখানা কনফারেন্স হল রুমে কৃতী শিক্ষাথীর্ লায়লা বেগম স্মৃতি বৃত্তি প্রদান করা হয়।

সংবধর্না অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রামের দারুল ইরফান একাডেমির চিফ কো-অডিের্নটর ও অত্র প্রতিষ্ঠানের স্বপ্নদ্রষ্টা মাস্টার আলহাজ মুহাম্মদ নুরুল ইসলাম।

সভাপতির তার সূচনা বক্তব্য বলেন, মরহুমা লায়লা বেগমের স্মৃতি প্রজ্বলিত রাখার প্রেরণায় পরকালীন মুক্তির উদ্দেশ্যে ও শিক্ষা প্রসারে লক্ষ্যে তার প্রথম সন্তান মুহাম্মদ ইব্রাহিম মায়ের নামে ‘মরহুমা লায়লা বেগম স্মৃতি বৃত্তি’ চালু করায় তিনি তাকে ধন্যবাদ প্রদান করেন।

সংবধর্না সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব হাবিবুর রহমান। তিনি তার বক্তব্যে বলেন, কৃতী শিক্ষাথীের্দর সংবধর্না দেয়া উত্তম কাজ। আর শিক্ষাথীের্দর ভালো শিক্ষিত হতে চাইলে শিক্ষক ও গুরুজনকে পরম শ্রদ্ধার চোখে দেখা উচিত, পাশাপাশি তাদের ধমীর্য় শিক্ষাও অজর্ন করতে হবে, কারণ আত্মার উৎকষর্ সাধনে ধমীর্য় জ্ঞান, ধমীর্য় অনুশাসন মেনে চলা আবশ্যক।

দৈনিক যায়যায়দিন পত্রিকার লোহাগাড়া সংবাদদাতা ও জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজের সঞ্চালনায় অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন মরহুমা লায়লা বেগম স্মৃতি বৃত্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আলহাজ মুহাম্মদ ইব্রাহিম। তিনি তার বক্তব্যে বলেন, তার মাতা মরহুমা লায়লা বেগম একজন আদর্শ গৃহিণী হিসেবে জীবন অতিবাহিত করে ২০১৬ইং সালে ইন্তেকাল করেন। তার স্মৃতি প্রজ্বলিত রাখার প্রেরণায় পরকালীন মুক্তির উদ্দেশ্যে ও শিক্ষা প্রসারে উৎসাহ প্রদানের লক্ষ্যে তিনি মায়ের নামে ‘মরহুমা লায়লা বেগম স্মৃতি বৃত্তি’ চালু করেন।

প্রধান আলোচক ছিলেন দারুচ্ছুন্নাহ আলিম মাদ্রাসার সাবেক আরবী প্রভাষক মাওলানা ইমরান হোসাইন। তিনি বলেন, আমাদের সন্তানদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করার চেষ্টা না করলে তারা বিভিন্ন ধরনের মাদক, নেশায় মত্ত¡ হয়ে জীবন শেষ করে দিতে পাওে; তাই পিতা-মাতা তথা শিক্ষক অবিভাবক সবাইকে এ ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত পরিচালক মাওলানা নুরুল কাদের। বিশেষ অতিথি ছিলেন অগ্রণী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সিনিয়র অফিসার সাইফুল ইসলাম। অত্র মাদ্রাসার সেক্রেটারি ও জাবেদ ক্লথ স্টোর টেরিবাজার চট্টগ্রামের পরিচালক আলহাজ জয়নুল আবেদীন, মাওলানা আহমদ কবির পীর সাহেব কলাউজান, আল মোস্তাফা হজ কাফেলার পরিচালক আলহাজ মহিউদ্দিন ও মাওলানা নুরুল ইসলাম, ইউপি সচিব মোজাফ্ফর আহমদ, নূর আহমদ। অন্যান্যের মধ্যে এতিমখানার শিক্ষক মওলানা নজাকত হোসেন, মওলানা ফখরুল ইসলাম শাহেদ, মাওলানা রেজাউল করিম, মাওলানা রিয়াজ উদ্দিন, মাওলানা আবদুল মোমেন, হাফেজ মো. সোহেল, মাস্টার সাইফুল ইসলাম, শিক্ষিকা নাজমা খানম, জেসমিন আক্তার ও আসমা ছিদ্দিকা, শিক্ষাথীর্, জেজেডি ফ্রেন্ডস ফোরামের যুগ্ম সদস্য সচিব মো. জয়নাল আবেদীন বাবু, সদস্য যুবনেতা জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে অতিথিরা ১৮ জন কৃতী শিক্ষাথীের্দর মাঝে সনদ ও নগদ অথর্ প্রদান করা হয়।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম লোহাগাড়া, চট্টগ্রাম।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে