logo
বুধবার ২৩ জানুয়ারি, ২০১৯, ১০ মাঘ ১৪২৫

  এমএইচ শিপন   ০৮ জানুয়ারি ২০১৯, ০০:০০  

বোরহানউদ্দিনে শিক্ষা উপকরণ বিতরণ

বোরহানউদ্দিনে শিক্ষা উপকরণ বিতরণ
ভোলার বোরহানউদ্দিনের গঙ্গাপুর ইউনিয়ন সংলগ্ন তেঁতুলিয়া বেড়িবঁাধের ওপর বাস করা বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া পঁচিশজন হতদরিদ্র শিক্ষাথীের্দর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে ওই কমর্সূচি পালন করা হয়। ওই সময় শিক্ষাথীর্, তাদের অভিভাবক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

শিক্ষা উপকরণ বিতরণকালে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা সংক্ষিপ্ত বক্তৃতায় এম এইচ শিপন বলেন, ফ্রেন্ডস ফোরাম মহান মুক্তিযুদ্ধের ব্রত অস্প্রদায়িক ও সমতাভিত্তিক সমাজ গড়ার লক্ষ্যে বুদ্ধিবৃত্তিক, সামাজিক ও সাংস্কৃতিক কমর্কাÐ পরিচালনা করে আসছে। তিনি বলেন, পশ্চাৎপদ জনগোষ্ঠী সমাজের বিছিন্ন কোনো অংশ নয়। শিক্ষা জাতির মেরুদÐ আর আজকের প্রজন্ম ভবিষ্যতের উন্নত বাংলাদেশ গড়ার কারিগর। এ প্রজন্ম যথাযথ শিক্ষায় শিক্ষিত হলে এগিয়ে যাবে বাংলাদেশ। তিনি সমাজের বিত্তবানদের হতদরিদ্রদের পাশে দঁাড়ানোর আহŸান জানান।

ফ্রেন্ডস ফোরামের যুগ্ম সদস্য সচিব মো. রাসেল বলেন, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম সবসময় ভালো কাজের সঙ্গে আছে। বৃক্ষরোপণ, মাদকবিরোধী কমর্সূচি, বাল্যবিবাহ রোধ, শীতবস্ত্র বিতরণ, ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ নানা সামাজিক কমর্কাÐে সক্রিয় ধারাবাহিক কমর্সূচি অব্যাহত রাখছে। তিনি বিভিন্ন সামজিক সংগঠনকে এ ধরনের কাজে এগিয়ে আসার আহŸান জানান।

যুগ্ম সদস্য সচিব পাভেল মুনতাসির বলেন, একটি শিশুও যাতে শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয় সেদিকে সরকারের পাশাপাশি সবার নজর দেয়া নৈতিক দায়িত্ব। সেই সঙ্গে অথার্ভাবে কারো শিক্ষাজীবন যাতে বাধাগ্রস্ত না হয় সেদিকেও দৃষ্টি দিতে হবে। কারণ দক্ষ জনগোষ্ঠী বিনিমাের্ণ এর কোনো বিকল্প নেই।

আমন্ত্রিত অতিথি সিলেট ওসমানী মেডিকেল কলেজের শেষ বষের্র শিক্ষাথী মো. নজরুল ইসলাম বলেন, একটি শিক্ষিত জনগোষ্ঠীই পারে দেশের চেহারা পাল্টে দিতে। ওই সময় তিনি অভিভাবকদের উদ্দেশে বলেন, সাধারণত অনগ্রসর এলাকায় বাল্য বিবাহের প্রবণতা বেশি দেখা যায়। কোনো ক্রমেই বাল্য বিবাহের মতো ভয়াবহ কাজ করা যাবে না। বাল্য বিবাহের কুফলগুলো তিনি তুলে ধরেন। যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের চলমান কাজগুলো অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এরপর তিন মাসের চাহিদা মতো পঁচিশজন শিক্ষাথীর্র হাতে খাতা ও কলম তুলে দেন ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা।

এ সময় ফ্রেন্ডস ফোরামের সদস্য ইসমাইল খান জুয়েল, মো. নাজিমউদ্দিন ফরাজী, ওসমান তারেক, সোহেল মাহমুদ তামিম প্রমুখ উপস্থিত ছিলেন। এ ছাড়া স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম, আবুল হাসেম উপস্থিত ছিলেন।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

বোরহানউদ্দিন, ভোলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে