logo
  • Wed, 21 Nov, 2018

  এম. আবদুল জব্বার ফিরোজ   ০৬ নভেম্বর ২০১৮, ০০:০০  

লোহাগাড়ায় শিক্ষা উপকরণ বিতরণ

লোহাগাড়ায় শিক্ষা উপকরণ বিতরণ
কলাউজান দারুত তাওহীদ আল ইসলামিয়া দাখিল মাদ্রাসা হেফজখানা ও এতিমখানা হল রুমে ফ্রেন্ডস ফোরাম বন্ধুদের উদ্যোগ শিক্ষাথীের্দর শিক্ষাউপকরণ বিতরণ করা হয়
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের আয়োজনে ২০১৮ সালের ৮ম শ্রেণির জেডিসি ও ৫ম শ্রেণির ইবতেদায়ী সমাপনী পরীক্ষাথীের্দর মধ্যে গরিব ও মেধাবী শিক্ষাথীের্দর শিক্ষা উপকরণ প্রদান করা হয়। গত ২৫ অক্টোবর বৃহস্পতিবার উপজেলার পূবর্ কলাউজান দারুত তাওহীদ আল ইসলামিয়া দাখিল মাদ্রাসা হেফজখানা ও এতিমখানা হল রুমে শিক্ষাথীের্দর এ উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় দৈনিক যায়যায়দিন পত্রিকার লোহাগাড়া প্রতিনিধি ও জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্ঠা সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আমাদেরকে বেশি বেশি পড়তে হবে। আমরা যদি পড়া-লেখায় অমনযোগী হই তবে বিশ্বের সঙ্গে তাল মেলাতে গিয়ে পিছিয়ে পড়ব, মহান আল্লাহপাক তাই কোরানে প্রথমে পড়ার কথাই বলেছেন। আমাদের সকলকে জানার জন্য পড়তেই হবে। আমাদের হতে হবে ভদ্র, মাজির্ত রুচিসম্মত ব্যবহার ও যোগ্যতার অধিকারী। তিনি আরও বলেন, জাতীয় দৈনিক যায়যায়দিন পত্রিকার লোহাগাড়া জেজেডি ফ্রেন্ডস ফোরামের আয়োজনে বিভিন্ন সভা-সেমিনার ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষাথীর্ ও যুব সমাজকে যেভাবে উৎসাহ দিচ্ছে এতে আমরা খুবই আনন্দিত। পশ্চিমা সাংস্কৃতিক আগ্রাসনে যুবক-তরুণরা যখন দিশেহারা তখন লোহাগাড়া জেজেডি ফ্রেন্ডস ফোরাম তাদের আধুনিক ও সাংস্কৃতিক কমর্কাÐ এবং গরিব মেধাবীদের শিক্ষা উপকরণ প্রদান করে জ্ঞান অজের্ন সকলকে উৎসাহী দিয়ে তরুণ-যুবকদের আলোর দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এতে করে পত্রিকার সুনাম, প্রচার ও পাঠক বৃদ্ধিতে অবদান রাখছে।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সাবেক লেকচারার মাওলানা এমরান হোসাইন। বিশেষ অতিথি ছিলেন আলহাজ মহি উদ্দিন, মো. পারভেজ সওদাগর।

মাদ্রাসার ভারপ্রাপ্ত পরিচালক মাওলানা নুরুল কাদেরের সভাপতিত্বে হাফেজ মাও. ফখরুল ইসলাম শাহেদ ও মাও. রেজাউল করিমের যৌথ সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলার জেজেডি ফ্রেন্ডস ফোরাম পরিবারের সদস্য, পাঠক ও শিক্ষক মওলানা নজাকত হোসাইন, মাস্টার সাইফুল ইসলাম, মাওলানা আবদুল মোমেন, মাস্টার সাইফুল ইসলাম, শিক্ষিকা রহিমা বেগম, নাজমা খানম, আক্তার, জেসমিন আক্তার ও আসমা ছিদ্দিকা।

অনুষ্ঠানে জেজেডি ফ্রেন্ডস ফোরাম সদস্যদের মধ্যে যুগ্ম সদস্য সচিব, জয়নাল আবেদীন বাবু, জেজেডি ফ্রেন্ডস ফোরামের সদস্য আইটি শিক্ষক নাছির উদ্দিন মুন্না, জেজেডি ফ্রেন্ডস ফোরাম সদস্য জয়নাল আবেদীন বাবু, সদস্য শিক্ষক মাওলানা মুহাম্মদ আবদুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন। যুব নেতা জসিম উদ্দিন, ছাত্রনেতা লয়ার মিনহাযুল আবেদীন ফারুক, তানজীম আহমদ ফাহাদ, মিছবাহুল আবেদীন আসিফ, মোদ্দাচ্ছির আহমদ নাসিফ, কায়েদে আজম তারেক , আসহাব উদ্দিন, সমাজ সেবক ইকবাল আজম প্রমুখ।

উপদেষ্টা

লোহাগাড়া উপজেলা, চট্টগ্রাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে