শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রেডক্রসের পদক জেতা তোতাপাখি

হাট্টি মা টিম টিম ডেস্ক
  ২১ ডিসেম্বর ২০১৯, ০০:০০

প্রাণিজগতের কিছু কিছু প্রাণী আছে, যেগুলো আমরা বাড়িতে পুষে থাকি। মনিবের জন্য তাদের আত্মত্যাগ থাকে সব সময়। এই প্রাণীগুলো পরে হয়ে পড়ে পরিবারের আপনজন।

পাঠকদের আজ এমন এক পোষা তোতাপাখির সম্পর্কে জানাবো, যেটি দারুণ বুদ্ধিমত্তায় বাঁচিয়েছিল একটি শিশুর জীবন। এর সূত্র ধরে সর্বপ্রথম 'অ্যানিমাল লাইফ সেভার অ্যাওয়ার্ড' জিতে নিয়েছিল সে।

হলো কলোরাডোর ডেনভারে বসবাসকারী মেগান হাওয়ার্ড নামের এক নারী তার পোষা তোতাপাখিটির নাম রেখেছিলেন ইউলি। মেগান ছিলেন একজন বেবি-সিটার। তিনি যেখানেই যেতেন, সবসময় তার তোতাপাখিকে নিজের কাছে রাখতেন।

একটি বাচ্চাকে দেখাশোনা করছিলেন মেগান। বাচ্চাটিকে খেতে দিয়ে তিনি একটু ওয়াশরুমে যান। কিন্তু কিছুক্ষণ পর বাচ্চাটির গলায় খাবার আটকে যায়। নিঃশ্বাস আটকে আসায় বাচ্চাটির চেহারা নীল বর্ণ ধারণ করে। কিছু দূরে থাকা উইলি ব্যাপারটা লক্ষ্য করে। সে দ্রম্নত পাখা ঝাপটাতে এবং চিৎকার করতে শুরু করে। মেগান দ্রম্নত উইলির কাছে আসেন, কী হয়েছে সেটা দেখার জন্য। তখন উইলি মেগানের দৃষ্টি বাচ্চাটির দিকে ফেরানোর জন্য বারবার 'মামা বেবি, মামা বেবি' বলে চিৎকার করতে থাকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<80705 and publish = 1 order by id desc limit 3' at line 1