logo
শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৬

  য় ক্যাম্পাস ডেস্ক   ১৬ মার্চ ২০২০, ০০:০০  

নজরুল কলেজে আন্তর্জাতিক গণিত দিবস পালিত

'গণিত হোক সব ভালোর হাতিয়ার' প্রতিপাদ্যকে সামনে রেখে কবি নজরুল সরকারি কলেজের গণিত বিভাগের উদ্যোগে আন্তর্জাতিক গণিত দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার দুপুরে কবি নজরুল সরকারি কলেজের গণিত বিভাগের ক্লাস রুমে আন্তর্জাতিক গণিত দিবসকে কেন্দ্র করে আলোচনা সভা ও আনন্দর্ যালি হয়। পরে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়ে। এ সময় গণিত বিভাগের কৃতী শিক্ষার্থীদের মাধ্যমে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে গণিত বিভাগের বিভাগীয় প্রধান মো. মহসীন মিঞার সভাপতিত্বে সেমিনারের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ প্রফেসর আই কে সেলিম উলস্নাহ খোন্দকার বলেন, প্রতিবছর ১৪ মার্চ আন্তর্জাতিক পাই দিবস পালিত হয়ে থাকে। কিন্তু ইউনেস্কো কর্তৃক দিবসটি আন্তর্জাতিক গণিত দিবস হিসেবে স্বীকৃত দেওয়ায় এখন আমরা দিনটিকে আন্তজার্তিক গণিত দিবস হিসেবে পালন করছি। এ দিবসটি পালনের জন্য তিনি গণিত বিভাগের সব শিক্ষক- শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ২০৪১ সালের সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে নিজেদের প্রস্তুত করবে এটাই আমার প্রত্যাশা। তোমাদের বিজ্ঞানভিত্তিক প্রগতিশীল সমাজ গড়ে তোলার লক্ষ্যে অবশ্যই গাণিতিক জ্ঞান অর্জন করতে হবে।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. খালেদা নাসরীন, গণিত বিভাগের শিক্ষকসহ অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধানরা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে