শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষা কার্যক্রম শুরু

নতুনধারা
  ০২ মার্চ ২০২০, ০০:০০

সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার বেসরকারি বিশ্ববিদ্যালয় 'ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষা কার্যক্রম' উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, শুধু কয়েকটি শহরকেন্দ্রিক উচ্চবিত্তের উন্নয়ন হবে- সেই উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশ্বাস করে না। তাই তিনি সিদ্ধান্ত নিয়েছেন দেশের প্রত্যেকটি জেলায় সরকারি-বেসরকারি উদ্যোগে বিশ্ববিদ্যালয় স্থাপিত হবে।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে উপমন্ত্রী নওফেল বলেন, উচ্চশিক্ষা নেওয়ার পাশাপাশি আনুষঙ্গিক যে কোনো ধরনের প্রশিক্ষণ ও সম্পূরক পড়াশোনা থেকে যেন আমরা বিচু্যত না হই। শুধু শ্রেণিকক্ষের উচ্চশিক্ষা দিয়ে কর্মসংস্থান উপযোগী সন্তান আমরা পাব না। উচ্চশিক্ষার পাশাপাশি আনুষঙ্গিক প্রশিক্ষণের মাধ্যমে পৃথিবীর যে কোনো জায়গায় কর্মসংস্থানের জন্য নিয়োজিত করতে পারব।

ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইজিসি) সদস্য ড. সাজ্জাদ হোসেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি) সৈয়দা রুবিনা আক্তার মীরা, ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রাস্টি বোর্ডের সদস্য ড. দেলোয়ার হোসেন ও ট্রেজারার অধ্যাপিকা ফাহিমা খাতুন প্রমুখ। এর আগে বেলুন উড়িয়ে ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার নওফেল ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে সম্মান দেখিয়ে মঞ্চে প্রধান অতিথির চেয়ারে না বসে পুরো অনুষ্ঠানজুড়েই প্রধান অতিথির পাশের চেয়ারে বসে ছিলেন উপমন্ত্রী।

য় ক্যাম্পাস ডেস্ক

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<90740 and publish = 1 order by id desc limit 3' at line 1