logo
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

  য় ক্যাম্পাস ডেস্ক   ০৪ নভেম্বর ২০১৯, ০০:০০  

ঢাবিতে শীতকালীন পথনাটক প্রদর্শনী শুরু

মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বির্নিমাণ ও সমাজের নানা অসঙ্গতি দূর করে মানুষের মাঝে মননশীলতা বৃদ্ধি করতে শুরু হয়েছে মাসব্যাপী শীতকালীন মৌসুমি পথনাটক প্রদর্শনী। শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে মাসব্যাপী আয়োজনের ২৮তম আসরের উদ্বোধন করেন শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক মুহাম্মদ জাফর ইকবাল। এর আয়োজন করে বাংলাদেশ পথনাটক পরিষদ। এ সময় অতিথি হিসেবে ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, বাংলাদেশ পথনাটক পরিষদের সহ-সভাপতি মিজানুর রহমান, পথনাটক পরিষদের কার্যনির্বাহী সদস্য রতন সিদ্দিকী। স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক আহাম্মেদ গিয়াস। সভাপতিত্ব করেন পথনাটক পরিষদের সভাপতি মান্নান হীরা।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে পথনাটক প্রদর্শিত হয়। চারটি নাট্যদল এই পথনাটক পরিবেশন করেন। তা হলো- ইসতিয়াক হোসেনের নির্দেশনায় ও আরণ্যক নাট্যদলের পরিবেশনায় 'জল ও জননীর গল্প', শেখ ফিরোজ আহমেদ বাবুর নির্দেশনায় ভিশন থিয়েটারের পরিবেশনায় 'প্রতিপক্ষ রচনা', কাজল মজুমদারের নির্দেশনায় মৈত্রী থিয়েটারের পরিবেশনায় 'ত্যাজ রচনা' ও ইকরামুল হাসান শাকিলের রচনায় পদাতিক নাট্য সংসদের পরিবেশনায় 'নুরু মিয়ার কিচ্ছা'।

পথনাটককে সারাদেশে ছড়িয়ে দিতে ১ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে প্রথমে উদ্বোধন করা হয়। আগমী ৮ নভেম্বর দনিয়ার মাসুদ মঞ্চে, ১৫ নভেম্বর গাজীপুর, ২২ নভেম্বর মিরপুর, ২৯ নভেম্বর শিল্পকলা একাডেমির মাঠ, ৬ ডিসেম্বর মিরপুর, ২০ ডিসেম্বর শহীদ মিনার ও ২৭ ডিসেম্বর গাজীপুরের টঙ্গীতে পথনাটক প্রদর্শিত হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে